1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
তারেক বিদেশে বসে ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী - Swadeshnews24.com
শিরোনাম
ব্রয়লার মুরগি ২শ টাকা কেজি পেঁয়াজের হাফ সেঞ্চুরি ‘লাল সিং চাড্ডা’ নিয়ে দর্শকদের যে অনুরোধ করলেন কারিনা কাপুর ছাত্রদলের ২ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর নামাজরত অবস্থায় সাবেক ইউপি সদস্যের মৃত্যু চাঁদপুরে ৩৮০০ লিটার চোরাই ডিজেল জব্দ ‘আগামী বছর থেকে সরকারি হাসপাতালে বাৎসরিক হেলথ চেকআপ’ সেই প্রস্তাবে রাজি না, সাফ জানিয়ে দিল রাশিয়া সাকিবের ভাগ্যে আজ কী ঘটবে? বিটরুট খেলে পাবেন যে ৭টি উপকার প্রাকৃতিক পরিবেশে স্বপ্নের বাড়ী, ত্রিমহনী, গৌড়নগর, ৭৫ নং ওয়ার্ড, খিলগাঁও, ঢাকা ব্যালন ডি’অরের তালিকায় নেই মেসি-নেইমার, আছেন যারা বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৬০০ উইকেট ব্র্যাভোর মেঘনায় চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি সুনামগঞ্জে বিআরটিসি বাস বন্ধের দাবিতে ধর্মঘট, যাত্রীদের ক্ষোভ ‘লাল সিং চাড্ডা’: আমির খানের বিরুদ্ধে থানায় গুরুতর অভিযোগ

তারেক বিদেশে বসে ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী

  • Update Time : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১২৬ Time View

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১০ ট্রাক অস্ত্র উদ্ধার এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পলাতক আসামি তারেক রহমান বিদেশে অবস্থান করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

শনিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, আমরা সব ধরনের ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে এগিয়ে নিতে পেরেছি।

সংবর্ধনা অনুষ্ঠানে ফ্রান্সসহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। প্রধানমন্ত্রী বাংলাদেশের ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ করার আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদচিহ্ন অনুসরণ করে তারা বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করতে সক্ষম হয়েছেন। সুতরাং, এখন থেকে কেউ আমাদের অবহেলা করতে পারবে না।

বিশ্ব অবশ্যই আমাদের সম্মান করবে কারণ আমরা আমাদের দেশকে এমন অবস্থানে নিয়ে এসেছি।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে আজকের অবস্থানে পৌঁছে দিতে তার সরকারকে বিএনপি-জামায়াত জোটের অগ্নিসংযোগ, প্রাণনাশের জন্য তার ওপর হামলার মতো অনেক বাধা-বিপত্তি ও ষড়যন্ত্রের মুখোমুখি হতে হয়েছে।

শেখ হাসিনা বলেন, ২১ বছর পর দায়িত্ব গ্রহণ করে তারা দেশ ও জনগণের উন্নয়নে কাজ করে যাচ্ছেন, অথচ অতীতে বিএনপি-জামায়াত চক্র দুর্নীতি ও ঋণখেলাপির সংস্কৃতি চালু করে নিজেদের ভাগ্য তৈরি করেছে।

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অতীতে সব গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে প্রবাসী বাংলাদেশিরা জনগণের পাশে ছিল।

প্রধানমন্ত্রী সাফল্যের সঙ্গে কোভিড-১৯ মহামারি মোকাবিলা করে দেশের অর্থনীতির চাকা সচল রাখার পাশাপাশি জীবন ও জীবিকা রক্ষায় তার সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

তিনি বলেন-সাধারণ মানুষ, চাকরিজীবী, শিক্ষক এবং ছাত্রছাত্রীসহ সবকে বিনামূল্যে টিকা দেয়া হচ্ছে, যা অনেক উন্নত দেশও করতে পারেনি। প্রধানমন্ত্রী করোনা থেকে নিজেকে রক্ষায় মাস্ক পরতে আবারও দেশবাসীর প্রতি আহ্বান জানান।

দেশের বৃহত্তম প্রকল্প পদ্মা সেতুর বিরুদ্ধে চক্রান্তের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক ঘুষের অভিযোগ আনে। কিন্তু কানাডার ফেডারেল কোর্টে তা ভিত্তিহীন প্রমাণিত হয়।

তিনি বলেন, দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে তার সরকারের দৃঢ় অবস্থানের ফলে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে এবং মর্যাদা বৃদ্ধি পেয়েছে।

শেখ হাসিনা সামরিক একনায়ক জিয়াউর রহমানসহ ১৯৭৫ পরবর্তী সরকারগুলোর দুঃশাসনের তীব্র সমালোচনা করে বলেন, তারা ক্ষমতা ধরে রাখতে সমাজে একটি অভিজাত শ্রেণি সৃষ্টি করে।

প্রধানমন্ত্রী বলেন, বিচারের নামে জিয়াউর রহমান শত শত সামরিক কর্মকর্তাকে হত্যা করে। নিহতদের পরিবার ও আত্মীয়স্বজনরা তাদের লাশও পায়নি। জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া এতিমদের অর্থ আত্মসাতের দায়ে আদালতে দণ্ডিত।

তাদের পুত্র তারেক রহমান ১০ ট্রাক অস্ত্র মামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দণ্ডিত।

তিনি বলেন, খালেদা জিয়ার সরকার একজন সামরিক কর্মকর্তাকে বরখাস্ত করে। তার অপরাধ ছিল সে একটি অবিস্ফোরিত গ্রেনেড আলামত হিসাবে রেখে দিতে চেয়েছিল। যে পুলিশ অফিসার ১০ ট্রাক অস্ত্র ধরে তাকে চাকরিচ্যুত করে।

যুক্তরাজ্য ও ফ্রান্স সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী : গ্লাসগো, লন্ডন ও প্যারিসে দুই সপ্তাহের সরকারি সফর শেষে শনিবার দেশের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রওয়ানা হয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ফ্রান্সের স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিটে চার্লস দ্য গল বিমানবন্দর ত্যাগ করে।

বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা এবং ফ্রান্সের উচ্চপর্যায়ের প্রতিনিধি দল বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। আজ সকালে ফ্লাইটটি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com