1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
সমঝোতা চাইলে অবরোধ অবশ্যই প্রত্যাহার করার দাবি ইরানের - Swadeshnews24.com
শিরোনাম
‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব

সমঝোতা চাইলে অবরোধ অবশ্যই প্রত্যাহার করার দাবি ইরানের

  • Update Time : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯
  • ১৫১ Time View

ইরানের সঙ্গে যদি কোনো সমঝোতা চায় যুক্তরাষ্ট্র তাহলে তাদেরকে অবশ্যই সব রকম অবরোধ প্রত্যাহার করতে হবে। এমন দাবি জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তার এমন কথার অর্থ হলো, ইরানকে াবশ্যই তার তেল রপ্তানি করার অনুমতি দিতে হবে। মঙ্গলবার রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয় হাসান রুহানির বক্তব্য। এতে তিনি বলেন, ইরানের সঙ্গে শান্তি হলো সব শান্তির মা। আর ইরানের সঙ্গে যুদ্ধ হলো সব যুদ্ধের মা। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক বক্তব্যে এসব কথা বলছিলেন। এ সময় ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফের প্রশংসা করেন হাসান রুহানি।

গত ৩১ শে জুলাই জাভাদ জারিফের বিরুদ্ধে অবরোধ আরোপ করে যুক্তরাষ্ট্র। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

২০১৫ সালে ইরানের সঙ্গে ঐতিহাসিক পারমাণবিক চুক্তি করে যুক্তরাষ্ট্র সহ শক্তিধর দেশগুলো। কিন্তু প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর গত বছর সেই চুক্তি বাতিল করেন। এতে ইরান ও পশ্চিমা দেশগুলোর মধ্যে উত্তেজনা তুঙ্গে রয়েছে। এর মধ্যেই যুক্তরাষ্ট্র ইরানের বিরুদ্ধে নতুন নতুন অবরোধ আরোপ করে যাচ্ছে। আর ইরানও হরমুজ প্রণালীতে চলাচলকারী কয়েকটি তেলবাহী ট্যাঙ্কার আটক করেছে। গুলি করে ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্রের বহু কোটি টাকা মূল্যের একটি অত্যাধুনিক ড্রোন। সব মিলিয়ে পরিস্থিতি খুব খারাপ। যে কোনো সময় সেখানে যুদ্ধ লেগে যাওয়ার আশঙ্কা রয়েছে।

হরমুজ প্রণালী নিয়ে ইরানের প্রেসিডেন্ট বলেছেন, একটি প্রণালী তো প্রণালীই। এর অর্থ এমন হতে পারে না যে, হুরমুজ প্রণালী আপনাদের জন্য উন্মুক্ত। যেমনটা জিব্রাল্টার প্রণালী আমাদের জন্য অবাধ নয়। বিশ্বে যে পরিমাণ তেল রপ্তানি হয় তার পাঁচ ভাগের এক ভাগ যায় হরমুজ প্রণালী দিয়ে। রোববারও সেখান থেকে তেলবাহী ইরাকের একটি ট্যাঙ্কার আটক করেছে ইরান। তারা বলেছে, ওই তেল পাচার করা হচ্ছিল আরব দেশগুলোতে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com