1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সারাদেশে কালবৈশাখীতে নিহত ৬ - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

সারাদেশে কালবৈশাখীতে নিহত ৬

  • Update Time : বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ৩৮৫ Time View

বৈশাখের প্রথম সপ্তাহেই কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে বিধ্বস্ত হয়েছে সহস্রাধিক ঘরবাড়ি ও শিক্ষাপ্রতিষ্ঠান। ব্যাপক ক্ষতি হয়েছে বোরো, ভুট্টাসহ অন্যান্য ফসলের। নিহত হয়েছেন অন্তত ছয়জন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক।

ঝালকাঠি: জেলায় দুই দফায় কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে বিভিন্ন এলাকা। প্রচণ্ড ঝড়ো হাওয়ায় লঞ্চঘাটের পন্টুন ছিঁড়ে সুন্দরবন-১২ লঞ্চটি ভেসে যায়। গ্যাংওয়ে ও আশেপাশের চারটি ব্যবসাপ্রতিষ্ঠান ভেঙে নদীতে তলিয়ে গেছে।প্রত্যক্ষদর্শী মো. আউয়াল আরটিভি অনলাইনকে জানান, মঙ্গলবার দুপুর পৌনে দুটার দিকে কালবৈশাখী ঝড় শুরু হয়। প্রচণ্ড ঝড়ো হাওয়ার ঘরের টিনের চালা ও বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে পড়ে। বাতাসে লঞ্চঘাটের পন্টুন ছিঁড়ে যায়। এতে সুন্দরবন-১২ লঞ্চ ও পন্টুনটি নদীতে ভেসে যায়। পরে পন্টুন এলাকার উল্টোদিকে কিস্তাকাঠি নদীর তীরে লঞ্চটি নোঙর করে রাখা হয়। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয় লঞ্চঘাট এলাকার চারটি ব্যবসাপ্রতিষ্ঠান ও দুটি টিকিট বুকিং অফিস।দ্বিতীয় দফায় বিকেল তিনটার দিকে আবার প্রচণ্ড গতিতে কালবৈশাখী ঝড় শুরু হয়। এতে জেলার নলছিটি ও রাজাপুর উপজেলাতে অর্ধশতাধিক বিভিন্ন প্রজাতির গাছ উপড়ে পড়ে। উড়ে যায় বসতঘরের চালা। বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সংযোগ। খবর পেয়ে ঝালকাঠির জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার লঞ্চঘাট এলাকা পরিদর্শন করেন।সুন্দরবন-১২ লঞ্চের মাস্টার জামাল হোসেন বলেন, প্রচণ্ড ঝড়ো হাওয়া শুরু হলে আমি লঞ্চের সুকান ধরে বসি। কিন্তু বাতাসে পন্টুনের শিকল ছিঁড়ে লঞ্চসহ মাঝ নদীতে ভেসে যায়। আমি লঞ্চটি পন্টুনসহ নিয়ন্ত্রণে রেখে নদীর ওপারে পোনাবালিয়া নিয়ে যাই। ঘাটের গ্যাংওয়ে নদীতে ডুবে গেছে। দুটি টিকিট বুকিং কাউন্টার ক্ষতিগ্রস্ত হয়েছে।

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার পৈলারকান্দি গ্রামে বজ্রপাতে আমীর আলী (৬০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, আমীর আলী হাওর থেকে ধান ওঠানোর কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বজ্রপাতে গুরুতর আহত হন তিনি। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের জিম্মায় হস্তান্তর করা হয়।বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

ভোলা: জেলার লালমোহন উপজেলায় কালবৈশাখী ঝড়ে একজন নিহত, ১০ জন আহত এবং ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রায় ৩ শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়েছে।মঙ্গলবার দুপুরের ঝড়ে এই নিহত ও ক্ষয়ক্ষতি ঘটনা ঘটে বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন লালমোহন উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ।তিনি বলেন, ঝড়ের সময় একটি পাটকাঠি বোঝাই নৌকায় থাকা আব্দুস শুকুর নামের একজন নিহত হন। এছাড়া লালমোহন কলেজিয়েট স্কুলের চালা উড়ে গিয়ে ১০ শিক্ষার্থী আহত হন। ঝড়ের কবলে পড়ে মনপুরায় ১৫ লাখ টাকার তিন হাজার বস্তা সিমেন্টসহ একটি কার্গোবোট ডুবে গেছে। উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সদস্যরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

ভালুকা (ময়মনসিংহ): ভালুকা উপজেলার কয়েকটি ইউনিয়নের ওপর দিয়ে গেলো সোমবার রাতে বয়ে যাওয়া ঝড়ে একজন নিহত হয়েছেন।জেনারেটরের লাইনের তারে স্পৃষ্ট হয়ে বাসস্ট্যান্ড জামে মসজিদের সামনে বাবলু মিয়া নামে এক চা দোকানির মৃত্যু হয়।

মুলাদী ও গৌরনদী (বরিশাল) : মঙ্গলবার মুলাদীতে শিক্ষাপ্রতিষ্ঠানসহ অর্ধশতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। ঝড়ের সময় গাছচাপায় পশ্চিম বোয়ালিয়া গ্রামের জালাল মজুমদারের স্ত্রী রাশিদা বেগম নিহত হয়েছেন।আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। গৌরনদীতে বোরো ধান, পানের বরজসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

রংপুর: পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবারী ইউনিয়নের দেওবদপুর গ্রামে মঙ্গলবার বজ্রপাতে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন জয়নাল ও রাসেল।পীরগঞ্জ উপজেলার প্রকল্প কর্মকর্তা (পিআইও) তাহের উদ্দিন জানান, সকালে বৃষ্টির সময় বজ্রপাত হলে জয়নাল ও রাসেল নিহত হন। নিহতদের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে।

সিংড়া (নাটোর): চলনবিলের সিংড়া উপজেলার ডাহিয়া, ইটালী, চৌগ্রাম ও রামানন্দ খাজুরিয়া ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টির আঘাতে প্রায় ৭শ হেক্টর জমির বোরো ও ভুট্টাসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

টেকেরহাট ও কালকিনি (মাদারীপুর): মঙ্গলবার মাদারীপুরের রাজৈর উপজেলার দক্ষিণাঞ্চলের ১১টি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গেছে। এতে আড়াই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত এবং তিন শতাধিক গাছ উপড়ে ও ভেঙে পড়েছে। ফলে বিদ্যুৎ লাইনের ওপর ভেঙে পড়া গাছের চাপে বেশকিছু বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। উপড়ে পড়া গাছের কারণে বাইপাস সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

লৌহজং (মুন্সীগঞ্জ): মঙ্গলবার পদ্মার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটের লৌহজং চরে ১৬টি যানবাহন নিয়ে আটকে পড়ে ফেরি ফরিদপুর।

বন্দর (নারায়ণগঞ্জ): বন্দরে মঙ্গলবার মৌসুমি ফল ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। সোনাকান্দা এলাকায় নবনির্মিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস উচ্চ বিদ্যালয়ে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নবনির্মিত ভবনের আংশিক ক্ষতি হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com