1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. aktarbd239@gmail.com : আক্তারুজ্জামান, সম্পাদনায়-আরজে সাইমুর : আক্তারুজ্জামান, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. arifkhan.freshmedia@gmail.com : আরিফ, সম্পাদনায়-আরজে সাইমুর: : আরিফ, সম্পাদনায়-আরজে সাইমুর:
  4. esmatsweet@gmail.com : ইসমত দোহা, সম্পাদনায়-সাইমুর রহমান : ইসমত দোহা, সম্পাদনায়-সাইমুর রহমান
  5. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  6. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  7. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  8. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  9. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  10. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে - Swadeshnews24.com
শিরোনাম
খুলনা বিভাগে আরও ৩২ জনের মৃত্যু ২৭ জুন“আমি নারী আমি সাহসী” বাই বেনজির’স ডাইরি গ্রুপের গেট টুগেদার ‘আমাকে জোর জবরদস্তি অন্তঃসত্ত্বা বানাবেন না’- পুনম এসএসসি ও এইচএসসি নিয়ে উদ্বেগ বাড়ছে সিঙ্গাপুরে গৃহকর্মীকে হত্যার দায়ে ৩০ বছরের কারাদণ্ড সংগীতশিল্পী তৌসিফকে হত্যার হুমকি মুসলিম নির্যাতনের জন্য চীনের নিন্দা জানাতে ইমরান খানের অস্বীকৃতি বৃষ্টিতে ডুবলো রাজধানীর অলিগলি, জনগনের ভোগান্তি! ওয়েষ্ট ধানমন্ডি মিডিয়া ক্লাব সরকারি অনুমোদন পেল কেন ক্ষুব্ধ মেহজাবিন? পার্শ্ববর্তী ৪ জেলাসহ ৭ জেলায় কঠোর লকডাউন ঢাকা কার্যত বিচ্ছিন্ন করোনা এবং একটি প্রেমের কাহিনী যেভাবে চুরি হয় বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ ডিএসই’র বাজার মূলধনে রেকর্ড একদিনে শনাক্ত সাড়ে ৪ হাজার ছাড়িয়েছে, ৭৮ জনের মৃত্যু

কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে

  • Update Time : রবিবার, ৮ অক্টোবর, ২০১৭
  • ১৪৯০ Time View

কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন ভিডিওতে কবর থেকে বেরিয়ে আসলো এই মৃত যুবক ! আতঙ্কে এলাকাবাসী দেখুন

যে কারণে সিজার করা হয় !! কেউ মিস করবেন না পোস্টটি, অনেক কিছু জানতে পারবেন !!

সুস্থ মা সুস্থ শিশু। মায়ের সুস্থতাই নির্ধারণ করবে সন্তানের সুস্থতা। আর সেজন্য দরকার মায়ের সার্বক্ষণিক যত্ন। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত।বাংলাদেশ তথা এশিয়ার অন্যান্য দেশে সিজার এর মাধ্যমে সন্তান জন্মদানের ব্যাপার টা স্বাভাবিক। বিশেষ করে বাংলাদেশের প্রেক্ষাপটে সিজার এর মাধ্যমে সন্তান জন্মদানের ব্যাপারে সবাই সমর্থন প্রদান করে আসেন।কেননা এতে করে সিজার এর আগে সন্তান জন্মদানকারী মা হাসপাতালে কয়েকদিন পরিচর্যায় থাকেন।

অনেকে ভাবেন সিজার এর মাধ্যমে সন্তান জন্মদান হলে কোন সমস্যা থাকেনা। সন্তানের সুস্থতার বিষয়টি এখানে মুখ্য থাকে।কিন্তু সিজার এর পেছনে রয়েছে এক কঠিন বাস্তবতা। সদ্যজাত সন্তানের সুস্বাস্থ্যের নিশ্চয়তা কিংবা গর্ভধারিণী মায়ের শারীরিক পরিচর্যা নয় মূলত ৩টি কারণে সিজার করাতে মানুষজনকে বাধ্য করা হয়।এগুলো হল-
১. টাকার জন্য।

২. মেডিকেল ছাত্রছাত্রীদের ব্যবহারিক বা ইন্টার্নি করার জন্য।

৩. প্রাইভেট মেডিকেলে গাইনি ডাক্তাররা সিজার না করালে কর্তৃপক্ষ তাদের হাসপাতালে রাখেন না।
ইউরোপ ও আমেরিকায় সবচেয়ে কম সংখ্যক সিজার অপারেশনের ঘটনা ঘটে। প্রথমত তারা স্বাভাবিক ডেলিভারির সর্বাত্মক চেষ্টা করে। কেউ একেবারে মৃত্যুঝুঁকির দিকে না গেলে তারা সিজার অপারেশনে যায় না। ইতালিসহ ইউরোপের অনেক দেশে ইচ্ছাকৃত সিজার অপারেশনকে বেআইনি হিসেবে গণ্য করা হয়।

একটা নরমাল ডেলিভারির জন্য একজন ডাক্তারকে ২ থেকে ১৮ ঘণ্টা বা তারও বেশি সময় অপেক্ষা করতে হয়। এর বিনিময়ে সে পায় মাত্র ৮০০ থেকে ১ হাজার ৮০০ টাকা। আর সিজার করলে ২৫-৩৫ মিনিটে পেয়ে যায় ৬ হাজার থেকে ২৫ হাজার টাকা। বর্তমান সময়ে সময়ের থেকে এই টাকার গুরুত্ব বেশী।

আর একারণেই হয়তবা স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ‘টাকা কামাইয়ের জন্য চিকিৎসকরা অস্ত্রোপচারে সন্তান প্রসব করাচ্ছে।’ সর্বশেষ বাংলাদেশ ডেমোগ্রাফিক হেলথ সার্ভে-এর হিসাব অনুযায়ী, বর্তমানে স্বাস্থ্যসেবা কেন্দ্রে ২৩% সিজার অপারেশন হয় এবং এর ৮০% হয় বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে।

যেভাবে ঘুমালে ওজন বাড়ে, বয়স্ক দেখা যায় !! জেনে রাখুন কাজে লাগবে..!!
আমাদের শরীর সবসময় ভাল রাখার জন্য অবশ্যই পর্যাপ্ত ঘুমের প্রয়োজন। ঘুমের অভাবে মাথা থেকে শুরু করে সমস্ত শরীরে এর প্রভাব পড়ে। বিশেষ করে, মাথা ব্যাথার মূল কারণ ঘুমে বিঘ্ন ঘটা।

প্রতিদিন টানা ৭ থেকে ৯ ঘণ্টা ঘুমানোর প্রয়োজন। সেখানে অনেকে ৬ ঘন্টাও ঠিকমত ঘুমাতে পারে না। সে কারণে শরীর দুর্বল হয়ে যায়। আবার বেশি ঘুমানোর ফলেও শরীরে বিভিন্ন ধরণের সমস্যা দেখা যায়। কীভাবে ঘুমালে শরীরের ওজন বাড়ে, আসুন জেনে নেয়া যাক-

১. আপনি বালিশে কীভাবে মাথা রেখে ঘুমাচ্ছেন?
সোজা হয়ে ঘুমানো আপনার শরীরের জন্য ভাল। ঘুমের মাঝে ৩০ ডিগ্রি পর্যন্ত ঘুরে ঘুমালে তা পরিপাকতন্ত্রের জন্য ভাল। কিন্তু অনেকে উপুড় হয়ে পেটের উপর ভার দিয়ে ঘুমায়। এতে মুখের উপর বালিশের চাপও পড়ে। যা ত্বকের জন্য ক্ষতিকর। এতে মুখে র‍্যাশ দেখা যায়।

২. পেটের উপর ভর দিয়ে ঘুমান?
পেটের উপর চাপ দিয়ে ঘুমালে পরিপাকে সমস্যা হয়। যা ত্বকের উপরও প্রভাব ফেলে। এতে করে আপনার বয়স বাড়ছে বলে মনে হবে। আমাদের দেশে মূলত মানুষ বয়স বিবেচনা করে মানুষের চেহারা দেখে। আর চেহারার সৌন্দর্য নষ্ট হয়ে গেলে, তাদের বয়স্ক মানুষের খেতাব দেয়া হয়।

মুখে চাপ দিয়ে বা বালিশে মুখ চেপে ঘুমালে মুখে বলিরেখা বৃদ্ধি পায়। যা আপনার বয়স সহজেই বাড়িয়ে তুলবে। তাই ঘুমানোর সময় উপুড় হয়ে ঘুমাবেন না। সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com