1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
শিক্ষার প্রচলিত ধারণাই পাল্টে দিচ্ছেন ১১ উদ্যোক্তা - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

শিক্ষার প্রচলিত ধারণাই পাল্টে দিচ্ছেন ১১ উদ্যোক্তা

  • Update Time : শনিবার, ১৮ জুন, ২০১৬
  • ২৬৫ Time View

সাদিয়া আফরোজ,স্বাদেশনিউজ২৪ঃবিভিন্ন খাতের ১১ মার্কিন উদ্যোক্তা প্রচলিত শিক্ষার ধারণা পাল্টে দিতে চলেছেন। শ্রেণিকক্ষে বাস্তব জীবনের অভিজ্ঞতার মাধ্যমে শিক্ষা দান এবং বিশেষ সহায়তা প্রয়োজন- এমন শিক্ষার্থীদের অগ্রগতি নির্ণয়ে শিক্ষকদের সহায়তা করা, অথবা সুযোগবঞ্চিতদের চাকরি পেতে সহায়তা দানের মতো বিষয়কেও তাঁরা প্রাতিষ্ঠানিক শিক্ষার অন্তর্ভুক্ত করার উদ্যোগ নিয়েছেন। চলতি বছরের বসন্তে নিউ ইয়র্কের ভিলেজ ক্যাপিটাল ও সিটি কমিউনিটি ডেভেলেপমেন্ট এ বিষয়ে একটি ইভেন্টের আয়োজন করে। নিজের প্র্যাকটিস সেশনের সময় অ্যাঞ্জেলিনা দারিসো নামের একজন উদ্যোক্তা বলেন, “প্রয়োজনীয় কোচিং সরবরাহ করা হলে ২০০০ সালে যৌবনে পদার্পণ করেছে এমন অনেক তরুণই সফল করপোরেট ক্যারিয়ার করতে পারতন। তার কম্পানি সি-স্যুট মোবাইলের মাধ্যমে ওই কোচিং সেবা সরবরাহ করতে চায়। দারিসো আমেরিকার করপোরেট নেতৃত্বে বৈচিত্র্যের অভাবের বিষয়টিও তুলে ধরেন। তিনি দেখান যে, এস অ্যান্ড পি ও সিইও-দের মাত্র চার শতাংশ নারী আর মাত্র এক শতাংশ কৃষ্ণাঙ্গ। আর পুরো যুক্তরাষ্ট্রজুড়ে কৃষ্ণাঙ্গ নারীদের মাত্র একজন এ ধরনের উচ্চপদে রয়েছেন। ওই ইভেন্টে ব্যবসা-বাণিজ্যের যে সম্ভাবনার কথা তুলে ধরা হয় এতে শিক্ষা প্রযুক্তিতেও যে ব্যাপক সম্ভাবনা রয়েছে সে বিষয়টিও তুলে ধরা হয়। ইউনিফাই স্কলারস নামের একটি কম্পানি শিক্ষার্থীদের ব্যক্তিগত ঋণ সরবরাহের পরকিল্পনার কথা জানায়। এডুকেশন মোডিফাইড নামের কম্পানি শিক্ষার্থীদের অগ্রগতি পরিমাপে শিক্ষকদের সহায়তার জন্য বিশ্লেষণমূলক টুলস সরবরাহের কথা জানায়। ইয়েঙ্কো কম্পানি অনিয়মিত কলেজ শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ করার ক্ষেত্রে সহায়তার ঘোষণা দেয়। আর অ্যালেক্স নামের কম্পানি বিশ্ববিদ্যালয়গুলোকে নিরবচ্ছিন্নভাবে শিক্ষার্থী সরবরাহ করার মতো অদ্ভুত এক পরিকল্পনার কথা বলেছে। ভিডকোড কিশোর ও যমজ বয়সীদের জন্য বিশেষায়িত শিক্ষার কথা বলেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com