1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভালোবাসার অত্যাচারে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের জন্মদিন পালন। - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ভালোবাসার অত্যাচারে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের জন্মদিন পালন।

  • Update Time : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭
  • ৫০৯ Time View
17796422_423891024631986_2709191876844576773_n

ছবিঃ শেখ সাদি

  বাংলা সিনেমার অন্যতম এক নাম আব্দুল আজিজ। না তিনি কোন নায়ক নন, তবে তিনি একজন নায়কের থেকেও জনপ্রিয়।যার হাত ধরে এগিয়ে যাচ্ছে আমাদের বাংলা সিনেমা, তিনি হলেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। আজ তার শুভ জন্মদিন। রাত ১২টার পর থেকেই চলচ্চিত্রাঙ্গনের তারকাসহ বন্ধু-বান্ধবরা শুভেচ্ছা জানাচ্ছেন তাকে। আজ সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার অফিসে জন্মদিনের কেক কাটাসহ নতুন সিনেমা ‘পোড়ামন-২’-এর নায়ক নায়িকার নাম ঘোষণা করে চমক দিলেন বার্থডে বয় আব্দুল আজিজ। এবং‘পোড়ামন-২’ নতুন জুটি হলেন রোশান ও পূজা। এছাড়াও আব্দুল আজিজ জানান লাক্স তারকা বিদ্যা সিনহা মিম এখন থেকে জাজ পরিবারের সদস্য। বর্তমানে মিম জাজের পাষাণ সিনেমায় অভিনয় করছেন।

17800122_423890671298688_7364494439551448192_n

ছবিঃ শেখ সাদি

ছোটবেলায় আব্দুল আজিজের স্বপ্ন ছিল পাইলট হয়ে আকাশে উড়ার। কিন্তু শেষ পর্যন্ত সে স্বপ্ন পূরণ হয়নি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে মার্স্টাস ডিগ্রি লাভ করেন তিনি। তারপর পুরোদস্তুর ব্যবসায়ী হয়েছেন তিনি।
২০১২ সালে যখন ঢাকাই সিনেমার মন্দা বাজার। তখন তিনি চলচ্চিত্র প্রযোজনাকে ব্যবসা হিসেবে নেন। যা ছিল একটি সাহসী পদক্ষেপ। চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া প্রতিষ্ঠা করেন তিনি। এরপর অ্যানালগ সিনেমা হলগুলো ডিজিটাল করার ঘোষণা দিয়ে চলচ্চিত্র জগতে আলোড়ন সৃষ্টি করে জাজ। এ প্রতিষ্ঠানের হাত ধরেই ঢালিউডে প্রথম ডিজিটাল সিনেমা ‘ভালোবাসার রঙ’ নির্মিত হয়। এর মাধ্যমেই চলচ্চিত্র প্রযোজকের খাতায় নাম লেখান তিনি।

ডিজিটাল ফরম্যাটে নির্মিত ‘ভালোবাসার রঙ’ সিনেমাটি মুক্তি দিতে বিলম্ব হয়। কারণ তখন বাংলাদেশের সিনেমা হলগুলো ডিজিটাল হয়নি। এরপর তিনি একইসঙ্গে ৫০টি সিনেমা হলে জিজিটাল প্রজেকশন বসিয়ে ডিজিটালও করেন। ক্রমান্বয়ে দেড় শতাধিক সিনেমা হল ডিজটালাইজেশনের আওতায়ও নিয়ে আসেন আব্দুল আজিজ। এরপর ঢাকায় চলচ্চিত্রের দৃশ্যপট পাল্টাতে শুরু করে। ঝকঝকে সিনেমা দেখতে দর্শকও আগ্রহী হয়ে উঠেন।
17796110_423890751298680_5824104882546509410_n‘অন্যরকম ভালোবাসা’, ‘পোড়ামন’, ‘তবুও ভালোবাসি’, ‘ভালোবাসা আজকাল’, ‘অগ্নি’, ‘দবির সাহেবের সংসার’, ‘হানিমুন’, ‘দেশা-দ্য লিডার’, ‘অনেক সাধের ময়না’, অনেক দামে কেনা’, ‘মেয়েটি এখন কোথায় যাবে’ সহ বেশ কিছু ব্যবসাসফল সিনেমা মুক্তি পায় এ প্রতিষ্ঠানের ব্যানারে। এ ছাড়া এ প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ করেন। এ তালিকায় রয়েছে ‘রোমিও বনাম জুলিয়েট’, ‘আশিকি’, ‘অগ্নি-২’, ‘অঙ্গার’, ‘হিরো ৪২০’, ‘শিকারী’, ‘বাদশা’, ‘রক্ত’, ‘বসগিরি’, ‘নিয়তি’, ‘প্রেমী ও প্রেমী’সহ বেশ কিছু সিনেমা নির্মাণ করেন। এ সিনেমাগুলো ভারত-বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। প্রযোজনার পাশাপাশি চলচ্চিত্র নির্মাণেও নাম লেখান। তার পরিচালনায় কয়েকটি সিনেমা নির্মিত হয়েছে।
এ ছাড়া আজিজ প্রযোজিত ‘নবাব’, ‘পাষাণ’, ‘বস-টু’সহ কয়েকটি সিনেমা নির্মাণাধীন রয়েছে। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘ধ্যাততেরিকি’, ‘ডুব’। তা ছাড়া কয়েকটি নতুন সিনেমার কাজ খুব শিগগির শুরু করবে এ প্রযোজনা প্রতিষ্ঠান। আজিজের হাত ধরেই সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী মাহিয়া মাহিয়া, বাপ্পি চৌধুরী, নুসরাত ফারিয়া, জলি, বিপাশা কবির, রোশান, ফারিনসহ অনেকে চলচ্চিত্রাঙ্গনে পা রাখেন। এ তালিকায় বেশ কজন চলচ্চিত্র নির্মাতাও রয়েছেন।

স্বদেশ পরিবারের পক্ষ থেকে আজ বাংলা সিনেমার এই কাণ্ডারিকে জন্মদিনের শুভেচ্ছা। সুন্দর হোক আপনার আগামির পথচলা।   

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com