1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ক্যাপিটলে আসন গ্রহণ করেছেন সিনেটররা, বাজছে ব্যান্ড - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

ক্যাপিটলে আসন গ্রহণ করেছেন সিনেটররা, বাজছে ব্যান্ড

  • Update Time : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ২৪১ Time View

যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল হিল থেকে সিনেট নেতাদের নাম ঘোষণা করা হয়েছে। ফলে এরই মধ্যে তারা শপথ গ্রহণ অনুষ্ঠানে নির্ধারিত আসন গ্রহণ করেছেন। ক্যাপিটাল ভবনের ভেতরে অন্য আইন প্রণেতারা এবং ভিআইপি ব্যক্তিরা যখন প্রবেশ করে আসন গ্রহণ করছেন, তখন সেখানে বাজানো হচ্ছে ব্যান্ড। সাধারণত যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে ন্যাশনাল মেল-এ লাখ লাখ মানুষের সমাবেশ হয়। কিন্তু করোনাভাইরাস মহামারি এবং নিরাপত্তা নিয়ে উদ্বেগ থাকার কারণে এবার ন্যাশনাল মলে কোন সাধারণ মানুষকে উপস্থিত হতে দেয়া হচ্ছে না। তবে তার পরিবর্তে এই ন্যাশনাল মল সয়লাব হয়ে গেছে যুক্তরাষ্ট্রের পতাকায়। এখানে উল্লেখ্য যে, আর মোটামুটি এক ঘণ্টার মধ্যে এই ক্যাপিটল হিলে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন ডেমোক্রেট জো বাইডেন। এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের এযাবৎকালের সবচেয়ে বয়সী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন তিনি।

বাইডেনের সঙ্গে কাজ করতে ১৭ রিপাবলিকানের চিঠি
যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে একত্রে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ১৭ সদস্য।
টেক্সাসের রিপাবলিকান বেথ ভ্যান দুইনে’র নেতৃত্বে এ চিঠিতে স্বাক্ষর করেছেন অন্য ১৬ প্রতিনিধি পরিষদের সদস্য। এর মধ্যে উল্লেখযোগ্যরা হলেন ম্যাডিসন ক্যাথর্ন, বেরি ম্যুর, বারগেস ওয়েনস, মেরিয়ানেত্তি মিলার-মিকস, পিটার মেইজার, অ্যাশলে হিনসন এবং কারলোস এ গিমেনেজ। চিঠিতে তারা ঐক্যবদ্ধ যুক্তরাষ্ট্রের জন্য বাইডেনের সঙ্গে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন। দলীয় দৃষ্টিকোণ থেকে বেরিয়ে আসার প্রত্যয় ঘোষণা করেছেন। তারা চিঠিতে লিখেছেন- আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, আমাদেরকে যা কিছু বিভক্ত করেছে তার চেয়ে মার্কিনীদের ঐক্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। সেই দৃষ্টিকোণ থেকে আমরা আশা করি দলীয় অবস্থান থেকে উপরে উঠে যেতে পারব আমরা এবং যুক্তরাষ্ট্র এবং যুক্তরাষ্ট্রের মানুষের জীবনে অর্থপূর্ণ পরিবর্তনে একসাথে কাজ করতে পারব। চিঠিতে তারা আরও উল্লেখ করেন দলীয় অচলাবস্থার কারণে মার্কিনিরা ক্লান্ত। আমেরিকান পরিবার, ওয়ার্কার এবং ব্যবসায়িক ক্ষেত্রে উভয়পক্ষের নেতারা যেন এই অচলাবস্থা নিরসনে কাজ করতে পারেন সেটাই প্রত্যাশা করে যুক্তরাষ্ট্র।

শপথ নেয়ার আগে গির্জায় বাইডেন দম্পতি:
শপথ অনুষ্ঠানের আগে ওয়াশিংটন ডিসির একটি গির্জায় অনুষ্ঠিত প্রার্থনা সভায় সস্ত্রীক যোগ দিয়েছেন জো বাইডেন। সেখানে আরো উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা সিনেটর মিচ ম্যাককনেল এবং প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে জো বাইডেন দ্বিতীয় রোমান ক্যাথলিক প্রেসিডেন্ট। তার আগে ছিলেন ডেমোক্র্যাট জন এফ কেনেডি।

ক্লিনটন ও ওবামা দম্পতি পৌঁছেছেন ক্যাপিটলে
নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে এরইমধ্যে ক্যাপিটল হিল ভবনে উপস্থিত হয়েছেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও সাবেক ফার্স্টলেডি হিলারি ক্লিনটন। এখানে উল্লেখ, বিদায়ী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কাছে ২০১৬সালের নির্বাচনে পরাজিত হয়েছিলেন হিলারি।

অবশ্য এ নিয়ে অনেক ষড়যন্ত্র তত্ত্ব আছে। ক্লিনটন দম্পতি উপস্থিত হওয়ার কিছুক্ষণ পরই সেখানে হাজির হয়েছেন আরেক সাবেক প্রেসিডেন্ট দম্পতি। তারা হলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা।

বাইডেন ও ফার্স্টলেডির পোশাকের ডিজাইনার মার্কিনি
শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের পরনে থাকবে নেভি ব্লু রংয়ের স্যুট এবং ওভারকোট। এই দু’টি পোশাকের ডিজাইন করেছেন মার্কিন ডিজাইনার রাফ লরেন। বাইডেনের পাশাপাশি অবস্থান করবেন নতুন ফার্স্টলেডি জিল বাইডেন। এ সময় তার পরনে থাকবে সমুদ্রের মতো গাঢ় নীল রঙের পশমী কোট ও সংশ্লিষ্ট ড্রেস। তার পোশাকের ডিজাইন করেছেন যুক্তরাষ্ট্রের নারী ডিজাইনার আলেকজান্দ্রা ও’নিল । সাবেক ফার্স্টলেডিদের ধারা অনুযায়ী এদিন শপথ গ্রহণের আগে স্মিথসোনিয়ান ডোনেশন দেবেন তিনি।

বাইডেনের টুইট: যুক্তরাষ্ট্রের জন্য আজ নতুন দিন
প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন কিছুক্ষণ আগে শপথ গ্রহণের দিনে প্রথম টুইট করেছেন। এতে তিনি বলেছেন- আজ হচ্ছে যুক্তরাষ্ট্রের জন্য এক নতুন দিন । ওদিকে তিন দশকের মধ্যে আজই প্রথমবারের মতো পূর্ণ রোদ্রজ্বল পরিবেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের শপথ গ্রহণ অনুষ্ঠান। কিছুক্ষণ আগে চূড়ান্ত দফায় বিদায়ী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ওয়াশিংটন ডিসি ত্যাগ করেন । তাদের যাওয়ার কথা ফ্লোরিডায় মার-এ-লাগোর বাড়িতে।

নতুন প্রেসিডেন্ট ও ফার্স্টলেডির প্রতি ট্রাম্প-মেলানিয়ার চিঠি:

আর কিছুক্ষণের মধ্যেই হোয়াইট হাউজের প্রবেশ করবেন নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্টলেডি জিল বাইডেন। তার আগে তাদের উদ্দেশ্যে একটি করে সংক্ষিপ্ত নোট বা চিঠি লিখে এসেছেন বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। এ বিষয়ে জানেন এমন একটি সূত্র অনলাইন সিএনএনকে এ তথ্য জানিয়েছে। তবে তারা ওই চিঠি হোয়াইট হাউজের কোথায় রেখেছেন অথবা এতে আসলে কি লিখেছেন তা স্পষ্টভাবে জানা যায়নি।

ট্রাম্পের ওয়াশিংটন ত্যাগ
বাংলাদেশ সময় রাত ৮টার দিকে জয়েন্ট বেজ অ্যান্ড্রুজ থেকে ফ্লোরিডার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। এয়ার ফোর্স ওয়ানের একটি বিমানে করে তারা যাত্রা শুরু করেন।

হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প
হোয়াইট হাউজ ছেড়েছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজ থেকে তিনি জয়েন্ট বেজ অ্যান্ড্রুজে যান। সেখানে প্রেসিডেন্ট হিসেবে সর্বশেষ ভাষণ দেন ট্রাম্প। বলেন, তার সময়ে যুক্তরাষ্ট্রের অর্জন অনেক। বক্তব্যের শেষ দিকে তিনি বলেন, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা অত্যন্ত সম্মানের। বাইডেনের নাম না নিয়েই তিনি নতুন মার্কিন প্রশাসনের সাফল্য কামনা করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com