1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আরো এক মন্ত্রীর পদত্যাগ ট্রুডোর সামনে অশনিসংকেত - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

আরো এক মন্ত্রীর পদত্যাগ ট্রুডোর সামনে অশনিসংকেত

  • Update Time : বুধবার, ৬ মার্চ, ২০১৯
  • ২২৯ Time View

জাতীয় নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। ঠিক এমন সময়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ছেড়ে গেলেন আরো এক মন্ত্রী। এতে আরো বড় একটি আঘাত পড়লো তার ওপর। এসএনসি লাভালিন নামের প্রতিষ্ঠানের একটি ঘুষ সংক্রান্ত মামলায় সরকার সাবেক আইনমন্ত্রী জোডি উইলসন-রেবোল্ডের ওপর চাপ সৃষ্টি করেছিল বলে অভিযোগ আছে। এমন অভিযোগে প্রথমে তিনি পদত্যাগ করেন। তার পথ ধরে আরো এক মন্ত্রী পদত্যাগ করলেন। তিনি হলেন ট্রেজারি বোর্ড প্রেসিডেন্ট জেন ফিলপিট। সম্প্রতি তাকে নিয়োগ দেয়া হয়েছিল।তিনি সরকারি খরচ সংক্রান্ত দায়িত্বে ছিলেন। ট্রুডো সরকারের এমন দু’জন শক্তিধর নারী মন্ত্রী পদত্যাগ করায় তিনি বড় রকমের ঝুঁকিতে পড়েছেন। জনমত জরিপ বলছে, সামনের নির্বাচনে তিনি হেরে যেতে পারেন। ফলে ট্রুডোর সামনে এক অশনিসংকেত হিসেবে দেখা হচ্ছে এসব ঘটনাকে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
পদত্যাগের কারণ হিসেবে জেন ফিলপিট বলেছেন, রাজনৈতিক কেলেঙ্কারি নিয়ে উত্তেজনা বৃদ্ধির বিষয়টি সরকার যেভাবে মোকাবিলা করছে তাতে তিনি সরকারের ওপর আস্থা হারিয়ে ফেলেছেন। সরকারি কর্মকর্তারা সাবেক আইনমন্ত্রী জোডি উইলসন-রেবোল্ডের ওপর যেভাবে অন্যায়ভাবে চাপ সৃষ্টি করেছিলেন বলে অভিযোগ আছে, সেই অভিযোগে সরকারের জবাবে অসন্তোষ প্রকাশ করেছেন ফিলপিট। উল্লেখ্য, লিবিয়ার সাবেক নেতা মুয়াম্মার গাদ্দাফির সময়ে সেখানে নির্মাণ কাজের কন্ট্রাক্ট পাওয়ার জন্য চেষ্টা করে এসএনসি লাভালিন গ্রুপ। এক্ষেত্রে তারা দুর্নীতির আশ্রয় নেয়। ঘুষ দেয়। এ নিয়ে মামলা চলছে। সেই মামলা থেকে এসএনসি লাভালিনকে রক্ষার জন্য সাবেক ওই আইনমন্ত্রীর ওপর সরকার থেকে চাপ সৃষ্টি করা হয়েছিল বলে অভিযোগ আছে। এ নিয়ে যখন উত্তেজনা তুঙ্গে ওঠে রাজনৈতিক মহলে তখন পদত্যাগ করেন উইলসন-রেবোল্ড।
ফিলপিট এ বিষয়ে এক বিবৃতি দিয়েছেন। বলেছেন, দুঃখজনক হলো, এ বিষয়টিতে সরকার যেভাবে মোকাবিলা করেছে এবং তারা যেভাবে এ ইস্যুতে জবাব দিয়েছে তাতে আমি আস্থা হারিয়ে ফেলেছি। তাই আমি সিদ্ধান্তে এসেছি যে, আমাকে মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করতেই হবে। এ সময় টরোন্টোতে লিবারেল পার্টির একটি র‌্যালিতে ছিলেন প্রধানমন্ত্রী ট্রুডো। ফিলপিটের পদত্যাগের খবরে তিনি হতাশা প্রকাশ করেছেন এবং বলেছেন, তিনি বুঝতে পারছেন কেন ফিলপিট বিদায় নিয়েছেন। ট্রুডো বলেন, এ বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিতে হবে। তবে কি কারণে ফিলপিট পদত্যাগ করেছেন তার সরাসরি কোনো উত্তর তিনি দেন নি। মন্ত্রিপরিষদে দায়িত্ব পালন করার জন্য তিনি ফিলপিটের প্রশংসা করেন। তাকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, এর আগে ১২ই ফেব্রুয়ারি পদত্যাগ করেন উইলসন রেবোল্ড। তার ঘনিষ্ঠ বন্ধু ফিলপিট।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com