1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভারত, রাশিয়া, চীন, যুক্তরাজ্য, ইতালিসহ কয়েকটি দেশের প্রতিনিধিরা সম্মেলনে অতিথিদের জন্য নির্ধারিত পর্বে বক্তব্য রাখেন। - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

ভারত, রাশিয়া, চীন, যুক্তরাজ্য, ইতালিসহ কয়েকটি দেশের প্রতিনিধিরা সম্মেলনে অতিথিদের জন্য নির্ধারিত পর্বে বক্তব্য রাখেন।

  • Update Time : শনিবার, ২২ অক্টোবর, ২০১৬
  • ১৯৫ Time View

14680606_548729851983544_7972384748988548838_n 14680749_548737315316131_1437126560974194885_n-1বাংলাদেশ আওয়ামী লীগের ২০ তম সম্মেলনের উদ্বোধনী পর্বে বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান সরকার এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ইতিবাচক নেতৃত্বের প্রশংসা করেছে আমন্ত্রিত বিদেশী অতিথিরা।

ভারত, রাশিয়া, চীন, যুক্তরাজ্য, ইতালিসহ কয়েকটি দেশের প্রতিনিধিরা সম্মেলনে অতিথিদের জন্য নির্ধারিত পর্বে বক্তব্য রাখেন।

“শেখ হাসিনা শুধু বাংলাদেশের জননেত্রীই নন, পুরো দক্ষিণ এশিয়ার জননেত্রী” বলেছেন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এর ভাইস প্রেসিডেন্ট বিনয় প্রভাকর এমপি। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে তাঁর দল ও সরকারের পক্ষ থেকে বক্তব্য রাখেন ভারতীয় জনতা পার্টি’র ভাইস প্রেসিডেন্ট বিনয় প্রভাকর।ইউনাটেড রাশিয়ার নেতা সের্গেই জেলেজনিয়াগ এমপি জানান বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২০তম ত্রি-বার্ষিক সম্মেলনে আমন্ত্রিত হয়ে তিনি সম্মানিত বোধ করছেন। এ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোয় তিনি কৃতজ্ঞ।
তিনি আরও বলেন,“ বিশ্বে রাশিয়া এবং বাংলাদেশের অবস্থান একই রকমের। বাংলাদেশ-রাশিয়ার সম্পর্ক সমতা ও পারস্পারিক শ্রদ্ধার। এজন্য তারা একে অপরের সহযোগিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এরমধ্যে দুই দেশের মধ্যকার বাণিজ্যিক লেনদেন ১০০ কোটি ডলার ছাড়িয়েছে। এ বছরও দুই দেশের বাণিজ্যের লেনদেন ইতিবাচকভাবে বাড়ছে”।বিশ্বে স্থিতিশীলতা প্রতিষ্ঠায় বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে বলেও মন্তব্য করেন তিনি।
আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে তাঁর দল ও সরকারের পক্ষ থেকে বক্তব্য রাখেন চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝেং জিয়াওজং।

নেপালের সিনিয়র নেতা ড. রাম সরেন মাহাতো বলেন,“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে জন্ম নেয়া বাংলাদেশ বর্তমানে অর্থনৈতিকভাবে খুবই শক্তিশালী দেশে পরিণত হয়েছে। উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে আজ শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বিদেশি অতিথিদের পক্ষে বক্তব্য দিতে গিয়ে এ কথা জানান তিনি।

ড. রাম সরেন মাহাতো বলেন, ১৯৭১ সালে ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে বাংলাদেশের জন্ম হয়েছে। ওই মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি একজন মহান নেতা। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে দেশ এগিয়ে যাচ্ছে, উন্নয়ন করছে। নেপালও উন্নয়নে বিশ্বাসী। তাই বাংলাদেশের সঙ্গে নেপালের বন্ধুত্ব গভীর”।

ভারত, রাশিয়া, চীন সহ আওয়ামী লীগের সম্মেলনে ১২টি দেশের রাজনৈতিক দলের ৫৫ জন প্রতিনিধি অংশ নিচ্ছে।

বিদেশী অতিথিরা চার দিন বাংলাদেশে অবস্থান করবেন। এই সময়ে তাদের সঙ্গে একজন করে হোস্ট অফিসার থাকবেন। সম্মেলনের বাইরে কোন অতিথি কোথাও যেতে চাইলে তাদের জন্য নিরাপত্তাসহ সংসদ সদস্যদের (সংসদ সদস্যসহ) গাড়ি থাকবে।
এর বাইরে গ্রুপ আকারে অতিথিরা কোথাও যেতে চাইলে তাদের জন্য নিরাপত্তাসহ বড় এসি বাস থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com