1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ডিআরসি’তে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৫০ জন নিহত - Swadeshnews24.com
শিরোনাম
ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত? বুবলী-পরীমনির দ্বন্দ্বের মাঝে অপু বিশ্বাসের রহস্যময় স্ট্যাটাস

ডিআরসি’তে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৫০ জন নিহত

  • Update Time : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৫ Time View

ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআরসি) এক ট্রেন দুর্ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২৩ জন। বৃহস্পতিবার দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ তাঙ্গানিকার মায়িবারিদি শহরে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হলে এই হতাহতের ঘটনা ঘটে। দেশটির মানবাধিকার বিষয়ক মন্ত্রী স্টিভ মবিকায়ি এক টুইটে একথা জানিয়েছেন। এ খবর দিয়েছে আল জাজিরা ও ফ্রান্স টুয়েন্টি ফোর।
খবরে বলা হয়, প্রাথমিকভাবে মবিয়াকি ৫০ জন নিহতের খবর জানালেও পরবর্তীতে সে সংখ্যা কমিয়ে বিবৃতি দেন তাঙ্গানিকার গভর্নর জোরি কাবিলা। তিনি জানান, দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানী হয়েছে ও আহত হয়েছেন ৩০ জন। ট্রেনের ৩টি ক্যারেজ লাইনচ্যুত হয়েছে। কিন্তু প্রত্যক্ষদর্শী ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হতাহতের সংখ্যা শতাধিক ছাড়াতে পারে।
ডিআরসি’র জাতীয় রেল প্রতিষ্ঠান এসএনসিসি’র কেন্দ্রীয় প্রধান ভিক্টর উম্বা জানান, ট্রেনটি নিয়ুনজু শহর থেকে নিয়েম্বা শহরে যাচ্ছিল। তিনি বলেন, যারা মারা গেছেন তারা নিজ থেকে ট্রেনটিতে ওঠে পড়েছিল। ট্রেনটিতে যাত্রী বহন করা হয় না। তাই কতজন মারা গেছেন সে বিষয়ে কোনো সঠিক সংখ্যা দেয়া কঠিন। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে। অনেকেই এখনো ট্রেনের নিচে চাপা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে।
ডিআরসি’র ট্রেন লাইনগুলোর অবস্থা জরাজীর্ণ। নিরাপত্তাজনিত সমস্যার কারণে বহু আগ থেকেই বিশেষজ্ঞরা ট্রেন লাইনগুলো মেরামতের আহ্বান জানিয়ে আসছেন। এছাড়া ট্রেনের ইঞ্জিনগুলোও উন্নত নয়। বহু ট্রেনের ইঞ্জিন সে ষাটের দশক থেকে চলে আসছে। এসব কারণে দেশটিতে ট্রেন দুর্ঘটনার সংখ্যা অপেক্ষাকৃত বেশি। তাছাড়া টিকিট কাটার প্রয়োজন হয় না বলে মালগাড়িতে অবৈধভাবে যাত্রা করেন বহু মানুষ। যার ফলে মালগাড়ি দুর্ঘটনার শিকার হলেও বহু প্রাণহানি হয়ে থাকে। চলতি বছরের মার্চ মাসে অপর এক মালবাহী ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারান ২৪ জন। এর আগে গত বছরের নভেম্বর অপর এক মালবাহী ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারান ১০ জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com