1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
টিম বাংলাদেশের জন্য ইংল্যান্ড সিরিজে সফলতা পাওয়াটা হবে বড় এক চ্যালেঞ্জ। - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

টিম বাংলাদেশের জন্য ইংল্যান্ড সিরিজে সফলতা পাওয়াটা হবে বড় এক চ্যালেঞ্জ।

  • Update Time : বুধবার, ৩১ আগস্ট, ২০১৬
  • ২৩৫ Time View

BD Cricket_team_swadeshnews24টিম বাংলাদেশের জন্য ইংল্যান্ড সিরিজে সফলতা পাওয়াটা হবে বড় এক চ্যালেঞ্জ। এমনটাই মন্তব্য করেছেন মোহাম্মদ আশরাফুল। যুক্তিতে তিনি ব্যাখ্যা দিয়ে বলেছেন, দীর্ঘ দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকায় আসন্ন সিরিজটি কঠিন চ্যালেঞ্জ হয়ে উঠেছে। ঘরোয়া ক্রিকেটে ফিরতে মরিয়া এই ক্রিকেটার নিয়মিতই অনুশীলন চালিয়ে যাচ্ছেন মিরপুরের অ্যাকাডেমি ও ইনডোরে।

ঘরোয়া ক্রিকেটের নিষেধাজ্ঞা উঠে গেছে কিছুদিন আগেই। মিরপুরের হোম অব ক্রিকেটে তাই নিয়মিত অনুশীলন করছেন মোহাম্মদ আশরাফুল। ক্রিকেটের বাইরে যখন ছিলেন। তখনও নিজেকে ফিট রাখতে নিয়মিতভাবেই করেছেন অনুশীলন। বিসিবির ফিজিও কোরি বকিংয়ের সাথে কাজ করছেন ফিটনেস নিয়ে।

আশরাফুল বলেন, ‘ক্রিকেটকে আমি ভালবাসি। গত তিন বছর ক্রিকেটকে আমি ভীষণ মিস করেছি। যে কারণে খেলার বাইরে ছিলাম সেই শাস্তিটা সংক্ষিপ্ত হবে না জানতাম। তাই শাস্তির পরে যেন আবার ফিরে আসতে পারি এবং যখন ফিরে আসবো তখন যেন কারো মনে না হয় যে আমি মাঠের বাইরে  ছিলাম, সেটাই আমার প্রতিজ্ঞা ছিল। এই জন্যই আমি গত তিন বছর মাঠের বাইরে থেকেও খেলেছি এবং কঠোর অনুশীলন করেছি।’

আশরাফুল জানান, ‘গত সাড়ে তিন বছর খেলার বাইরে ছিলাম। বিসিবির অধীনে অনুশীলনের সুযোগ পাচ্ছিলাম না। তবে গত দুই সপ্তাহ ক্রিকেট বোর্ডের অধীনে অনুশীলন করছি। ঘরোয়া বা আন্তর্জাতিক ম্যাচ না খেললেও গত সাড়ে তিন বছর আমি খেলার মধ্যেই ছিলাম। আমেরিকাতে গিয়ে খেলেছি, ঢাকাতে খেলেছি। একা একা অনুশীলন করেছি। এই দীর্ঘ সময় এখানে অনুশীলনের সুযোগ না পেলেও এখন আবার পাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আজকে সুযোগ হয়েছিল একটি পরীক্ষা দেয়ার। আল্লাহর রহমতে ফিটনেস ভালোই আছে।’

জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৩ সালে বাংলাদেশের জার্সি গায়ে সবশেষ মাঠে নেমেছিলেন অ্যাশ। জাতীয় দলকে মিস করেন প্রতিনিয়তই। আসন্ন ইংল্যান্ড সিরিজ নিয়ে তার মত বাংলাদেশের জন্য সিরিজটা হবে বড় চ্যালেঞ্জ।

আশরাফুল জানালেন, ‘যদি এই সিরিজটা চার-পাঁচ মাস আগে হতো তাহলে খুব কঠিন হতো না। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আমরা কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলিনি। পক্ষান্তরে ইংল্যান্ড হোম অ্যান্ড অ্যাওয়েতে চমৎকার ক্রিকেট খেলছে। কিন্তু আমাদের ক্রিকেটারদের আত্মবিশ্বাসের ঘাটতি নেই। প্রিমিয়ার ডিভিশনে আমাদের তারকা প্লেয়াররা ভালো খেলেছে।’

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের জয়ে বড় ভূমিকা রেখেছেন পেসাররা। সে তুলনায় এক সাকিব আল হাসান ছাড়া কোনো স্পিনার তেমনিভাবে জ্বলে উঠতে পারেননি। আশরাফুলের মত ইংল্যান্ডের বিপক্ষে ভালো করতে স্পিনারদেরও অবদান রাখতে হবে।

আশরাফুল বলেন, ‘মোস্তাফিজকে আমরা অনেক মিস করবো। সে মাঠে থাকা মানেই টাইগারদের সিরিজ জেতা সহজ।’

এদিকে, অ্যাশের ঘরোয়া টুর্নামেন্টে বিসিএল খেলা নির্ভর করছে নির্বাচক আর ফ্র্যাঞ্চাইজিদের ওপর। কেননা দীর্ঘ বিরতির পর তার স্কিল আগের মতোই আছে কিনা তা গুরুত্বপূর্ণ বিষয়। তবে আশরাফুল আশাবাদী নিজের যোগ্যতা প্রমাণ করেই আবারো মাঠের ক্রিকেটে ফিরবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com