1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
চ্যাম্পিয়ন্স ট্রফিকে বিদায় বলছে আইসিসি! - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

চ্যাম্পিয়ন্স ট্রফিকে বিদায় বলছে আইসিসি!

  • Update Time : বুধবার, ২১ জুন, ২০১৭
  • ১৭৬ Time View

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির নতুন প্রথম চ্যাম্পিয়ন পাকিস্তান। এ আসরেই নতুন ইতিহাস রচনা করে বাংলাদেশ খেলেছে সেমিফাইনাল। তাই পরের আসরে ফাইনাল খেলা নিয়ে বেশ আশাবাদী টাইগার-ভক্তরা। এমনকি ভারতের ভক্তরাও আশায় বুক বেঁধেছে ট্রফি ফিরে আসবে পরের আসরেই। তবে ক্রিকেট বিশ্বের সেরা ৮ দল নিয়ে এই ওয়ানডে টুর্নামেন্ট নিয়ে সব উত্তেজনায় পানি ঢালতে যাচ্ছে ২০২১ সালে পরবর্তী চ্যাম্পিয়ন্স ট্রফি ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। খোদ আয়োজক ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তাদের দেয়া বক্তব্যে ইঙ্গিত ৮ম আসরটিই ছিল শেষ। হয়তো আর কোনোদিনই এ টুর্নামেন্ট মাঠে গড়াবে না। দুটি ওয়ানডে টুর্নামেন্টের পক্ষে নন আইসিসি প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। ২০১৯  থেকে ১০ দল নিয়ে শুধু ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এ প্রসঙ্গে রিচার্ডসন বলেছেন, ‘আমরা চাই আইসিসির প্রতিযোগিতাগুলো একটি অপরটির  চেয়ে আলাদা  হোক। মানুষ  যেন পার্থক্য বুঝতে পারে। এতে প্রতিটি প্রতিযোগিতাই আলাদা করে দর্শকদের মধ্য আগ্রহ তৈরি করতে পারবে।
অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির তুলনায় বাণিজ্যিক দৃষ্টিকোণ থেকে টি-টোয়েন্টি ক্রিকেট অনেক বেশি লাভজনক। মূলত টি-টোয়েন্টিকে এগিয়ে নিতেই বন্ধ করা হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আরো বেশি সংখ্যক  দেশকে ক্রিকেটের আওতায় আনা যাবে বলে মত রিচার্ডসনের। তিনি বলেন, ‘মূল ব্যাপারটি হলো, টি-টোয়েন্টি বিশ্বকাপ দর্শকদের প্রচুর আকৃষ্ট করছে। টেলিভিশন কোম্পানিগুলোর উল্লেখযোগ্য রাজস্ব যোগান দিচ্ছে। কিন্তু আমাদের দৃষ্টিকোণ থেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, এটা আমাদের অধিক দলকে সুযোগ দেয়ার সুবিধা করে দিচ্ছে। সামনে ১৬ দলের কিংবা ২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপও হতে পারে। এমন কিছুর দিকেই আপাতত দৃষ্টি রাখছি।’ ওয়ানডে ফরমেটের টুর্নামেন্ট নিয়ে রিচার্ডসন বলেন, ‘১০ দলের বিশ্বকাপে ম্যাচের প্রতিদ্বন্দ্বিতা ও সর্বোপরি টুর্নামেন্টের মান বৃদ্ধিতে আমরা আশাবাদী। ৫০ ওভারের দুটি টুর্নামেন্ট অব্যাহত রেখে এগিয়ে নেয়াটা হয়তো প্রয়োজন হবে না।’
ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির আসরটি জমে উঠেছিল দারুণভাবে। আসরের সবচেয়ে বড় চমক ছিল পাকিস্তানের চ্যাম্পিয়ন হওয়া ও বাংলাদেশের সেমিফাইনাল খেলা। দারুণ সফল এ আসরটি নিয়ে আইসিসি কর্মকর্তার বক্তব্য বলছে, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি’ হয়তো ইতিহাস হয়ে থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com