1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মমতার সম্মতি ছাড়া তিস্তার পানিবণ্টন চুক্তি নয়: সুষমা - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

মমতার সম্মতি ছাড়া তিস্তার পানিবণ্টন চুক্তি নয়: সুষমা

  • Update Time : মঙ্গলবার, ২৯ মে, ২০১৮
  • ২৭৪ Time View

পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

‘তিস্তার পানির বড় অংশীদার পশ্চিমবঙ্গ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মতি ছাড়া তিস্তার পানিবণ্টন চুক্তি করতে রাজি নয় কেন্দ্রীয় সরকার’—এমন মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

গতকাল সোমবার রাজধানী দিল্লিতে মোদি সরকারের চার বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সুষমা এসব কথা বলেন।

গত শুক্রবার শান্তিনিকেতনে বিশ্বভারতীর সমাবর্তন উৎসবে অংশ নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁদের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ছিলেন। শান্তিনিকেতনে নির্মিত বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী। পরে দুই প্রধানমন্ত্রী বাংলাদেশ ভবনে এক একান্ত বৈঠকে বসেন। বৈঠকে তিস্তার পানিবণ্টন নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না, তা স্পষ্ট জানা যায়নি। পরদিন শনিবার সন্ধ্যায় কলকাতার একটি অভিজাত হোটেলে এক একান্ত বৈঠকে বসেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকেও তিস্তার পানিবণ্টন চুক্তি নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না, তা-ও স্পষ্ট করেননি হাসিনা ও মমতা। এতে তিস্তার পানিবণ্টন চুক্তির সম্পাদন নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রীর কাছে তিস্তার পানিবণ্টন আলোচনার অগ্রগতি নিয়ে জানতে চান সাংবাদিকেরা। এর জবাবে সুষমা স্বরাজ বলেন, তিস্তার পানিবণ্টন প্রস্তাব শুধু দুই দেশের সরকারের মধ্যে হতে পারে না। কারণ, পশ্চিমবঙ্গ সরকার এ ক্ষেত্রে বড় অংশীদার। পশ্চিমবঙ্গকে বাদ দিয়ে এটা করা সম্ভব নয়। তাই পশ্চিমবঙ্গকে সঙ্গে না নিলে কীভাবে তিস্তার পানিবণ্টন চুক্তি সম্পাদনের অগ্রগতি হবে? কারণ, পানি তো পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশে যাবে।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর সরকারের আমলেই তিস্তার পানিবণ্টন চুক্তি সম্পাদনের আশ্বাস দিয়েছিলেন, এর কী হবে?
এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মোদি সরকারের ওপর ভরসা রাখতে বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের সরকারের হাতে এখনো এক বছর সময় আছে। তাই এখনই এই চুক্তি সম্পাদনে আমরা যে ব্যর্থ হয়েছি, তা বলার সময় আসেনি।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এই পানিবণ্টনের জন্য বিকল্প তিনটি নদীর প্রস্তাব দিয়েছিলেন। পশ্চিমবঙ্গ সরকারের বিশেষজ্ঞরা ও ভারত সরকার-সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টির সমীক্ষা শুরু করেছেন। সমীক্ষা এখনো শেষ হয়নি।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com