1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ঢাকায় আসছেন সিটিবিটিও এর শীর্ষ নির্বাহী ল্যাসিনা জারবো - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ঢাকায় আসছেন সিটিবিটিও এর শীর্ষ নির্বাহী ল্যাসিনা জারবো

  • Update Time : সোমবার, ১ অক্টোবর, ২০১৮
  • ১৬৭ Time View

আগামী ৩রা অক্টোবর বিকেলে তিনদিনের আনুষ্ঠানিক সফরে বাংলাদেশে আসছেন সর্বাত্মক পারমাণবিক পরীক্ষা নিষিদ্ধকরণ চুক্তি সংক্রান্ত আন্তর্জাতিক সংস্থার (কমপ্রিহেনসিভ নিউক্লিয়ার টেস্ট ব্যান ট্রিটি অর্গানাইজেশন-সিটিবিটিও) নির্বাহী সচিব ল্যাসিনা জারবো। ২০১৩ সালের ১লা আগস্ট দায়িত্ব গ্রহণের পর বর্তমানে দ্বিতীয় মেয়াদে
দায়িত্ব পালনকারী জারবো-এর এটাই প্রথম বাংলাশে সফর।

৪ঠা অক্টোবর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের মাধ্যমে শুরু হতে যাওয়া এ সফরে ল্যাসিনা জারবো বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন-এর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। এরপর তিনি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী-এর সঙ্গে সৌজন্য বৈঠকে অংশ নেবেন। সিটিবিটিও নির্বাহী সচিবের সফরসূচিতে আরো রয়েছে, বাংলাদেশ ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস)-এ সর্বাতœক পারমাণবিক পরীক্ষা নিষিদ্ধকরণ চুক্তির বাস্তবায়নের গুরুত্ব নিয়ে বক্তৃতা এবং বাংলাদেশে অবস্থিত সিটিবিটিও-এর আওতাধীন মনিটরিং স্টেশন ও ডাটা সেন্টারের কার্যক্রমের ওপর ব্রিফিং-এ অংশগ্রহণ।

ল্যাসিনা জারবোর এই সফর বৈশি^ক নিরস্ত্রীকরণ এবং পারমাণবিক অস্ত্রের নিষিদ্ধকরণ বিষয়ে বাংলাদেশের সক্রিয় অবস্থানের গুরুত্বকে অধিকতর দৃশ্যমান করবে বলে আশা করা যায়। এছাড়া, পরমাণু বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত শিক্ষা ও গবেষণা এবং মানবকল্যাণে এর শান্তিপূর্ণ ব্যবহার, বিশেষত ভূমিকম্প ও সুনামির মত প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাসের বিষয়ে সহযোগিতা এ সফরের মাধ্যমে আরো জোরদার হবে।

উল্লেখ্য, বাংলাদেশ গতবছরের ২০শে সেপ্টেম্বর পরমাণু অস্ত্র নিরোধ চুক্তিতে (টিপিএনডব্লিউ) স্বাক্ষর করে। এছাড়া, বাংলাদেশ প্রায় সকল বৈশি^ক নিরস্ত্রীকরণ সংক্রান্ত চুক্তির ক্ষেত্রে স্বাক্ষরকারী দেশ, যেমন- পারমাণবিক অস্ত্রের বিস্তাররোধ সংক্রান্ত চুক্তি (এনপিটি), সর্বাত্মক পারমাণবিক পরীক্ষা নিষিদ্ধকরণ চুক্তি (সিটিবিটি), রাসায়নিক অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তি (সিডব্লিউসি), প্রথাগত অস্ত্র সংক্রান্ত চুক্তি (সিসিডব্লিউ), জৈব অস্ত্র নিরোধ চুক্তি (বিটিডব্লিউসি), মানব-বিধ্বংসী মাইন নিরোধ চুক্তি (এপিএমবিটি) ইত্যাদি।সফর শেষে ল্যাসিনা জারবো ৬ই অক্টোবর জাপানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com