1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ফিলিপাইনে মাদকবিরোধী অভিযানে ৭ সপ্তাহে নিহত ১,৯০০ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ফিলিপাইনে মাদকবিরোধী অভিযানে ৭ সপ্তাহে নিহত ১,৯০০

  • Update Time : বুধবার, ২৪ আগস্ট, ২০১৬
  • ২১৪ Time View

28626_Philipine-1ফিলিপাইন পুলিশের প্রধান জানিয়েছেন, গত ৭ সপ্তাহে দেশটিতে মাদকবিরোধী অভিযানে নিহত হয়েছেন ১ হাজার নয়শরও বেশি মানুষ। এর মধ্যে পুলিশি অভিযানে নিহত হয়েছেন সাড়ে সাতশ। বাকি ঘটনাগুলোর তদন্ত চলছে। দেশটির নতুন প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তে ক্ষমতা গ্রহণের পর এই অভিযান শুরু হয়। বিবিসির খবরে বলা হয়, ফিলিপাইনের সিনেট শুনানিতে এসব কথা বলেছেন দেশটির পুলিশ প্রধান রোনাল্ড ডেলা রোসা। দেশটিতে মাদকের বিরুদ্ধে অভিযানে নিহতের সংখ্যা ক্রমশ বাড়ার প্রেক্ষিতে আন্তর্জাতিক মহলে বিষয়টি নিয়ে সমালোচনা হয়েছে। প্রেসিডেন্ট দুতের্তে ক্ষমতা গ্রহণের পর থেকেই মাদকবিরোধী এই অভিযানে কঠোর অবস্থান গ্রহণ করেন। মাদক নির্মূলের প্রত্যয় নিয়ে তিনি এসব অভিযানে হত্যার ঘটনায় ব্যক্তিগতভাবে দায়মুক্তি দিবেন বলেও জানান। এসব অভিযানে মৃতের সংখ্যা বাড়তে থাকলে তা মানবাধিকারের লঙ্ঘন বলে দুতের্তের পদক্ষেপের সমালোচনা করে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো। জাতিসংঘের পক্ষ থেকেও সমালোচনা করা হয় এর। যুক্তরাষ্ট্রও এ বিষয়ে গভীর উদ্বেগের কথা জানায়। পরে দুতের্তে জাতিসংঘের সমালোচনা করেন এবং প্রয়োজনে জাতিসংঘ থেকে বেরিয়ে যাওয়ার হুমকিও দেন। এই পরিস্থিতিতে যৌথ তদন্ত শুরু করেছে ফিলিপাইন সিনেট। শুনানি পরিচালনা করছেন সিনেটর লেইলা ডি লিমা। তিনি মৃত্যুর ঘটনা ‘নজিরবিহীনভাবে’ বেড়ে যাওয়ার কারণ ব্যাখ্যার আহ্বান জানান কর্তৃপক্ষের কাছে। এই শুনানিতেই হাজির হন ফিলিপাইন পুলিশের প্রধান ডেলা রোসা। তিনি জানান, অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত ১,৯১৬টি মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়েছে। এর মধ্যে পুলিশের অভিযানে নিহতের সংখ্যা ৭৫৬। বার্তা সংস্থা রয়টার্সকে ডেলা রোসা বলেন, তদন্তের অধীন সব মৃত্যুর ঘটনা মাদকসংশ্লিষ্ট নয়। ডাকাতি বা ব্যক্তিগত দ্বন্দ্বের জের ধরে ৪০টির মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানান তিনি। তবে মাদকবিরোধী অভিযানে মাদকসেবী বা মাদক ব্যবসায়ীদের হত্যার কোনো ঘোষিত নীতি নেই জানিয়ে তিনি বলেন, ‘পুলিশ কসাই নয়’। তিনি আরও জানান, মাদক ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্ট অভিযোগে প্রায় তিনশ পুলিশকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাদের স্থায়ীভাবে বরখাস্ত করা হবে এবং তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলে সতর্ক করে দিয়েছেন ডেলা রোসা। সিনেটর ফ্র্যাংক ড্রিলন রয়টার্সকে বলেন, মৃতের সংখ্যা অত্যন্ত ‘উদ্বেগজনক’ এবং এটা এক ধরনের ‘শীতল প্রভাব’ ছড়িয়ে দিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com