1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ইউরোপ থেকে এল ১৪৪ টন ত্রাণ - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ইউরোপ থেকে এল ১৪৪ টন ত্রাণ

  • Update Time : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৬২ Time View

রায়হান কবির,স্বদেশ নিউজ ২৪.কমঃ বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য যুক্তরাজ্যের একটি সাহায্য সংস্থা শুক্রবার সকালে আরেকটি উড়োজাহাজে ৮৫ টন ত্রাণ পাঠিয়েছে। এ ছাড়া ফিনল্যান্ড ও নরওয়ের রেডক্রস দুপুরে যৌথভাবে রোহিঙ্গাদের চিকিৎসার জন্য এক উড়োজাহাজে ৫৯ টন চিকিৎসা-যন্ত্রপাতি পাঠিয়েছে।

সকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাজ্যের ত্রাণ ও নরওয়ে-ফিনল্যান্ডের চিকিৎসা-যন্ত্রপাতি গ্রহণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানায়, শুক্রবার সকাল পৌনে সাতটায় যুক্তরাজ্যের আন্তর্জাতিক সহায়তা সংস্থা ডিএফআইডির ৮৫ টন ত্রাণবাহী উড়োজাহাজ চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ১ হাজার ৪৭৮ শেল্টার কিট, ২০ হাজার কম্বল এবং সাড়ে ১০ হাজার ঘুমানোর ম্যাট। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. হাবিবুর রহমান এ ত্রাণ গ্রহণ করেন। এ সময় ডিএফআইডির লজিস্টিকস কর্মকর্তা মার্ক কুইন উপস্থিত ছিলেন। আগের দিন বৃহস্পতিবার এবং শুক্রবার মিলে গত দুই দিনে ১৮৩ টন ত্রাণ এল যুক্তরাজ্য থেকে।

জেলা প্রশাসন সূত্র আরও জানায়, নরওয়ে ও ফিনল্যান্ডের রেডক্রস ৫৯ টন ওজনের চিকিৎসা-যন্ত্রপাতি পাঠিয়েছে। বেলা দুইটায় এসব যন্ত্রপাতিও গ্রহণ করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

মো. হাবিবুর রহমান বলেন, যুক্তরাজ্য ৮৫ টন ত্রাণ নিয়ে একটি উড়োজাহাজ চট্টগ্রামে অবতরণ করে। এগুলো রোহিঙ্গাদের জন্য কক্সবাজারে পাঠানো হবে। তিনি আরও বলেন, ‘কক্সবাজারের রোহিঙ্গা শিবিরে একটি হাসপাতাল করবে ফিনল্যান্ড ও নরওয়ের রেডক্রস। এ জন্য জায়গাও চিহ্নিত হয়েছে বলে আমরা জানতে পেরেছি। ওই হাসপাতালের জন্য ফিনল্যান্ড ও নরওয়ের রেডক্রস যৌথভাবে মেডিকেল ইকুইপমেন্ট (চিকিৎসা-যন্ত্রপাতি) পাঠিয়েছে।’

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য শুক্রবার পর্যন্ত বিভিন্ন দেশ, বিভিন্ন সাহায্য সংস্থা এবং রেডক্রস ও রেড ক্রিসেন্ট এক হাজার ৫৪৫ টন ত্রাণ চট্টগ্রামে পাঠিয়েছে। দেশগুলো হচ্ছে ভারত, চীন, মরোক্কো, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সৌদি আরব, যুক্তরাজ্য, জাপান, ইরান, ফিনল্যান্ড ও নরওয়ে। ত্রাণের মধ্যে রয়েছে ভোগ্যপণ্য, শিশুখাদ্য, তাঁবু, কম্বল, ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম।

২৫ আগস্ট সেনাক্যাম্পে হামলার অভিযোগে মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনী হত্যা, নির্যাতন, ধর্ষণ শুরু করে। এরপরই সেখানকার রোহিঙ্গারা পালিয়ে পাহাড় ও সাগর পেরিয়ে বাংলাদেশে আসে। এখন পর্যন্ত বাংলাদেশে পালিয়ে রোহিঙ্গার সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। তাদের সহায়তার জন্য বিশ্বের বিভিন্ন দেশ হাত বাড়িয়ে দিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com