1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নারী পর্যটকদের জন্য পোষাকের বিধান শিথিল করলো সৌদি আরব - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে ইজি ফ্যাশনে নান্দনিক পাঞ্জাবি ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে যে সিদ্ধান্ত বিএনপির প্রতিটা নিঃশ্বাস যেন খুঁজছে তোমায়: পূজা চেরি প্রযোজককে এসিড নিক্ষেপের হুমকি, চিত্রনায়িকা পলির বিরুদ্ধে জিডি ছেলেদের সৌন্দর্য কিসে, জানালেন জায়েদ নিপুণের আবেদনে পেছাল ভোটের তারিখ, অসন্তুষ্ট মিশা ফরজ গোসল না করে সেহরি খেলে কি রোজা হবে? ৫৬ সেকেন্ডের ভিডিও, কোন সম্পর্কের ইঙ্গিত দিলেন বুবলী-রাজ রোজা রাখলে পাবেন ৫ উপকার ‘রিয়াজ এখন নিপুণের চামচা হয়ে গেছে, এটা খুব কষ্টের’ মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে যা বললেন ওবায়দুল কাদের বেশি কথা বললে সব রেকর্ড ফাঁস করে দেব: পররাষ্ট্রমন্ত্রী ‘খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা’ রিজভীর ভারতীয় চাদর ছুড়ে ফেলা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে ব্যয় কত?

নারী পর্যটকদের জন্য পোষাকের বিধান শিথিল করলো সৌদি আরব

  • Update Time : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৫৯ Time View

পর্যটন খাতকে সমৃদ্ধ করতে এবার বিদেশী নারী পর্যটকদের জন্য পোষাকের বিধানে শিথিলতা আনছে সৌদি আরব। দেশটি ঘোষণা দিয়েছে, দেশের পর্যটন খাতে বিনিয়োগে বিদেশী দেশগুলোকে আকৃষ্ট করতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া এখন থেকে নারী পর্যটকরা একাই ভ্রমণ করতে পারবে যেটি আগে নিষিদ্ধ ছিলো। আগে কট্টোর রক্ষণশীল দেশটিতে বিদেশী নারীদের ক্ষেত্রে সমগ্র শরীর ঢাকা কালো আবায়া বাধ্যতামূলক ছিলো। কিন্তু নতুন এই ঘোষণার পর এসব আইন শিথিল করা হয়েছে। এ খবর দিয়েছে আল জাজিরা।

সৌদি পর্যটক খাতের প্রধান আহমেদ আল খাতিব বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, এখন থেকে বিদেশী নারীদের আবায়া পড়তে হবে না। তবে যাই পড়া হোক না কেনো তা শালীন হতে হবে। সৌদি আরব ইতিমধ্যে নতুন ভিসা প্রোগ্রাম চালু করেছে। দেশটি আশা করছে এর ফলে অর্থনৈতিকভাবে ব্যাপক লাভবান হতে পারবে তারা। ২০৩০ সালের মধ্যে পর্যটনকে কাজে লাগিয়ে ১০ শতাংশ প্রবৃদ্ধি অর্জনকে লক্ষ্য নির্ধারণ করেছে রিয়াদ।

তবে প্রথম পর্যায়ে ৪৯টি রাষ্ট্রের পর্যটকদের জন্য এইসব বিধিনিষেধ উঠিয়ে নেয়া হবে। এরমধ্যে রয়েছে চীন, জাপান, ইউরোপীয় ইউনিয়নভুক্ত রাষ্ট্রগুলো ও যুক্তরাষ্ট্র। গত কয়েক বছরে সৌদি আরব সামাজিক বিভিন্ন বিধিনিষেধ থেকে বেড়িয়ে এসেছে। এরমধ্যে অন্যতম হলো, প্রকাশ্যে নারী ও পুরুষের অবস্থান। এছাড়া নারীদের পোশাক, গাড়ি চালানো, চাকরি ও পুরুষ অভিবাবকত্ব আইনেরো উদারিকরণ হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com