1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
গুজরাট ও হিমাচলে বিজেপিই জিততে চলেছে - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ?

গুজরাট ও হিমাচলে বিজেপিই জিততে চলেছে

  • Update Time : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
  • ৪২৮ Time View

গুজরাট বিধানসভা নির্বাচনে কংগ্রেস জয়ী হতে না পারলেও কঠিন লড়াই করেছে। আর তাই বিজেপির গত বারের জয়ের কাছাকাছি যাওয়া সম্ভব হয় নি। বিজেপি গত বারের ১১টি আসন হারিয়ে এবার ১০৪টি আসনে জয়ী হতে চলেছে। অন্যদিকে কংগ্রেস গতবারের চেয়ে ১২টি আসন অতিরিক্ত পেয়ে বিজয়ী হতে চলেছে ৭৩টি আসনে। কংগ্রেসের সহযোগী দলগুলি পাচ্ছে ৩টি আসন। নির্দলীয়রা পাচ্ছে ২টি আসন।গুজরাট বিধানসভার নির্বাচনকে ঘিরে সারা ভারতে প্রবল কৌতূহল তৈরি হয়েছিল। ভোট গণনার আগের দিন দু পক্ষই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছিল। নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথমবারের মতো তাঁর রাজ্য গুজরাটে বিধানসভা নির্বাচন হয়েছে। এবারের নির্বাচনী প্রচারে মোদিই ছিলেন বিজেপির মূল ইস্যু। এবার নিয়ে টানা ছয়বার গুজরাট বিধানসভার দখল রাখতে চলেছে বিজেপি। তবে ভোটের ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, বিজেপি শহর ও শহরতলীতে বেশি ভোট পেলেও ১০০টি গ্রামীণ আসন এলাকায় কংগ্রেস ও বিজেপি প্রায় সমান সমান ভোট পেয়েছে। বিজেপি মধ্য ও দক্ষিণ গুজরাটে বেশি ভোট পলেও সৌরাষ্ট্র অঞ্চলে কংগ্রেস বেশি ভোট পেয়েছে। আর উত্তর গুজরাটে লড়াই হয়েছে কংগ্রেস ও বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি। অন্যদিকে হিমাচল প্রদেশ বিধানসভায় কংগ্রেসকে হারিয়ে বিজেপি নতুন করে ক্ষমতা দখল করতে চলেছে। সেখানে মোট ৬৮ আসনের মধ্যে ৪১ টিতে বিজেপির জয়লাভ করার সম্ভাবনা স্পষ্ট। আর কংগ্রেস গতবারের ১৪টি আসন হারিয়ে এবার পেতে চলেছে ২২টি আসন। অন্যান্যদের পাওয়ার সম্ভাবনা ৫টি আসন। ভোটের ময়দানে গুজরাটের মতো নজর কাড়া রাজ্য হিমাচল প্রদেশ ছিল না। তবে বিজেপির ক্ষমতার আরও সম্প্রসারণ বনাম কংগ্রেসের মাটি ধরে রাখার লড়াই, এ বার হিমাচলের ভোটকে অন্য মাত্রা দিয়েছিল। তবে গুজরাটের ফল ভারতের আগামী দিনের রাজনীতিতে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। কংগ্রেসের তরুণ সভাপতি রাহুল গান্ধী এই নির্বাচনে জয়ী হতে না পারলেও বিজেপিকে কঠিন লড়াইয়ের সামনে দাঁড় করিয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com