1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
চট্টগ্রাম টেস্টে চলছে স্পিনারদের দাপট - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

চট্টগ্রাম টেস্টে চলছে স্পিনারদের দাপট

  • Update Time : শনিবার, ২২ অক্টোবর, ২০১৬
  • ১৯৮ Time View

photo-1477116599চট্টগ্রাম টেস্টে চলছে স্পিনারদের দাপট। সেভাবে বোলিংয়ের সুযোগই মিলছিল না অভিষিক্ত পেসার কামরুল ইসলাম রাব্বির। আজ তৃতীয় দিনের শেষপর্যায়ে অবশেষে ক্যারিয়ারের প্রথম টেস্ট উইকেটের দেখা পেয়েছেন ডানহাতি এই পেসার। সেটাও এমন একটা সময়ে, যখন একটা উইকেট খুব করে প্রয়োজন ছিল বাংলাদেশের। এ প্রতিবেদন লেখার সময় দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের স্কোর : ১৯৫/৬। ৮৪ রান নিয়ে ব্যাট করছেন বেন স্টোকস।

৪৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর মাত্র ৬২ রান সংগ্রহ করতেই পাঁচটি উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। সাকিব-মিরাজ-তাইজুলের ঘূর্ণিতে একে একে সাজঘরে ফিরেছিলেন অ্যালিস্টার কুক, জো রুট, বেন ডাকেট, গ্যারি ব্যালান্স ও মইন আলী। অল্প রানেই ইংল্যান্ডকে গুটিয়ে দেওয়া যাবে, এমন আশাই করেছিলেন বাংলাদেশের সমর্থকেরা। কিন্তু এরপর দীর্ঘ সময় ধরে মুশফিকদের ভুগিয়েছেন বেন স্টোকস ও জনি বেয়ারস্টো। ষষ্ঠ উইকেটে তাঁরা গড়েছিলেন ১২৭ রানের জুটি। দিনের শেষপর্যায়ে এই জুটি ভেঙ্গে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়েছেন রাব্বি। ৪৭ রান করে ফিরে গেছেন বেয়ারস্টো।

দ্বিতীয় ইনিংস শুরুর পর প্রথম আট ওভার নির্বিঘ্নেই কাটিয়েছিলেন দুই ইংলিশ ওপেনার কুক ও বেন ডাকেট। নবম ওভারে ইংল্যান্ড শিবিরে প্রথম আঘাতটি হেনেছেন মিরাজ। মাত্র ১২ রান করে প্রথম স্লিপে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন কুক। পরের ওভারের প্রথম বলে সাকিব তুলে নিয়েছেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জো রুটের উইকেট। নিজের পরের ওভারে ইংল্যান্ডের আরেক ওপেনার বেন ডাকেটকেও সাজঘরমুখী করেছেন সাকিব। মধ্যাহ্নবিরতির পর ইংল্যান্ডের চতুর্থ উইকেট তুলে নিতে খুব বেশি সময় নেননি তাইজুল ইসলাম। ৯ রান করে ফিরে গেছেন গ্যারি ব্যালান্স। প্রথম ইনিংসে ৬৮ রান করা মইন আলী দ্বিতীয় ইনিংসে করেছেন ১৪ রান।

রুটের উইকেট তুলে নিয়েই টেস্ট ক্রিকেটে একটা মাইলফলকও স্পর্শ করেছেন সাকিব। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ছুঁয়েছেন ১৫০ উইকেটের মাইলফলক। টেস্টে এখন সাকিবের উইকেট সংখ্যা ১৫১।

পাঁচ উইকেটে ২২১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। অন্তত ৫০ বা ১০০ রানের লিড নেওয়ার আশা ছিল বাংলাদেশের সমর্থকদের। কিন্তু দিনের শুরুতেই হতাশ করেছেন সাকিব। দ্বিতীয় বলেই মইন আলীর বল এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েছেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান। আউট হয়েছেন ৩১ রান করে। আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান শফিউল ইসলামও ফিরে গেছেন কয়েক ওভার পরে। দুই অভিষিক্ত ক্রিকেটার সাব্বির রহমান ও মেহেদি হাসান মিরাজ বাংলাদেশের হাল ধরবেন, এমন আশা ছিল অনেকের। কিন্তু শেষপর্যন্ত সেটাও হয়নি। ১ রান করেই আউট হয়েছেন মিরাজ। সাব্বিরের ব্যাট থেকে এসেছে ১৯ রান।

তৃতীয় দিনের পাঁচটি উইকেটের তিনটিই নিয়েছেন বেন স্টোকস। সব মিলিয়ে মোট ১৪ ওভার বোলিং করে তিনি পেয়েছেন চারটি উইকেট। তিনটি উইকেট গেছে মইনের ঝুলিতে। দুটি উইকেট পেয়েছেন আদিল রশিদ।

এর আগে দ্বিতীয় দিনে ১৪ ওভার ব্যাটিং করে ২৯৩ রানে থেমে গিয়েছিল ইংল্যান্ডের প্রথম ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ভালো নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ৭৮ রানের লড়াকু ইনিংস খেলেছেন ওপেনার তামিম ইকবাল। ৩৮ রান করেছেন মাহমুদউল্লাহ। ৪৮ রান করে দ্বিতীয় দিনের একেবারে শেষপর্যায়ে আউট হয়েছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com