1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ম্যানিকুইনের ছদ্মবেশে ৮৭ বছর ধরে দাঁড়িয়ে আছে একটি মৃতদেহ! - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ম্যানিকুইনের ছদ্মবেশে ৮৭ বছর ধরে দাঁড়িয়ে আছে একটি মৃতদেহ!

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০১৭
  • ২৯৯ Time View

হামিম রাফি, নিউজ ডেস্কঃ কাঁচের ভিতর সুন্দর এক ম্যানিকুইন। পরনে বিয়ের গাউন। মাথায় ভেল। অপূর্ব সুন্দর চাহনি দেখলে কিছুক্ষণের জন্য থমকে যাবেন। মনে হবে যেন আপনার দিকেই তাকিয়ে আছে। মেক্সিকোর ‘লা পাসকুয়ালিতা’ নামের একটি পোশাকের স্টোরে ১৯৩০ সাল থেকে রয়েছে এই ম্যানিকুইন। সেই বছরের ২৫ মার্চ প্রথম রাখা হয়েছিল এটিকে। ৮৭ বছর কেটে গেলেও আজও একই রকম সুন্দর সেটি। মাঝে মধ্যেই বদলে দেওয়া হয় পোশাক। তবে এই ম্যানিকুইন আর পাঁচটা দোকানের মত নয়। এর সঙ্গে জড়িয়ে আছে এক অদ্ভুত গল্প। তাই একে নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই।
স্থানীয় মানুষ মনে করেন, এটি কোনও ম্যানিকুইন নয়। এটি আসলে একটি মেয়ের মৃতদেহ। এত বছর ধরে সংরক্ষণ করা হয়েছে এটিকে। ১৯৩০ সালে যিনি ওই দোকানের মালিক ছিলেন, তার নাম পাসকুয়ালা এসপারজার। গল্প মনে হলেও সত্যি সত্যি দোকান মালিকের সঙ্গে অবিকল মিলে যায় ম্যানিকুইনের চেহারা। জানা যায়, ম্যানিকুইনটি রাখার কিছুদিন আগেই তার মেয়ের মৃত্যু হয়েছিল। বিয়ের দিনেই বিষাক্ত মাকড়সার কামড়ে তার মৃত্যু হয়। এটি আসলে সেই মেয়েরই মৃতদেহ বলে মনে করা হয়। যদিও মালিক ও তার স্ত্রী পুরো বিষয়টি অস্বীকার করতেন। আজও অনেক বিশেষজ্ঞরা দেখে অবাক হয়ে যান, কি করে এতটা নিখুঁত হল ম্যানিকুইনের হাত-পাগুলো! অনেকেই সময় নিয়ে পর্যবেক্ষণ করেন ম্যানিকুইনটিকে।

দোকানের কর্মী সোনিয়া বুর্সিয়াগা প্রত্যেক সপ্তাহে দুইদিন ম্যানিকুইনের পোশাক পাল্টে দেন। সোনিয়া জানান, ম্যানিকুইনের কাছে যাওয়ার সময় রীতিমত ঘামতে থাকেন তিনি। তার কথায়, ম্যানিকুইনের পা ও হাত এতটাই নিখুঁত যে দেখে একেবারে আসল মানুষের মত মনে হয়। এমনকি হাত পায়ের শিরাটাও দেখা যায় বলে জানান তিনি। সোনিয়ার মতে, এটি কিছুতেই একটা সামান্য ম্যানিকুইন নয়। এটি আসল মানুষ। না। প্রত্যেকদিন বিশেষ যত্ন নেওয়া হয় ওই ম্যানিকুইনের। আর তাই হয়ত এতদিন পরও দেহটি সংরক্ষণ করা সম্ভব হয়েছে।
মেক্সিকোর প্রাচীন সভ্যতায় মমি তৈরি খুব স্বাভাবিক ব্যাপার ছিল। কিন্তু বিংশ শতকে তেমন কিছু নির্মাণ সম্ভব কি না, তা নিয়ে বিস্তর বিতর্ক রয়েছে। সর্বোপরি, মেক্সিকোর আজকের আবহাওয়া এই ধরনের সংরক্ষণের একেবারেই সহায়ক নয়। কিন্তু এই সব যুক্তিতে মন মানে না রহস্য-সন্ধানীদের। তারা দলে দলে ছুটে যান লা পাসকুয়ালিতাকে দেখতে। নির্বিকার চিত্তে এতগুলো বছর কাটিয়ে দেওয়া এই পুতুল আসলে বিয়ের রাতে নিহত সেই হতভাগিনী মেয়েটি কিনা, তা জানা যায়নি। যারা খুব কাছ থেকে ম্যানিকুইনটিকে দেখেছেন তারা সত্যিই কয়েকটি প্রশ্নের উত্তর খুঁজে পান না। কোনও ব্যাখ্যা নেই এর।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com