বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ভিড়

ঈদের ছুটিতে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে ব্যাপক মানুষের সমাগম লক্ষ্য করা গেছে । তীব্র গরম আর রোদ উপেক্ষা করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে এখন বিনোদনকেন্দ্রগুলোতে মেতে উঠেছেন ঈদ আনন্দে। আজ রোববার ঈদের দ্বিতীয় দিনে যানজটের চিরচেনা রাজপথে ছিল শুনশান নিরবতা।
তবে এই নিরবতা ভেঙেছে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে গিয়ে। প্রিয় মানুষকে নিয়ে রাজধানীর হাতিরঝিল, শিশু পার্ক, চিড়িয়াখানা, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, আগারগাঁওয়ে বিমান বাহিনী জাদুঘর এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার দেখতে বেরিয়েছেন অনেকে। শনিবারের চেয়ে আজ রোববার দর্শনার্থীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

রাজধানীর শাহবাগের শিশু পার্কের প্রবেশপথসহ শিশুপার্ক এলাকায় শিশু ও তাদের অভিভাবকদের যেন ঢল নেমেছে। নভোযান, এসো গাড়ি চড়ি, রেলগাড়ি, চাকা পায়ে চলাসহ প্রতিটি রাইডে দীর্ঘ লাইন দেখা গেছে।
দুপুর বারোটার পর থেকে এক এক করে হাতিরঝিল এলাকায় বেড়াতে আসা মানুষের ঢল নামে। এ সময় দেখা যায়, কেউ পরিবার নিয়ে, আবার কেউবা প্রিয় মানুষের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন। তৌহিদ নামের একজন জানান, ঈদের ছুটি ছাড়া শহরে এমন নিরিবিলি ঘোরা যায় না। আজ সকাল থেকে রোদের তাপ বেশি। কিন্তু এই সময়টা মিস করা যাবে না বলেই বেরিয়েছি বেড়াতে। অন্যদিকে রাজধানীর শিশু পার্কে পরিবারের সবাইকে নিয়ে এসেছেন ফাহমিদা নামের একজন। তিনি বলেন, ঈদের আনন্দটা পরিবারের সবার সঙ্গে ভাগ করে নিচ্ছি। প্রতিবছর এই দিনগুলোর অপেক্ষায় থাকি। বিশেষ করে বাচ্চারা বায়না ধরে শিশু পার্কে বেড়ানোর জন্য। তাই ওদের নিয়ে এলাম। যদিও খুব গরম লাগছে তবে বেশ উপভোগ্য একটা সময় কাটাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.