1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বাংলাদেশ সফরে আসছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদল - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

বাংলাদেশ সফরে আসছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদল

  • Update Time : সোমবার, ৩০ অক্টোবর, ২০১৭
  • ৩৯৬ Time View

রাখাইন সঙ্কট থেকে উদ্ভুত মানবিক বিপর্যয় ও মানবাধিকার উদ্বেগ পর্যালোচনা করতে বাংলাদেশ ও মিয়ানমার সফরে আসছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল। ২৯শে অক্টোবর থেকে শুরু করে ৪ঠা নভেম্বর পর্যন্ত এই সফরে মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্র মন্ত্রী সাইমন হেনশ। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক মিডিয়া নোটে এ সফরের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিনিধি দলটি প্রথমে মিয়ানমার ও পরে বাংলাদেশ সফর করবে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র মানবজমিনকে নিশ্চিত করেছে যে, দলটি বাংলাদেশে সফর করবে ২-৩ রা নভেম্বর।,
মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া নোটে বলা হয়, রাখাইন রাজ্যের সংকট থেকে উদ্ভুত মানবিক পরিস্থিতি ও মানবাধিকার উদ্বেগগুলো মোকাবিলা করার উপায় নিয়ে আলোচনা করবে এই প্রতিনিধি দল। একইসঙ্গে বার্মা, বাংলাদেশ ও এ অঞ্চলে ওই সংকটের ফলে বাস্তুচ্যুত হওয়া ব্যক্তিদের কাছে মানবিক সহায়তা পৌছানো নিশ্চিত করার বিষয়টিও গুরুত্ব পাবে।ভারপ্রাপ্ত সহকারী মন্ত্রী সাইমনের সফরসঙ্গী হিসেবে থাকবেন ব্যুরো অব ডেমোক্রেসি, হিউম্যান রাইটস অ্যান্ড লেবার- এর উপ সহকারী মন্ত্রী স্কট বাসবি, ব্যুরো অব সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়ান অ্যাফেয়ার্স এর ভারপ্রাপ্ত উপ সহকারী মন্ত্রী টম ভাজদা এবং ব্যুরো অব ইস্ট এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাফেয়ার্স এর অফিস পরিচালক প্যাট্রিসিয়া মাহোনি।
চলমান সঙ্কট ও এর স্থায়ী সমাধান খুঁজে বের করতে মার্কিন ও আন্তর্জাতিক পদক্ষেপ নিয়ে বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করবে এই প্রতিনিধি দল।
বার্মায়, সেখানকার কুটনৈতিক সম্প্রদায়, সরকারের সিনিয়ব কর্মকর্তাবৃন্দ ও জাতিসংঘ ও আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে বৈঠক করবেন তারা। এতে সহিংসতায় আক্রান্ত জনসাধারণের সুরক্ষা, মানবাধিকার লঙ্ঘনের ঘটনাগুলোয় জবাবদিহিতা, এবং রাখাইনে বাধাহীন মানবিক সহযোগিতা পৌছানোর সুযোগ নিশ্চিত করা এবং নিরাপদে ও সম্মানের সঙ্গে বাস্তুচ্যুতদের ফিরে আসার সুযোগ নিশ্চিত করার বিষয়গুলো গুরুত্ব পাবে।
বাংলাদেশে মার্কিন প্রতিনিধি দল সরকারের সিনিয়র কর্মকর্তা, দাতাগোষ্ঠীর কর্মকর্তাবৃন্দ এবং মানবিক সহায়তা প্রদান কারী সংস্থাগলোর সঙ্গে বৈঠক করবে। এতে তারা বাংলাদেশে আসা বিপুল সংখ্যক শরণার্থীদের পরিস্থিতি উন্নয়নের জন্য নানা প্রচেষ্টা নিয়ে আলোচনা করবেন। এছাড়াও, প্রতিনিধি দলটি কক্সবাজারে সফর করবেন। তারা পালিয়ে আসা শরণার্থীদের কাছ থেকে তাদের ঘটনা শুনবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com