1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
৪৪টি আন্তর্জাতিক ভ্রমণ করে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন। নরেন্দ্র মোদি! - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

৪৪টি আন্তর্জাতিক ভ্রমণ করে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন। নরেন্দ্র মোদি!

  • Update Time : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০১৯
  • ২৬৭ Time View

২০১৪ সালের মে মাসে ক্ষমতায় বসার পর থেকে নরেন্দ্র মোদি ৪৪টি আন্তর্জাতিক ভ্রমণ করে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন। ভারতের প্রধানমন্ত্রীদের মধ্যে সবচেয়ে বেশি দেশ ভ্রমণ করেছেন এই বিজেপি নেতা। মোদির বিদেশ ভ্রমণে ভারতের সঙ্গে অন্য দেশগুলোর সম্পর্ক আরও বেশি উন্নত হয়েছে—এমনটা দাবি করা হলেও তাঁর বিদেশ সফরে ইতিমধ্যে খরচা হয়েছে সাড়ে ৪শ কোটি রুপি। হিসেব করলে দেখা যায় এখন পর্যন্ত বছরে প্রায় ১শ কোটি রুপি তাঁর বিদেশ ভ্রমণেই গচ্চা গেছে! আর এর পুরোটাই গুনেছে দেশটির রাষ্ট্রীয় কোষাগার।

মোদিকে পাঠানো এয়ার ইন্ডিয়ার একটি বিলের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে উঠে এসেছে এসব তথ্য। শুধু তাই নয়। হিন্দুস্তান টাইমসের ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, এয়ার ইন্ডিয়া এই বিলের বাইরেও এখনো পাঁচটি ভ্রমণের ভাড়া পাবে।

রেকর্ডসংখ্যক দেশ ভ্রমণ করেও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের চেয়ে একটা জায়গায় পিছিয়ে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী থাকাকালীন মোদির চেয়ে কম ৩৮টি দেশ ভ্রমণ করেও খরচের দিক দিয়ে এগিয়ে মনমোহন সিং। ৩৮ দেশ ভ্রমণে মনমোহনের মোট ব্যয় হয়েছিল ৪৯৩ দশমিক ২২ কোটি রুপি।

মোদির এই ভ্রমণ খরচ আরও বাড়তে পারে। কারণ তাঁর সর্বশেষ বিদেশ ভ্রমণ যে এখনো বাকি রয়ে গেছে! কৌশলগত দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের জন্য মোদিকে দেশটির সর্বোচ্চ বেসামরিক পুরস্কারে ভূষিত করেছে সংযুক্ত আরব আমিরাত। সেই পুরস্কার গ্রহণ করতে শিগগিরই মোদির আরব আমিরাত সফরের কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com