1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
রন্ধন জগতের সফল রন্ধনশিল্পী শাহনাজ ইসলাম - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

রন্ধন জগতের সফল রন্ধনশিল্পী শাহনাজ ইসলাম

  • Update Time : সোমবার, ২২ মে, ২০১৭
  • ১০৯৪ Time View

shahnaz islam swadeshস্বদেশ নিউজ২৪.কম: পুরুষতান্ত্রিক সমাজে শ্রেষ্ঠ সম্পদের নাম মা। সেই ‘মা’ নারী সমাজের পথিকৃৎ। সফলতার মলাটে বাঁধানো এক রঙিন ডায়েরি। মাটির ঘর থেকে মহাকাশে ছুটে চলা বিমান আজ তাদের দখলে। সভ্যতার প্রতিটি পাতায় আজ তাদের হাতের চিহ্ন। তবুও আজ তাদের একাংশ নির্যাতিত, অবহেলিত, এক অদৃশ্য পিছুটানে বন্দি। নারীরাই আজ সফল ও সফলতার পথে। তেমনি অনেক নারী উদ্যোক্তারা এগিয়ে যাচ্ছেন। ঢাকার মেয়ে শাহনাজ ইসলাম। একজন দক্ষ রন্ধনশিল্পীর পাশাপাশি একজন দক্ষ গৃহিনীও। বেগম বদরুন্নেসা মহিলা কলেজ থেকে বি.এস.সি পাশ করেন। স্বদেশ নিউজ২৪.কম এর সম্পাদক আরজে সাইমুর রহমানের সাথে একান্ত আলাপনে তার এই রন্ধন জগতের অধ্যায় নিয়ে অনেক কথা জানা গেল। তিনি জানান তার মা সখের বশে দেশি বিদেশি অনেক রান্না শিখেছিলেন। ছোটবেলা থেকে মায়ের হাতের মজার মজার রান্না দেখতে দেখতে সখটা জন্মেছিল। বিয়ের পর পড়াশুনা শেষ করেন। তার পর থেকেই আস্তে আস্তে শিখাটা শুরু হয় তার। রান্নার হাতটা জেনেটিকলি মায়ের কাছে পাওয়া। বিয়ের পর সবাই খুব প্রশংসা করতো রান্নার। শাহনাজের স্বামী খুব উৎসাহ দিত। তার বড় ভাই বলতো তুই অনেক বড় হবি একদিন। তার বাচ্চারা তার হাতের খাবার খেয়ে রেস্টুরেন্ট এর খাবার আর খেতে চায় না। তাদের সবার উতসাহে একদিন ফেসবুকে একটা রান্নার পেজ খোলেন শাহনাজ। যেখানে ব্যাপক সাড়া পান শাহনাজ। তারপর দৈনিক জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক তৌফিক অপু ভাইয়ের সহযোগীতায় রেসিপি লিখা শুরু কনে। তারপর বিভিন্ন রান্নার প্রতিযোগিতায় অংশ নিয়ে জয়ী হন।এটিএন বাংলা মালয়েশিয়ান পাম অয়েল সেরা রন্ধনশিল্পী ২০১৬ তে অংশ নিয়ে বিভাগীয় চ্যাম্পিয়ন ও সারা বাংলাদেশে টপ ৬ হন শাহনাজ। টানা ২ বছর জনকণ্ঠতে লিখার পর ধীরে ধীরে যুগান্তর, আমাদের সময়, daily observer, সমকাল ও ইত্তেফাকে রেসিপি লিখছেন শাহনাজ। পাশাপাশি বিভিন্ন টিভি চ্যানেলে রান্না করছেন। বর্তমানে বাংলাভিশন আমাদের রান্নাঘরের নিয়মিত রন্ধনশিল্পী শাহনাজ ইসলাম। আর তারই ধারাবাহিকতায় স্বদেশ অনলাইন টিভিতে একক রান্নার প্রোগ্রাম করেন পহেলা বৈশাখে। সেই থেকে স্বদেশ টিভিতে নিয়মিত রান্নার প্রোগ্রাম চালিয়ে যাচ্ছেন তিনি। জনপ্রিয় অনন্যা ম্যাগাজিন, The page, আনন্দ ভুবন, রোদসী, সাপ্তাহিক, স্পুন ম্যাগাজিনের নিয়মিত রেসিপি লেখিকা।

pranএছাড়া গত এক বছর ধরে ইন্ডিয়ান আন্তর্জাতিক ফুড ম্যাগাজিন হ্যাংলা হেশেঁল” এ নিয়মিত রেসিপি লিখছেন। বর্তমানে তিনি ওমেন্স কালিনারি এসোসিয়েশনের মেম্বার। শাহনাজ ইসলাম রন্ধনশিল্পী হিসেবে পেয়েছেন অনেক সম্মাননা। গত ৫ই মে অনেক জমকালো আয়জনে বড় বড় শিল্পীদের সাথে বাবিসাস এওয়ার্ড এ সম্মানিত হন শাহনাজ। এছাড়াও তিনি নাট্যসভা আয়োজিত নব প্রজন্মের সেরা রন্ধন শিল্পীর এওয়ার্ড, বাংলা সঙ্গীত এ্যাওয়াড, নাট্যসভার ৪১ বছর পুর্তি র বিশেষ সম্মাননা, প্রাণ প্রিমিয়াম ঘি presents ‘ঐতিহ্যের ঘ্রাণ Season 2’ তে প্রথম পুরস্কার এ ভূষিত হয়েছেন। তিনি আরও জানান এতদিন যে কস্ট করেছি তার সব ফল একসাথেই এখন পেয়ে যাচ্ছি। কারন একই সময়ে সাপ্তাহিক চিত্রজগত ২০১৬ তে রান্নায় দেশিয় ঐতিহ্য ধরে রাখার জন্য এওয়ার্ড টিও সসম্মানে হাতে পেলাম গত ৮ই মে। এতদিন সখের বশে রান্না করতাম এখন তা প্রফেশনালী করতে চাচ্ছি। তাই একটি অনলাইন কেক শপও করেছি। পাশাপাশি ক্যাটারিং বিজনেসও করছি। আমার স্বপ্ন একদিন অনেক বড় রন্ধনশিল্পী হিসেবে দেশে সুনাম অজর্ন করব। ভাল ভাল কাজ করতে চাই। নিজের একটা রেস্টুরেন্ট হবে যেখানে আমার নিজের রেসিপি দিয়ে ভিন্নরকমের খাবার থাকবে। একটা কুকিং স্কুল করবো যেখানে মেয়েরা ভাল ও সঠিক রান্না, বেকিং শিখতে পারবে। সৎ ও নিসঠার সাথে কাজ করতে চাই।আর তাই ইন্টারন্যাশনাল ট্রেনিং ইনিস্টিটিউড অফ কালিনারি আর্টস (ITICA) কোরস করছি। আমি সকলের কাছে দোয়া চাই।

পহেলা বৈশাখে স্বদেশ অনলাইন টিভিতে একক রান্নার প্রোগ্রাম করেন শাহনাজ ইসলাম দেখুন ভিডিও…

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com