1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আফগান পুলিশ সদরদপ্তরে তালিবান হামলায় নিহত ১১ - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

আফগান পুলিশ সদরদপ্তরে তালিবান হামলায় নিহত ১১

  • Update Time : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯
  • ১০৭ Time View

আফগানিস্তানের এক পুলিশ সদরদপ্তরে জঙ্গি গোষ্ঠী তালিবানের হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৯০ জন। বৃহস্পতিবার কান্দাহার প্রদেশের রাজধানী শহর কান্দাহারের পুলিশ সদরদপ্তরে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে সরকারি কর্মকর্তারা ও তালিবান সদস্যরা। এ খবর দিয়েছে আল জাজিরা।
তালিবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদিকে উদ্ধৃত করে খবরে বলা হয়, বৃহস্পতিবার বিকেলে আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর কান্দাহারের পুলিশ সদরদপ্তরে গাড়ি বোমা, বোমা ও বন্দুক হামলা চালানো হয়েছে। ভারি ও হালকা অস্ত্রে সজ্জিত তালিবান যোদ্ধারা সদরদপ্তরের ভেতরে ঢুকে এই হামলা চালিয়েছে।

এদিকে, কান্দাহার প্রদেশের গভর্নরের মুখপাত্র বাহির আহমাদি এক বিবৃতিতে বলেন, হামলায় ১১ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে নয় জন বেসামরিক ও দুই পুলিশ সদস্য রয়েছে। এছাড়া নারী ও শিশুসহ অন্তত ৮৯ জন আহত হয়েছেন। প্রথমে দুই তালিবান সদস্য আত্মঘাতী বোমা হামলা চালিয়ে বাকি হামলাকারীদের ভেতরে ঢোকার সুযোগ করে দেয়।
পরে ছয় জন বন্দুকধারী তালিবান সদস্য সদরদপ্তরের ভেতরে ঢুকে হামলা চালায়। কান্দাহারের গভর্নর হায়াতুল্লাহ হায়াত বলেন, হামলা শেষ হয়েছে। পণ্য বহনকারী কয়েকটি গাড়ি পুড়ে গেছে। আফগান সেনারা যুক্তরাষ্ট্রের সহায়তায় পুরো এলাকায় হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়া ছবিতে দেখা যায়, কান্দাহার থেকে বিশাল আকারের কালো ধূয়া উড়ছে। উল্লেখ্য, কান্দাহার পূর্বে ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত তালিবানের ঘাঁটি ছিল। পরবর্তীতে মার্কিন নেতৃত্বাধীন জোট তাদের সেখান থেকে বিতাড়িত করে। এরপর থেকে প্রদেশটি ফের নিজেদের দখলে নেয়ার চেষ্টা করছে তারা।

শান্তি আলোচনা
এদিকে, আফগান সরকার ও তালিবানের মধ্যে শান্তি চুক্তি প্রতিষ্ঠা করতে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা করছে জঙ্গি গোষ্ঠীটি। কিন্তু এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি দুই পক্ষ। গত বছর থেকে কাতারে এই আলোচনা চলছে। তবে এর মধ্যেও আফগানিস্তানে কমেনি সহিংসতা। হামলা অব্যাহত রেখেছে তালিবান। কান্দাহারে হামলার দু’দিন আগেও দুই আফগান সেনা গজনি প্রদেশে আফগান সেনাবাহিনীর এক কর্নেলকে গুলি করে হত্যা করেছে। পরবর্তীতে জানা যায়, ওই দুই সেনা তালিবানের সদস্য ছিল। এছাড়া বুধবার বাদঘিস প্রদেশে এক অতর্কিত হামলায় ২০ আফগান ¯েপশাল ফোর্সের ২০ সদস্যকে হত্যা করে তালেবান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com