1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
একমাত্র সরকারই পারে এই শিল্পকে বাঁচতে, শিল্পীদের বাঁচাতে - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

একমাত্র সরকারই পারে এই শিল্পকে বাঁচতে, শিল্পীদের বাঁচাতে

  • Update Time : মঙ্গলবার, ২১ মে, ২০১৯
  • ৪০৮ Time View

প্রিন্স,স্বদেশ নিঊজ২৪ঃ ১৯ কোটি মানুষের দেশে মাত্র শ দুয়েক সিনেমা হল। ঈদ উৎসবে এই সংখ্যক হলে কয়টা সিনেমা মুক্তি দেওয়া সম্ভব? একমাত্র সরকারই পারে এই শিল্পকে বাঁচতে, শিল্পীদের বাঁচাতে।ঈদ মানেই আনন্দ। আর আনন্দের জন্য প্রয়োজন বিশেষ বিনোদন।

সেই বিনোদনের বড় কারিগর বিনোদন জগতের তারকারা। বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম সিনেমা।ঈদের সিনেমা নিয়ে দর্শকের মধ্যে বাড়তি আগ্রহ থাকে। কিন্তু যাঁরা বিনোদন দেবেন, সেই তারকাদের অনেক দিন ধরে ঈদের ছবিতে পর্দায় পাচ্ছেন না দর্শক। বিষয়টি নিয়ে ভিন্ন ভিন্ন মত দিচ্ছেন চলচ্চিত্র–সংশ্লিষ্টরা।

কয়েক বছর ধরেই আরিফিন শুভ, অপু বিশ্বাস, মাহিয়া মাহি, বিদ্যা সিনহা মিম, পরীমনি, সাইমন, বাপ্পী, আঁচল অভিনীত ছবি ঈদে নেই। কয়েক বছর ধরে ঈদের ছবি শাকিব-বুবলীর মধ্যেই সীমাবদ্ধ। ঈদের সময় যত বেশি তারকাসমৃদ্ধ ছবি থাকবে, দর্শকদের বিনোদনের আমেজ তত বেশি হবে বলে মনে করেন তারকারা।

কেউ কেউ বলছেন, এখন সিনেমা নির্মাণ ঝুঁকি হয়ে গেছে। তা ছাড়া আছে হলসংকট। দেশে এখন যে পরিমাণ হল সচল আছে, তাতে ঈদে শাকিব খানের দুটি ছবি মুক্তি পেলেই আর অন্য তারকার ছবি চালানোর জায়গা থাকে না। আবার কেউ বলছেন, এখন তো তারকা একজনই। আর বাকিদের ছবি ঈদে মুক্তি দিয়ে লোকসানে পড়ার আশঙ্কা থেকে যায়। শাকিব খানের ছবি ছাড়া অন্যদের ছবি সেভাবে চলছে না। তাই ঈদের মতো উৎসবে বড় বাজেটের ছবিতে অন্য তারকাদের নিয়ে ছবি নির্মাণ করলে প্রযোজকের লোকসানের ভয় থাকে। তা ছাড়া অন্য তারকাদের ছবি থাকলেও তো চালানোর জায়গা নেই। হল কোথায়?

সেই ২০১৫ সালে ১৮ জুলাই মুক্তি পায় মিম অভিনীত ‘পদ্মপাতার জল’ ছবিটি। সেটি মিমের সর্বশেষ অভিনীত দেশীয় ঈদের ছবি। এরপর আর তাঁর কোনো ছবি ঈদে মুক্তি পায়নি। একই অবস্থা আরেক অভিনেত্রী পরীমনিরও। তাঁর সবশেষ ঈদের ছবি ‘রক্ত’ মুক্তি পায় ২০১৬ সালে।

এই  প্রসঙ্গে বিদ্যা সিনহা মিম’কে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘পেশাদার প্রযোজক কমে গেছে। যাঁরা নিয়মিত উৎসবকেন্দ্রিক ছবি নির্মাণ করতেন, এখন তাঁরা আর সিনেমাতে বিনিয়োগ করছেন না। নতুন প্রযোজকদের মধ্যে পেশাদারত্বের অভাব আছে। তাঁরা পরিকল্পনা করে ঈদের ছবি নির্মাণ করছেন না। বেশি বেশি ছবি নির্মাণ হলে বেশি বেশি তারকার ছবি পাওয়া যেত ঈদে।’

সাবেক এই লাক্স তারকা আরও বলেন, ‘হলসংকট আছে। বর্তমান সময়ে জনপ্রিয় তারকা শাকিব খান। এখন যে পরিমাণ হল খোলা আছে, ঈদের উৎসবে শাকিব খানের দু-তিনটি ছবি থাকলে অন্য তারকাদের ছবির প্রতি একটু আগ্রহ কমই থাকে হলমালিকদের।’

পেশাদার সব তারকারাই চান ঈদের উৎসবে যেন তাঁর অন্তত একটা ছবি মুক্তি পায়। কারণ, এই সময় সব পেশার মানুষের ছুটি থাকে। ছুটিতে কিছু মানুষ বিনোদনের জন্য নিজের কাছের মানুষ বা পরিবারের সাথে সিনেমা দেখেন। কিন্তু ঈদ উৎসবে দর্শকের সঙ্গে থাকার সুযোগ পাচ্ছেন না অনেক তারকাই।

অনেক পেশাদার তারকারা বলে এভাবে চলতে থাকলে বাংলাদেশের চলচ্চিত্র জগত বিলিন হয়ে যাবে , খুব শীগ্রই বাংলাদেশ  সরকারের এই দিকে নজর দারি বারানো উচিৎ ।

 

 

 

বিনোদন/স্বদেশ নিউজ২৪

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com