আজ স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

আজ সোমবার (২৭ জুলাই) ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। করোনাভাইরাস ও চলমান বন্যা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে সংগঠনটি।
এবারের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে স্বশরীরে উপস্থিত না থাকলেও সাংগঠনিক অভিভাবক হিসেবে ডিজিটাল মাধ্যমে নেতাকর্মীদের সঙ্গে যুক্ত হবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রধান অতিথির বক্তব্যে নেতাকর্মীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান জানান, করোনা ও বন্যা পরিস্থিতির কারণে আমরা কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে চাই না। সাধারণ মানুষ এখন করোনা ও বন্যার কারণে অনেক কষ্টে আছে। তাই প্রতিষ্ঠাবাষির্কীতে নেতাকর্মীদের প্রতি আমাদের আহ্বান থাকবে প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকারে তারা যেন আরও বেশি করে ত্রাণ কাজে সম্পৃক্ত হয় এবং মানুষের পাশে দাঁড়ায়।
জানা গেছে, আজ সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচির মাধ্যমে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন শুরু হয়। তবে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান বিকেল ৩টায় শুরু হবে। দলপ্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকেল ৪টার দিকে সংযুক্ত হওয়ার কথা রয়েছে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম ২৭ বছরে পা রাখা সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করবেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান। অনুষ্ঠানে সংগঠনের সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনায় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটির যাত্রা শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published.