1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সুপ্রীমকোর্টের আপীল বিভাগের তালিকাভূক্ত আইনজীবী হলেন এড. মান্নান ভূঁইয়া - Swadeshnews24.com
শিরোনাম
আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইফতার-সেহরিতে কী খাবেন রোজায় কম দামে মাছ মাংস দুধ ডিম মিলবে যেখানে শনিবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের এফডিসিতে কাজের পরিবেশ ফিরে আসুক: শাকিব খান ২০২৪ সালে টিকটকে আয়ের নতুন সুযোগ এবার ঈদে চমক দেখাবেন বুবলী ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াতে যে নতুন কৌশল নিচ্ছে বিএনপি শাকিব যেভাবে খেলছে খেলতে থাকুক: ওমর সানী বিপাকে পড়েছেন নিপুণ প্রয়োজনে আমরাও স্যাংশন দিতে পারি: প্রধানমন্ত্রী ফেসবুক বিভ্রাটের শিকার ৫ লাখের বেশি ব্যবহারকারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন মেহের আফরোজ চুমকি চৌদ্দগ্রাম প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ২০২৪ অনুষ্ঠিত ভ্রমণে নামাজ যেভাবে পড়বেন

সুপ্রীমকোর্টের আপীল বিভাগের তালিকাভূক্ত আইনজীবী হলেন এড. মান্নান ভূঁইয়া

  • Update Time : রবিবার, ১০ জানুয়ারী, ২০১৬
  • ৬০৯ Time View

mannanসম্পাদনায়_আরজে সাইমুর, স্বদেশ নিউজ২৪.কম: চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় ও কক্সবাজার সরকারী কলেজের সাবেক ছাত্র এবং বর্তমানে ইউআইটিএস ((UITS) বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের উপদেষ্টা এডভোকেট মোঃ আব্দুল মান্নান ভূঁইয়া গত ২০/১২/২০১৫ ইংরেজী বাংলাদেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের আইনজীবী হিসাবে তালিকাভূক্ত হলেন, অর্থ্যাৎ ওয়ান স্টার (*) আইনজীবী হিসেবে অভিষিক্ত হলেন। উল্লেখ্য যে ইতোপূর্বে তিনি বিগত ১৭/০৪/২০০৪ ইংরেজী মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে বাংলাদেশ বার কাউন্সিলের অধীনে আইনজীবী হিসেবে অনুমোদন প্রাপ্ত হন এবং গত ২৯/০১/২০০২ ইংরেজী বাংলাদেশ বার কাউন্সিলের অধীনে ঢাকা বার সমিতির সদস্যপদ লাভ করেন। তাছাড়া, তিনি বিগত ২০০০ ইংরেজী সনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে এলএল.এম. (আইন বিষয়ে মাস্টার্স ডিগ্রী) পরীক্ষায় পঞ্চাশ বছরের রেকর্ড ভঙ্গ করে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অর্জন করেন এবং স্বর্ণপদকসহ বিশ্ববিদ্যালয় পুরষ্কারে ভূষিত হন। অধিকন্তু, বিগত ১৯৯৯ ইংরেজী সনে একই বিশ্ববিদ্যালয় থেকে মহামান্য সুপ্রীম কোর্টের রায়ের আলোকে এলএল.বি. (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণীসহ স্বর্ণপদক অর্জন করেন এবং তাঁর এলএল.বি. (সম্মান)-এর রেজাল্ট জালিয়াতির সহিত জড়িত সংশ্লিষ্ট দুইজন শিক্ষকের বিরুদ্ধেও মহামান্য সুপ্রীম কোর্টের নির্দেশনার আলোকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কর্তৃক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়, যা ঐ সময় আঞ্চলিক ও জাতীয় সকল মিডিয়ায় অতীব গুরুত্বের সহিত প্রকাশিত হয়। সর্বোপরি, তাঁর বিগত প্রায় বার বছরের মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে বিভিন্ন মামলার সফলতা ও কৃতিত্বের স্বাক্ষর স্বরুপ তাঁকে সহ মোট ৬৫ জন আইনজীবীকে উক্ত ২০/১২/২০১৫ ইংরেজী তারিখে আপীল বিভাগের আইজীবী হিসেবে তালিকাভূুক্তির অনুমোদন প্রদান করেন বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতির নেতৃত্বে আপীল বিভাগের অপরাপর মাননীয় বিচারপতিদের নিয়ে গঠিত এনরোলমেন্ট কমিটি। তিনি গত ০৩/০১/২০১৬ ইংরেজী প্রয়োজনীয় অনুসঙ্গ সমাপ্তির পর মহামান্য সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রেজিস্ট্রার অফিস থেকে তাঁর উক্ত তালিকাভূক্তির সনদপত্র গ্রহণ করেন। এখানে আরও উল্লেখ্য যে তিনি গত ১৯৮৬ ইংরেজী সনে চকরিয়া উপজেলার অধীনে উপজেলা পরিষদ বৃত্তি পরীক্ষায় খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের ছাত্র হিসেবে প্রথম স্থান অর্জন করেন এবং বিগত ১৯৮৯ ইংরেজী সনে অনুষ্ঠিতব্য কক্সবাজাার জেলা পরিষদ বৃত্তিও ঐ একই স্কুল থেকে অর্জন করেন। তাছাড়া, ১৯৯৩ ইংরেজী সনে ঐ একই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে স্টার মার্কসহ প্রথম বিভাগ এবং ১৯৯৫ ইংরেজী সনে কক্সবাজার সরকারী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে অতীব কৃতিত্বের সহিত উত্তীর্ণ হন। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের ভূলকরা গ্রামে মরহুম জালাল উদ্দিন ভূইয়া ও আয়েশা বেগমের ঔরষে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর উল্লিখিত সাফল্যের জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com