1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নড়াইল-১ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি! বিএনপি তাকিয়ে হাইকমান্ডের দিকে - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

নড়াইল-১ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি! বিএনপি তাকিয়ে হাইকমান্ডের দিকে

  • Update Time : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ২২৬ Time View

নড়াইল জেলা প্রতিনিধি: আজ-সোমবার ৭সেপ্টেম্বর নড়াইল-১আসনেকে হছেন নৌকার মাঝি: বিএনপি তাকিয়ে হাইকমান্ডের দিকে নড়াইল সদর উপজেলার পাঁচটি ইউনিয়ন এবং কালিয়া উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে নড়াইল-১ আসন গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩০ হাজার ৬৪৬ জন। আমাদের নড়াইল প্রতিনিধি জানান, এ আসনে বরাবর আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়ে আসলেও ২০০৮ সালের নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে কবিরুল হক মুক্তি স্বতন্ত্র এমপি প্রার্থী হিসেবে নির্বাচন করেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই এগিয়ে আসছে দেশের রাজনৈতিক সংকট ততই ঘনীভূত হয়ার আশঙ্কা দেখা দিচ্ছে। এরপরও দেশের অন্যান্য জেলার মতো ৯৩, নড়াইল-১ আসনে জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া বেশ জোরে শোরেই বইতে শুরু করেছে। প্রধান দু’টি রাজনৈতিক দল বা জোটের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা মনোনয়ন পাওয়ার আশায় নির্বাচনী এলাকার নেতা-কর্মী, সমর্থক ও ভোটারদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি শোভাযাত্রা সহকারে ঝটিকা জনসংযোগ অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছেন।

আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, নড়াইল-১ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বয়ং আ’লীগ দলীয় প্রধান শেখ হাসিনা বা তার পরিবারে যে কোন সদস্য এবার প্রার্থী হওয়ার ব্যাপক সম্ভাবনা রয়েছে। আ’লীগ মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে সংসদীয় আসন এলাকায়। সম্ভাব্য প্রার্থীরা মাঝে মধ্যে উঠান বৈঠক, গণসংযোগ, বিভিন্ন উৎসব-পার্বণসহ নানাবিধ সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের মাধ্যমে নেতাকর্মীসহ সাধারণ ভোটারের কাছে আগামী নির্বাচনে নৌকায় ভোট চাচ্ছেন। আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, এ আসনে আ’লীগের মনোনয়ন পেতে যাঁরা দৌঁড়ঝাঁপ শুরু করেছেন। তাঁরা হলেন, বহুল আলোচিত বর্তমান এমপি কবিরুল হক মুক্তি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, নড়াইল-১ ও ২ আসনে দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের নিকট সমান জনপ্রিয় নিজামউদ্দিন খান নিলু, প্রবীণ রাজনীতিক জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোল্যা ইমদাদুল হক, সৎ যোগ্য মেধাবী জেলা আ’লীগের সহ সভাপতি আপোষহীন জনপ্রিয় নেতা মো: শাহীদুল ইসলাম, যুব সমাজের অহংকার জননেতা কেন্দ্রিয় যুবলীগের সহ-সম্পাদক কাজী সারোয়ার হোসেন, নড়াইলের দানবীর নামে খ্যাত লে. কমান্ডার (অবঃ) ওমর আলী, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মুফতি মাওলানা রুহুল আমীন।

আমাদের নড়াইল প্রতিনিধি জানান, নড়াগাতী থানা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব জননেতা হাফেজ হাজী মফিজুল হক, ঢাকা গণজাগরণ মঞ্চের অন্যতম নেতা সাবেক কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এফ এম শাহীন ও কালিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান বি এম ইকরামুল হক টুকু। এছাড়াও ১৪ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া। ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য কমরেড বিমল বিশ্বাস। তিনি ২০০৮ সালের সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে পরাজিত হয়েছিলেন। এছাড়া এ আসনটিতে জাতীয় পার্টি (এরশাদ) এ্যাড.অশোক কুমার ঘোষ দলীয় মনোনয়ন পাওয়ার আশায় নির্বাচনী এলাকায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে বেশ পদচারণা দেখা যাচ্ছে। ১৪দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। অন্যান্য দলের প্রার্থীদের তেমন কোন তৎপরতা নেই বললে চলে। এ প্রসঙ্গে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, আ’লীগের নেতা-কর্মীদের সঙ্গে এমপি মুক্তির কোনো সুসম্পর্ক নেই। দীর্ঘ দিন ধরে সৎ, যোগ্য ও প্রতিশ্রুতিশীল নেতা-কর্মীদের নানা ভাবে দূরে সরিয়ে রাখা হয়েছে। ২০০৮ সালের পর থেকে আওয়ামীলীগে অনুপ্রবেশকারীদের দৌরাত্ম আর চরম অনিয়ম-দুর্নীতির মধ্য দিয়ে চলছে এমপির কর্মকান্ড। ফলে বেশির ভাগ নেতাকর্মীর মাঝে এখন ব্যাপক ক্ষোভ বিরাজ করছে। তাই দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটররা বর্তমান এমপির পরিবর্তন চায়। পরিবর্তন চায় মনোনয়নের। এ প্রসঙ্গে নড়াইল-১ আসনের বর্তমান এমপি কবিরুল হক মুক্তি, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান,আমি তো চলমান এমপি। আওয়ামীলীগ একটি বড় দল এখানে একাধিক প্রার্থী মনোনয়ন চাওয়া স্বাভাবিক। তবে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তার বিরুদ্ধে তৃণমূল নেতাকর্মীদের নানা অভিযোগ রয়েছে এমন প্রশ্নে জবাবে তিনি আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, কিছু মুষ্টিমেয় লোক তারা মনে করে মূল আওয়ামীলীগ আর আমরা হাইব্রিড আওয়ামীলীগ। কিন্তু যে অন্যায় গুলো তারা করে তা আয়নায় দেখে না। তাই হাইব্রিডরাই এখন মুল আওয়ামীলীগের নেতা-কর্মীদের হাইব্রিড বলছেন। আওয়ামীলীগের জন্য তাদের কি ত্যাগ আছে ? কাজেই নড়াইল-১ আসনে আমার কোন বিকল্প নেই ও কোন প্রতিদ্বন্দিও নেই। জননেত্রী শেখ হাসিনাও সেটা মনে করে বলে আমি বিশ্বাস করি।

দলের মনোনয়ন প্রসঙ্গে লে. কমান্ডার (অবঃ) ওমর আলী বলেন, ব্যবসায়িক কাজে দূরে অবস্থান করলেও এলাকার মানুষের সঙ্গে রয়েছে আমার নিবিড় সম্পর্ক। দীর্ঘ দিন ধরে আওয়ামীলীগের সঙ্গে জড়িত থাকায় দলের স্থানীয় সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে আমার জনপ্রিয়তা রয়েছে। দল আমাকে সুযোগ দিলে নৌকার এ আসনটিতে এমপি মুক্তির নিজস্ব বলয় থেকে মুক্ত করে আওয়ামীলীগের প্রকৃত ত্যাগী ও বঞ্চিত নেতা-কর্মীদের মূল্যায়ন করতে পারবো বলে আমি বিশ্বাস করি। এদিকে নির্দলীয় সহায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি অটল থাকলেও দলের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা কিন্তু বসে নেই। তাঁরা নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মাঝে নিজেকে গ্রহণযোগ্য করে তুলতে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন। পাশাপাশি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তথা দলের হাইকমান্ড থেকে কি নির্দেশনা আসে নির্বাচন না-কি আন্দোলন ? সেদিকেও তাকিয়ে আছেন দলের নেতা-কর্মীরা।

দলটির স্থানীয় নেতাকর্মীরা জানায়, জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের সঙ্গে স্থানীয় নেতা-কর্মীদের একটি অংশের টান পোড়েন রয়েছে। এরওপর সরকারি দমন-পীড়নের কারণে মাঠ পর্যায়ে কার্যক্রম পরিচালনা করতে না পারায় আওয়ামীলীগের তুলনায় বিএনপির সাংগঠনিক অবস্থা বেশ নাজুক বলে মনে করছে বিএনপির বেশির ভাগ নেতা-কর্মীরা। এ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা হলেন, খুলনা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রাজপথের জনপ্রিয় নেতা সাহারুজ্জামান মোর্তুজা, নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী বিশ্বাস জাহাঙ্গীর আলম, ভদ্র ও মার্জিত ডা: হায়দার পারভেজ ও নড়াইল জেলা কৃষকদলের সভাপতি হেমায়েত হোসাইন ফারুক। তবে হামলা-মামলাসহ বিভিন্ন চাপে থাকা বিএনপি তাদের বিপদের নতুন কান্ডারীকে খুঁজছেন। এ সুযোগে দলের বাইরের কেউ উড়ে এসে মনোনয়ন নিলে অবাক হওয়ার কিছুই নেই।

খুলনা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাহারুজ্জামান মোর্তুজা বলেন, আমরা কোন ভাবেই দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাব না। দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জেলখানা থেকে মুক্তি পাওয়ার পর কি নির্দেশনা দেয় নির্বাচন নাকি আন্দোলন সে দিকে আমরা তাকিয়ে আছি। তবুও আমরা ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। আমি দীর্ঘ দিন সরকার বিরোধী আন্দোলনে খুলনা মহানগরের পাশাপাশি নড়াইল জেলা বিএনপিকে সুসংগঠিত করে সক্রিয় ভাবে অংশগ্রহণ করছি। বিধায় দলীয় মনোনয়ন পাবার ব্যাপারে আমি অনেকটা আশাবাদী। একই প্রসঙ্গে নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান,দল যদি নির্বাচনে যায় সে ক্ষেত্রে আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে নিশ্চিত আশাবাদী। আমাদের দলের ভেতরে কোন অভ্যন্তরিন কোন্দল নেই। বিভিন্ন মিথ্যা মামলাসহ নানা ভাবে সরকারি চাপ আছে।

নিরপেক্ষ নির্বাচন হলে এ আসনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। কেন্দ্র থেকে নির্বাচনের প্রস্তুতির ইঙ্গিত দিয়েছেন বলে তিনি জানান। পাওয়া না পাওয়া আর অভ্যন্তরিন মেরুকরণ নিয়ে জেলার ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি উভয় দলই নানামুখী সমস্যায় রয়েছে। নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ঢাকায় বসে দল পরিচালনা করেন। এছাড়া নিজের লোকদের দিয়ে জেলার বিভিন্ন ইউনিটে পকেট কমিটি গঠন করে একক আধিপত্য বিস্তার করে রেখেছেন। যে কারণে দলের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে বলে স্থানীয় নেতা-কর্মীদের অভিযোগ। ফলে সাংগঠনিক ভাবে বিএনপির অবস্থান নড়বড়ে। এ ভাবে দুই দলেই রয়েছে সমন্বয়হীনতা। এমপি মুক্তির বিরুদ্ধে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু গ্রুপ ও আওয়ামীলীগের সহযোগী সংগঠনের অনেক নেতা-কর্মীরা একাট্টা হয়েছেন। দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে জানা যায়, স্থানীয় ইউপি, পৌর ও জেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে এমপি মুক্তি দলের বিরোধীতা করেছেন। ওই নির্বাচনের পর থেকে নড়াইল-১ আসনে ক্ষমতাসীন দলের মধ্যে সমন্বয়হীনতার বিষয়টি সুস্পষ্ট হয়ে ওঠে। এ ছাড়া নানা অনিয়ম ও স্বজনপ্রীতির পাশাপাশি প্রতিশ্রুতিশীল যোগ্য নেতাদের যথাযথ মূল্যায়ন না করায় ক্ষোভও রয়েছে দলে। প্রার্থী বাছাই সঠিক হলে আওয়ামীলীগের প্রার্থীই এ আসনে বিজয়ী হবে এটা নিশ্চত করে বলা যায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com