1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নৌকা মানেই উন্নয়ন - Swadeshnews24.com
শিরোনাম
সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী

নৌকা মানেই উন্নয়ন

  • Update Time : শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮
  • ২৫৮ Time View

ক্ষমতাসীন আওয়ামী লীগের মার্কা নৌকাকে উন্নয়নের প্রতীক বলে মন্তব্য করেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নৌকা মানেই উন্নয়ন। নৌকার কারণেই সমগ্র বাংলাদেশের উন্নয়ন ঘটেছে।
শনিবার বিকেলে বরগুনার তালতলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে পায়রা নদীর তীরে স্থাপিত বিদ্যুৎকেন্দ্রে ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিত ‘স্বপ্নের ঠিকানা’র উদ্বোধন করেন তিনি
ক্ষমতাসীন আওয়ামী লীগ বাংলাদেশকে বিশ্বদরবারে উন্নয়নে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছে জানিয়ে দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা যে উন্নয়নের রোল মডেল হিসেবে সম্মান লাভ করেছি, সেটা ধরে রাখতে আরেকটিবার আওয়ামী লীগকে ভোট দিন, নৌকায় ভোট দিন।
শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলেই উন্নয়ন করে। আপনারা নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সেবার সুযোগ দিয়েছেন। এজন্য আমাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জনগণের প্রতি। নৌকা মানেই উন্নয়ন। এই নৌকায় ভোট দিয়ে দেশ স্বাধীন হয়েছে। নৌকার ফলেই সমগ্র বাংলাদেশ উন্নয়ন ঘটেছে।
দক্ষিণবঙ্গ একসময় উপেক্ষিত থাকলেও এখন এখানেও উন্নয়নের ছোঁয়া লেগেছে জানিয়ে প্রধানমন্ত্রী স্মরণ করেন, আমি স্পিডবোটে চড়ে তালতলী ইউনিয়ন আসতাম। এখন তালতলী উপজেলায় পরিণত হয়েছে। এখানেও উন্নয়নের ছোঁয়া লেগেছে। আজ অনেকগুলো প্রজেক্ট উদ্বোধন করেছি। এগুলো বরগুনার মানুষের জন্য উপহার।
শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ হবে শান্তিপূর্ণ দেশ হবে। সন্ত্রাস-জঙ্গিবাদের স্থান বাংলাদেশে হবে না। মাদকমুক্ত দেশ হবে। ছেলে-মেয়েদের সুস্থ জীবন-যাপন করবে। যাতে তারা বিপদগামী না হয়। ইসলাম ধর্মে কোনো জঙ্গিবাদরে স্থান নেই। আজ শনিবার পটুয়াখালীতে এক জনসভায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্প করেছি। যার মাধ্যমে একটি করে পরিবার স্বাবলম্বি হয় সেটাই করেছি। তিনি আরও বলেন, নিজের ঘরে বসে ইন্টারনেটে বসে কিভাবে আয় করতে পারে সে জন্য আমরা ছেলে-মেয়েদের প্রশিক্ষণ দিচ্ছি। যাতে এ প্রশিক্ষণ নিয়ে ঘরে বসেই বিদেশের কাজ করে অর্থ উপার্জন করতে পারে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন সাধারণ মানুষের কল্যাণে কাজ করে। সাধারণ মানুষের উপকারে কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা একটি দ্বীপ খুঁজছি, যেখানে একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র করা যায়। সে ব্যাপারে আমরা ফিজিবিলিটি স্টাডি করছি। অ্যাটোমিক এনার্জির লোকজন সেটি দেখছে। দক্ষিণেও একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র আমরা গড়ে তুলব।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এ সমস্ত অঞ্চল এতটাই অবহেলিত, এসব এলাকায় কর্মসংস্থান সৃষ্টি করাই আমাদের লক্ষ্য। সেজন্য এই অঞ্চলকে ঘিরে মহাপরিকল্পনা রয়েছে যে অঞ্চল ছিল সব সময় অবহেলিত।’

বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করতে পটুয়াখালী পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে বরগুনার তালতলী উপজেলায় জনসভায় যোগ দেন তিনি।

জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে এ দুই জেলায় বিরাজ করছে উৎসবের আমেজ। সকাল ১১টার কিছু পরে পটুয়াখালীর কলাপাড়া পৌঁছান প্রধানমন্ত্রী। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মসূচি পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিত স্বপ্নের ঠিকানা আবাসনের উদ্বোধনসহ বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও সুধী সমাবেশে বক্তব্য দেন তিনি।

প্রধানমন্ত্রী যেসব প্রকল্প উদ্বোধন করেছেন সেগুলোর মধ্যে রয়েছে— বরগুনা সদর হাসপাতালকে ৫০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ; বামনা উপজলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; বেতাগী উপজলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন; বরগুনা জেলা গণগ্রন্থাগার; বরগুনা জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক নির্মাণ; দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ ও সম্প্রসারণ র্শীষক প্রকল্পরে আওতায় বরগুনা দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আগের নির্মিত একতলা হোস্টেলের ওপর দ্বিতীয় তলা হোস্টেল নির্মাণসহ প্রথম তলার নবায়ন; বরগুনা জেলার আমতলী থানা ভবন; বরগুনা সদর ইউনিয়ন ভূমি অফিস, ডৌয়াতলা ইউনয়িন ভূমি অফিস (উপকূলীয়); হোসনাবাদ ইউনিয়ন ভূমি অফিস (উপকূলীয়); ঘূর্ণিঝড় সিডর ও আইলায় ক্ষতিগ্রস্ত উপকূলীয় বাঁধ পুনর্বাসন; এম বালিয়াতলী ডি. এন কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, বরগুনা সদর; সৈয়দ ফজলুল হক ডিগ্রি কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, পাথরঘাটা; ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চার তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, আমতলী; উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র, তালতলী; বাকেরগঞ্জ-পাদ্রীশিবপুর-কাঠালতলী-সুবিদখালী-বরগুনা সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ; চুড়রিচর ইউনয়িন পরষিদ-হাজারবিঘা-কামড়াবাদ-পুরাকাটা ফেরিঘাট সড়কের আরসিসি গার্ডার ব্রিজ; গৌরচিন্না ইউনয়িন পরষিদ কমপ্লেক্সে ভবন; বেতাগী উপজেলার বদনীখালী আরসিসি গার্ডার ব্রিজ, তালতলী উপজলো পরিষদ কমপ্লেক্স ভবন, বামনা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন সম্প্রসারণ; একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন, বামনা; একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক ভবন স্থাপন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com