ইবাইস ইউনিভারসিটি’র জাতীয় শোক দিবস পালন

রায়হান কবির,স্বদেশ নিউজ ২৪.কমঃ আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। দিবসটিতে বিনম্র শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সদস্যদের স্মরণ করছে জাতি। সকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডিতে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন। শ্রদ্ধা নিবেদনের সময় সশস্ত্র বাহিনীর একটা চৌকস দল গার্ড অব অনার দেয়। বিউগলে বাজানো হয় করুণ সুর। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। সেখানে বিশেষ মোনাজাত ও পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়।

যথাযোগ্য মর্যাদায় ইবাইস বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোকদিবস পা

ছবিঃ রাজ

লন করা হয়। সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জাতির পিতার পতিকৃতীতে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় ইবাইস বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক ও বিশ্ববিদ্যালয় পরিচালক মণ্ডলী উপস্থিত ছিলেন।

ইবাইস বিশ্ববিদ্যালয়ের সন্মানিত ভিসি এই প্রতিবেদককে জানান ‘বাঙালি জাতির শোকাবহ দিন আজ। আমি এ দিনে শোকাহত চিত্তে গভীর শ্রদ্ধা জানাই মহান স্বাধীনতার স্থপতি কালজয়ী শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদ সদস্যদের অম্লান স্মৃতির প্রতি। জাতীয় শোক দিবসে পরম করুণাময় আল্লাহর দরবারে সে দিনের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি।’

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.