‘বন্যায় ৩৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত, মারা গেছেন ৩৭ জন’

রায়হান কবির,স্বদেশ নিউজ ২৪.কমঃ বন্যায় ২১ জেলায় ৩২ লাখ ৮৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এক লাখ ৭২ হাজার ২১৭ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। সাত লাখ ৫২ হাজার পরিবার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন পর্যন্ত ৩৭ জন মারা গেছে। জানালেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রণালয়ের সচিব গোলাম মোস্তফা।বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

তিনি বলেন, এখন পর্যন্ত এক হাজার ৫৯৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এই আশ্রয়কেন্দ্রে চার লাখ ১১ হাজার মানুষ আশ্রয় নিয়েছে।সচিব বলেন, গেলো ৯ আগস্ট থেকে বন্যায় ত্রাণ হিসেবে তিন হাজার ২৫০ মে. টন চাল দেয়া হয়েছে। এক কোটি ৩২ লাখ নগদ টাকা দেয়া হয়েছে।১৬ হাজার শুকনো খাবার প্যাকেট দেয়া হয়েছে। কেউ সরকারের ত্রাণ না পেলে সংশ্লিষ্ট ব্যক্তি যেন ইউপি চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন। আমাদের সবধরনের প্রস্তুতি রয়েছে। আশা করছি কোনো ধরনের সংকট হবে না।

তিনি আরো বলেন, যেখানে যতটুকু প্রয়োজন, সেটাই দেয়া হয়েছে। ত্রাণ পেতে কারো যদি কোনো অসুবিধা হয়, তবে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউপি) সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন তিনি। বানভাসি মানুষের কষ্ট লাঘবে স্থানীয় প্রশাসনকে আন্তরিক হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.