1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক পণ্য বর্জনের ঘোষণা দিলেন এরদোয়ান - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক পণ্য বর্জনের ঘোষণা দিলেন এরদোয়ান

  • Update Time : মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮
  • ২১১ Time View
যুক্তরাষ্ট্র, তুরস্ক, ইলেক্ট্রনিক পণ্য, বর্জন, ট্রাম্প, এরদোয়ান, US, Turkey, Electronic Product, Boycott, Trump, Erdogan, rtvonline

যুক্তরাষ্ট্রের ইলেক্ট্রনিক পণ্য বর্জনের ঘোষণা দিলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান।

মঙ্গলবার দেশটির ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সম্মেলনে তিনি এই ঘোষণা দেন বলে জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

এরদোয়ান বলেন, আমরা আমেরিকান ইলেকট্রনিক পণ্য বর্জন করবো। যুক্তরাষ্ট্রের মাল্টিন্যাশনাল টেকনোলজি কোম্পানি অ্যাপল এবং তার প্রতিদ্বন্দ্বী দক্ষিণ কোরিয়ান স্যামসাং গ্রুপের কথা উল্লেখ করে তিনি বলেন, যদি তাদের আইফোন থাকে, তবে অন্যদের আছে স্যামসাং।

জনগণ এবং বিশেষ করে ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, তুরস্ক এর আগে উন্নত মানের পণ্য উৎপাদন করেছে। নিজেদের চাহিদা মিটিয়ে তা রপ্তানি করে বৈদেশিক মুদ্রাও অর্জন করেছে। এখন আমরা বেশি বেশি পণ্য উৎপাদন ও রপ্তানি করবো। আমরা আমাদের ভাণ্ডারে তালা লাগাবো না।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, আজ পৃথিবীর সবচেয়ে ভালো ব্যাংকিং ব্যবস্থাগুলোর একটি আমাদের। এই অর্থনৈতিক আক্রমণ তুর্কি অর্থনীতিতে খুব বেশি প্রভাব ফেলতে পারবে না কিন্তু এর মধ্যে আরও কিছু পরিকল্পনা আছে তাদের।

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে তারা অর্থনীতিকে একটা অস্ত্র হিসেবে ব্যবহার করতে দ্বিধা করবে না। কারণ তারা ইতোমধ্যে কূটনৈতিক ও সামরিকভাবে আমাদের মধ্যে অস্থিতিশীলতার বীজ বপনের চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, আমাদের অর্থনীতিকে টিকিয়ে রাখতে আমরা এর আগে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি এবং ভবিষ্যতেও নেবো। তবে আরেকটি উল্লেখযোগ্য বিষয় হলো আমাদের রাজনৈতিক অবস্থা দৃঢ় রাখা।

উল্লেখ্য, তুরস্কে আটক যুক্তরাষ্ট্রের যাজক অ্যান্ড্রু ব্রুনসনকে নিয়ে কূটনৈতিক বিবাদের প্রেক্ষাপটে ট্রাম্প তুর্কি ইস্পাত ও অ্যালুমিনিয়ামের ওপর দ্বিগুণ শুল্ক আরোপ করার পর ডলারের বিপরীতে লিরার মূল্যমান ক্রমাগত কমতে থাকে।

এশিয়ার বাজারে একপর্যায়ে লিরার দাম সাত দশমিক ২৪ এ নেমে যায়। তবে এখন তা কিছুটা স্থিতিশীল হয়েছে। তুরস্কের কেন্দ্রীয় ব্যাংক ইতোমধ্যে বাণিজ্যিক ব্যাংকগুলোর ব্যবসা সহজতর করতে সব ধরনের পদক্ষেপ নিয়েছে কিন্তু সুদের হার বাড়ায়নি।

ব্রুনসনকে আটকে রাখার জবাবে তুরস্কের বিচারমন্ত্রী আবদুলহামিত গুল এবং স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সোয়লুর ওপর নিষেধাজ্ঞা আরোপের কিছুদিনের মধ্যেই শুল্ক বৃদ্ধির ঘোষণা দেয় যুক্তরাষ্ট্র।

২০১৬ সাল থেকে ব্রুনসনকে আটকে রেখেছে তুরস্ক। দেশটির মতে, এই যাজক কুর্দি বিদ্রোহী দলকে সমর্থন করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com