1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভারত-পাকিস্তান সঙ্কট নিরসনে কাজ করবে সৌদি আরব - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

ভারত-পাকিস্তান সঙ্কট নিরসনে কাজ করবে সৌদি আরব

  • Update Time : মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩০৭ Time View

ভারত ও পাকিস্তানের মধ্যে সঙ্কট নিরসনের লক্ষ্যে কাজ করবে সৌদি আরব।  পাকিস্তান সফর শেষে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নয়া দিল্লি যাওয়ার আগে এ কথা বলা হয়েছে দেশটির পক্ষ থেকে। কিন্তু এ দুটি দেশের মধ্যে গত সপ্তাহে নতুন করে উত্তেজনা, শত্রুতা বৃদ্ধি পেয়েছে। তাতে নাড়া দিয়েছে আন্তর্জাতিক মহলকে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে আত্মঘাতী হামলায় নিহত হয়েছেন ভারতের আধা সামরিক বাহিনীর কমপক্ষে ৪০ সিআরপিএফ সদস্য। এর দায় স্বীকার করেছে পাকিস্তান ভিত্তিক জঙ্গি গ্রুপ জৈশ ই মোহাম্মদ। এ নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনার পারদ ক্রমেই চড়ছে।
এমনই এক অবস্থার মধ্যে পাকিস্তান সফর করলেন সৌদি ক্রাউন প্রিন্স। এ সময় তিনি যেন চাওয়ামাত্র পাবে এমন এক নীতি গ্রহণ করেছেন।পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আবেদন জানানোর সঙ্গে সঙ্গে তিনি সৌদি আরবে বন্দি পাকিস্তানের কমপক্ষে দুই হাজার নাগরিক বা শ্রমিককে মুক্তি দেয়ার নির্দেশ দেন। নিজেকে সৌদি আরবে পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে বিবেচনা করতে বলেন পাকিস্তানকে। এর চেয়ে আর বেশি কি দেয়া যায়!
সৌদি আরবকে যখন ক্রাউন প্রিন্স উজাড় করে দিয়ে তাদের দাবি পূরণ করেছেন, সেক্ষেত্রে তার কাছে কি চাইতে পারে ভারত! সেদিকে সবার নজর। তবে ভারতের তরফ থেকে বলা হয়েছে, তারা সন্ত্রাসের বিষয়টিকে প্রাধান্য দেবে। ভারত দীর্ঘদিন ধরে বলে আসছে, ভারতের ভিতরে অনেক সন্ত্রাসী হামলার নেপথ্যে রয়েছে পাকিস্তানি সন্ত্রাসীরা। তাদেরকে দমনে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না পাকিস্তান। এমন কি কোনো কোনো হামলায় রাষ্ট্রকে জড়িত থাকার অভিযোগ করা  হচ্ছে। বিশেষ করে কাশ্মির ইস্যুতে দুই দেশের মধ্যে প্রায় সময়ই যুদ্ধংদেহী মনোভাব বিরাজ করে। এ অবস্থায় উত্তেজনা কমিয়ে আনাই হবে সৌদি আরবের উদ্দেশ্য। সোমবার সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবেইর এ কথা বলেছেন। তিনি বলেছেন, তারা দেখবেন এসব সঙ্কট শান্তিপূর্ণভাবে সমাধানের কি পথ আছে। উল্লেখ্য, পাকিস্তানের বিরুদ্ধে অর্থনৈতিক কঠোর পদক্ষেপ নিয়েছে ভারত। তাদের ‘মোস্ট ফেভারড নেশন’ মর্যাদা বাতিল করা হয়েছে। পণ্যের ওপর শতকরা ২০০ ভাগ শুল্ক আরোপ করা হয়েছে।
ওদিকে পাকিস্তান এখন বেশ বড় রকমের অর্থনৈতিক সঙ্কটে। এ সময়ে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ। তিনি পাকিস্তানের সঙ্গে ২০০০ কোটি ডলারের বিনিয়োগ বিষয়ক চুক্তি স্বাক্ষর করেছেন। এর ফলে দেশটির অর্থনীতিতে গতি আসতে পারে। এ জন্য ক্রাউন প্রিন্সের প্রতি যারপরনাই আতিয়েথতা দেখিয়েছে পাকিস্তান। প্রধানমন্ত্রী ইমরান খান প্রটোকল ভঙ্গ করেছেন। তিনি নিজে গাড়ি চালিয়ে ক্রাউন প্রিন্সকে বিমানঘাঁটি থেকে প্রধানমন্ত্রী ভবনে নিয়ে গিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com