1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
পলাশবাড়ী সদরে মহাসড়ক ঘেঁষে অফিসের হাটের সরকারি জায়গায় নির্মিত হবে মডেল মসজিদ, ব্যয় হবে প্রায় ১৬ কোটি টাকা - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

পলাশবাড়ী সদরে মহাসড়ক ঘেঁষে অফিসের হাটের সরকারি জায়গায় নির্মিত হবে মডেল মসজিদ, ব্যয় হবে প্রায় ১৬ কোটি টাকা

  • Update Time : মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮
  • ৩৩৬ Time View

ব্যয় হবে প্রায় ১৬ কোটি টাকা
আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বর্তমান সরকারের পদক্ষেপে সারা বাংলাদেশে ৮ হাজার ৭’শ ২২ কোটি টাকা ব্যয়ে প্রতি জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মান শিগগির শুরু হচ্ছে।এরমধ্যে ব্রিটিশবিরোধি আন্দোলনে পলাশবাড়ীর ঐতিহাসিক অফিসের হাটে ১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে বিভিন্ন শাখা-প্রশাখা নিয়ে বহুমুখি একটি মডেল মসজিদ।
২০১৪ সালের নির্বাচনি ইশতেহারে প্রতি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মডেল মসজিদ কমপ্লেক্স নির্মানে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে প্রতিশ্রুতি ছিল।
২০১৫ সালের ৮ ফেব্রুয়ারি ধর্ম মন্ত্রনালয় পরিদর্শন কালে নির্বাচনি ইশতেহারে উল্লেখিত প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী বিষয়টি আরো অগ্রগামী করেন। মডেল মসজিদ গুলোর ডিজাইন ও নির্মান স্থাপত্য শৈলীসহ অন্যান্য অবকাঠামো হবে আন্তর্জাতিক মানসম্পন্ন। শুধু নামাজ আদায়ই সিমাবদ্ধ থাকবেনা। ইসলাম ধর্মীয় অনুশাসনের বিভিন্নস্তর বিশেষে প্রতিটি মডেল মসজিদকে ঘিরে একইসাথে সংযোজন থাকবে নানাকিছু।
থাকবে লাইব্রেরি, গবেষণা কক্ষ, ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম, শিশু শিক্ষা কার্যক্রম, পুরুষ ও মহিলাদের পৃথক নামাজ ঘর, দেশী-বিদেশী সম্মানিত অতিথি ও মেহমানদের জন্য থাকবে প্রয়োজনীয় আবাসন ব্যবস্থা,বিদেশী পর্যটকদের পরিদর্শনের ব্যবস্থা ও হজ্ব যাত্রীদের প্রশিক্ষণের ব্যবস্থা ছাড়াও ইত্যাদি সুবিধাসহ নির্মিত হবে মডেল মসজিদ কমপ্লেক্স।
প্রধানমন্ত্রী ২০১৮ সালের গত ৫ এপ্রিল উক্ত প্রকল্পের আওতায় প্রথমত: ৯ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।পর্যায়ক্রমে সমুদয় মডেল মসজিদ কমপ্লেক্স গুলোর নির্মানকাজ বাস্তবায়ন অব্যাহত থাকবে। পলাশবাড়ী উপজেলায় এমনি একটি মডেল মসজিদ নির্মানে নীতিগত সিদ্ধান্ত প্রায় চুড়ান্ত। মডেল মসজিদটি নির্মানে ব্যয় হবে প্রায় ১৬ কোটি টাকা। মসজিদটি নির্মান হবে উপজেলা সদরে ঢাকা-রংপুর মহাসড়ক ঘেঁষে ঐতিহাসিক ব্রিটিশ বিরোধী আন্দোলনে প্রথম স্বাধীন পলাশবাড়ীর অফিসের হাট নামক স্থানে।
ওই স্থানটির মোট জমির পরিমাণ ২ একর ৪৬ শতাংশ।এর মধ্য মাত্র ৪০ শতাংশ জমির উপর বিভিন্ন শাখা-প্রশাখা নিয়ে ওই মডেলর মসজিদ কমপ্লেক্সটি নির্মিত হবে। মসজিদ গুলো বাস্তবায়নে সার্বিক তত্ত্বাবধানে রয়েছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com