1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বাংলাদেশের ফাইনাল যেন আজই - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

বাংলাদেশের ফাইনাল যেন আজই

  • Update Time : বুধবার, ১৩ জানুয়ারী, ২০১৬
  • ২৩০ Time View

110562_s1বঙ্গবন্ধু গোল্ডকাপে গেল আসরে মালয়েশিয়ার কাছে ২-৩ গোলে হেরে শিরোপা খুইয়েছিল স্বাগতিক বাংলাদেশ। গ্রুপ পর্বেও দলটির সঙ্গে পেরে ওঠেনি মামুনুলরা। যদিও এ মালয়েশিয়া ও সেই মালয়েশিয়া এক নয়। সেবার মালয়েশিয়ার প্রতিনিধিত্ব করেছিল দেশটির অলিম্পিক দল। যে দলের পাঁচ-ছয়জন পরবর্তীতে খেলেছেন মালয়েশিয়া জাতীয় দলে। এবারের প্রেক্ষাপট ভিন্ন। অলিম্পিক কিংবা জাতীয় দলের পরিবর্তে একটি ক্লাব দলকে পাঠিয়েছে মালয়েশিয়া ফুটবল ফেডারেশন। ফেলদা ইউনাইটেড নামের ক্লাবটি তাদের সুপার লীগের পাঁচ নম্বর দল। এই দলের বিপক্ষে জিতেই সেমিফাইনাল নিশ্চিত করতে চায় বাংলাদেশ। স্বাগতিকদের সেমিফাইনাল নিশ্চিতকরণের ম্যাচটি বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে সন্ধ্যা সাড়ে ছ’টায়। এর আগে বিকাল তিনটায় একই ভেন্যুতে ‘এ’ গ্রুপের অপর ম্যাচে নেপালের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। যশোরে নেপাল-মালয়েশিয়ার ম্যাচটি গোলশূন্য ড্র হলেও বাংলাদেশের কাছে ৪-২ গোলে হেরেছে শ্রীলঙ্কা।
সাফের ব্যর্থতা ঘোচানোর মিশন হিসেবেই বঙ্গবন্ধু কাপকে বেছে নিয়েছেন দলটির কোচ মারুফুল হক। শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের শুরুটাও হয়েছে চমৎকার। যদিও এমন শুরুর মধ্যেও শিষ্যদের বাজে কিছু ভুল ভাবাচ্ছে এই কোচকে। বিশেষ করে ডিফেন্সের ব্যর্থতা নিয়ে চিন্তিত বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। মারুফুলের লক্ষ্য মালয়েশিয়ার বিপক্ষে সেই ভুল শুধরিয়ে সেমিফাইনাল নিশ্চিত করা। ‘টুর্নামেন্ট শুরুর আগে আমার টার্গেট ছিল ফার্স্ট ম্যাচ জেতা। নেক্সট টার্গেট হলো সেমি-ফাইনাল নিশ্চিত করা। কালকের ম্যাচ জিতে সেমি নিশ্চিত করতে চাই’-বলেন এই কোচ। এদিকে মালয়েশিয়াকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ধরে ম্যাচ শুরু করতে চান দেশসেরা এই কোচ। বাবার অসুস্থতার জন্য এ ম্যাচে মিডফিল্ডার সোহেল রানার সার্ভিস পাচ্ছে না বাংলাদেশ। তার জায়গায় হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসকে শুরু থেকেই খেলাবেন মারুফুল। গত ম্যাচে চারটি গোল দিলেও ডিফেন্সের ভুলে দু’টি গোল হজম করতে হয়েছে বাংলাদেশকে। এ কারণে ডিফেন্সের দিকেই একটু বেশি নজর দিতে চান মারুফুল। ‘ক্লাব পর্যায়ে এবং জাতীয় দলেও আমি এ দিকটা নিয়ে বেশি কাজ করেছি। আমাদের যে কয়টা ট্রেনিং সেশন হয়েছে, সেখানে কাজ হয়েছে। এটা একবারে বা রাতারাতি শতভাগ সমাধান করা সম্ভব নয়। যতদুর সম্ভব হয়, কমানোর চেষ্টা করছি। ডিফেন্ডারদের ফরোয়ার্ড ও মিডফিল্ডের সহযোগিতা দরকার। ট্রেনিং এ নিয়েও কাজ হয়েছে। আশা করি আজকের ম্যাচ থেকেই এর সুফল পেতে পাওয়া শুরু করবে দল’- যোগ করেন তিনি। প্রতিপক্ষ মালয়েশিয়া সম্পর্কে মারুফুল বলেন, এবারের টিমটা ভালো। তাদের দক্ষ ফুটবলার আছে। ওরা সরাসরি গোলে শট করে। আমার লক্ষ্য সেটা বন্ধ করা। মারুফুলের সঙ্গে সুর মিলিয়ে অধিনায়ক মামুনুল বলেন, সেমিফাইনাল নিশ্চিত করতে হলে আমাদের সেকেন্ড ম্যাচ জিততে হবে। কিছুদিন সাফের আবাসিক ক্যাম্প থেকে আমরা ভালো কিছু করার জন্য চেষ্টা করছি। প্রতিটি ম্যাচে সেটাই দেখা যাচ্ছে। আশা করি কাল (আজ) সেই ধারাবাহিকতা বজায় থাকবে। এদিকে স্বাগতিক হিসেবে বাংলাদেশকে ফেভারিট মানছেন মালয়েশিয়ার কোচ ইরফান বখতি। গতকাল বাফুফে ভবনে অনুষ্ঠিত ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা একটি ক্লাব দল হলেও আমরা এখানে মালয়েশিয়ার প্রতিনিধিত্ব করছি। শিরোপাধারী হিসেবে আমরা আগামীকাল বাংলাদেশকে হারাতে চাই। যদিও এটা কঠিন ম্যাচ হবে। তাদের শ্রীলঙ্কাকে হারানো দেখেছি; ভালো দল। বিশেষ করে তাদের ক্যাপ্টেন; অবশ্যই তাকে থামানোর চেষ্টা করতে হবে। মামুনুলের পাশাপাশি আগের ম্যাচে দুই গোল করা ফরোয়ার্ড সাখাওয়াত হোসেন রনি ও নবাব নেওয়াজ জীবনের দিকেও নজর দেয়ার কথা বলেন এই কোচ। এদিকে গ্রুপের অপর গুরুত্বপূর্ণ ম্যাচে নেপালের সঙ্গে খেলবে শ্রীলঙ্কা। সেমিফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে এ ম্যাচ জয় চাই দু’দলেরই।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com