চ্যাম্পিয়নস লিগ খেলতে বাধা নেই ম্যানসিটির

সুসংবাদ পেল ম্যানচেস্টার সিটির সমর্থকরা। উয়েফা চ্যাম্পিয়নস লিগ খেলতে আর কোনও বাধা নেই দলটির।বিশ্ব ক্রীড়ার সবচেয়ে বড় আদালতের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সেই সঙ্গে সিটিজেনদের জরিমানা কমিয়ে ৩০ মিলিয়ন থেকে ১০ মিলিয়ন ঘোষণা করে চূড়ান্ত সিদ্ধান্ত দেয়া হয়েছে।

সোমবার কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) এক বিবৃতিতে জানায়, স্পনসরদের থেকে প্রাপ্ত অর্থের হিসাবে কোনও গণ্ডগোল পাওয়া যায়নি। ম্যানসিটির বিরুদ্ধে থাকা অভিযোগগুলো নিয়মবহির্ভূত নয়। নিয়ম ভাঙার প্রমাণ না থাকায় নিষেধাজ্ঞা দেয়াও উচিৎ নয়।
স্পনসরদের থেকে আয়ের আর্থিক স্বচ্ছতার নিয়ম লঙ্ঘন করায় আগামী দুই মৌসুমের জন্য ম্যানচেস্টার সিটিকে নিষিদ্ধ করেছিল উয়েফা। যদিও এই শাস্তির বিরুদ্ধে আদালতে যাওয়ার সুযোগ ছিল ইংলিশ দলটির কাছে।
সিএএসের কাছে এই শাস্তির পরিপ্রেক্ষিতে আবেদনও করেছিল সিটিজেনরা। সেই আবেদনের ভিত্তিতে গেল ৮-১০ জুন শুনানি হয় অনলাইনে। লিখিত রায় তৈরি করে প্রকাশিত করার জন্য এক মাস সময় চেয়ে নেয়া হয়েছিল আগেই। এদিন সেই শুনানির রায় জানানো হয়।
চলতি বছর ফেব্রুয়ারিতে জানানো হয়েছিল, আগামী ২০২২/২৩ মৌসুম পর্যন্ত ইউরোপিয়ান কোনও প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না ম্যানসিটি।
রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রি-কোয়ার্টার ফাইনালে নামার আগে এই সংবাদ শুনতে হয়েছিল ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডির পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published.