1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নেটওয়ার্ক না থাকলেও করা যাবে ফোন! - Swadeshnews24.com
শিরোনাম
গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী

নেটওয়ার্ক না থাকলেও করা যাবে ফোন!

  • Update Time : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ২৯৩ Time View

প্রযুক্তি বিশেষজ্ঞ মিং চি ক্যু দাবি করেছেন,‘লো আর্থ অরবিট স্যাটেলাইট‘ বা ‘এলইও‘-র সাহায্য নেয়া হবে প্রতিষ্ঠানটির নতুন মডেল আইফোন ১৩-তে। ফলে নেটওয়ার্ক না থাকলেও ফোন করতে পারবেন ব্যবহারকারী।

সাধারণত ভূপৃষ্ঠ থেকে কম দূরত্বে যে উপগ্রহগুলো রয়েছে, সেগুলোকে ‘এলইও‘ বলে। এগুলো মূলত ব্যবহার করা হয় ভূ-পর্যবেক্ষণের জন্য। সহজ করে বললে আবহাওয়া, খনিজ সম্পদের চিহ্নিতকরণ, সমুদ্রে ঘটে যাওয়া কোনো দুর্ঘটনা চিহ্নিত করতে এই উপগ্রহগুলোর সাহায্য নেওয়া হয়। পৃথিবীর কাছাকাছি থাকা এই উপগ্রহগুলোর সাহায্যে সরাসরি ফোন করার ব্যবস্থা থাকবে এই আইফোন ১৩-তে।

ক্যু দাবি করেছেন, কোয়ালকমের নির্দিষ্ট এক্স৬০ বেসব্যান্ড চিপ থাকবে নতুন এই মডেলে। সেই চিপের সাহায্যেই ফোরজি বা ফাইভজি নেটওয়ার্ক না থাকলেও কল বা ম্যাসেজ করতে পারবেন ব্যবহারকারী। আমেরিকার সংস্থা গ্লোবালস্টারের সাথে এ ক্ষেত্রে কাজ করতে হবে আইফোন উৎপাদনকারী অ্যাপলকে। ইতোমধ্যে এই সংস্থার তরফ থেকে একটি গবেষকদল এই নিয়ে কাজ অনেকটাই এগিয়ে ফেলেছেন।

অ্যাপলও মনে করে, এই ফোনের মাধ্যমে এক অন্যরকম অভিজ্ঞতা হতে পারে সাধারণ মানুষের। প্রথমে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের আইফোন ১৩ এর গ্রাহকরা এই ফিচার ব্যবহারের সুযোগ পাবেন।

কৃত্রিম উপগ্রহের সঙ্গে কানেকশনের খরচ কত হবে, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। এছাড়াও, এই সাবস্ক্রিপশন পৃথকভাবে কিনতে হবে, নাকি নেটওয়ার্ক প্রোভাইডারের সঙ্গে যুক্ত থাকবে, তাও জানা যায়নি।

জনপ্রিয় টেক পোর্টাল দ্য ভার্জে প্রকাশিত একটি রিপোর্টে স্মার্টফোনে স্যাটেলাইট কানেক্টিভিটি নিয়ে সংশয় প্রকাশ করা হয়েছে। সম্প্রতি, এলন মাস্কের স্টারলিংক ইন্টারনেট ব্যবহারের সময় গাছ, বিল্ডিং ও পোল থাকার কারণে স্পিড কমে যেতে দেখা গিয়েছিল। আর সেই কারণেই আইফোন ১৩ তে স্যাটেলাইট কানেক্টিভিটি দেওয়ার আগে অ্যাপলকে আরও কাজ করতে হবে।

 
 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com