1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বরগুনার কৃষকরা পাচ্ছেন না ধানের ন্যায্য দাম - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

বরগুনার কৃষকরা পাচ্ছেন না ধানের ন্যায্য দাম

  • Update Time : সোমবার, ৭ নভেম্বর, ২০১৬
  • ৬১৮ Time View

peddy

ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বরগুনার পাথরঘাটা উপজেলার কৃষকদের কাছ থেকে ভতুর্কি দিয়ে একশ’ টন বোরো ধান কেনার সিন্ধান্ত নেয় সরকার। স্থানীয় বাজারে ধানের দাম ১৩ থেকে ১৫ টাকা কেজি হলেও। কৃষকদের সহায়তার জন্য প্রতি কেজি ২৩ টাকা নির্ধারণ করে সরকার। পাথরঘাটা খাদ্য অধিদপ্তরের অসাধু কর্মকর্তারা কৃষি অফিস ও ব্যাংক ম্যানেজ করে কৃষকদের ভুয়া তালিকা তৈরি করে। পরে দালাল ও ফড়িয়াদের মাধ্যমে অন্য জেলা থেকে কম দামে নিম্নমানের ধান সংগ্রহ করা হয়। অবশ্য কাগজ কলমে যে সব কৃষকের নাম দেখানো হয়েছে তাদের অনেকেই জানেন না ধান বিক্রির কথা। এ অভিযোগ খাদ্য বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে।

এ অঞ্চলের কৃষক ও জনপ্রতিনিধিরা জানেনই না কখন ধান সংগ্রহ করেছে সরকার। এতে প্রকৃত কৃষকরা নিজেদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। লাভবান হয়েছে দালাল, ফড়িয়া ও খাদ্য অধিদপ্তরের কিছু অসাধু কর্মকর্তা। এ অপকর্মের কথা জানাজানি হলে পাথরঘাটা খাদ্য গুদামের পরিদর্শক আবদুর রহমান নিজের কৃতকর্ম গণমাধ্যমে প্রচার বন্ধে সাংবাদিককে ম্যানেজ করার ব্যর্থ চেষ্টা করছেন। উপজেলা নির্বাহী কমকর্তা মোঃ রবিউল ইসলাম জানান, অভিযোগটি তিনি শুনেছেন। তদন্ত করে দেখা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com