1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নিমতলী ট্র্যাজেডি: অশ্রুজলে স্বজনদের স্মরণ - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

নিমতলী ট্র্যাজেডি: অশ্রুজলে স্বজনদের স্মরণ

  • Update Time : শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ২৫০ Time View

দেশের ইতিহাসে ভয়াবহ অগ্নিকাণ্ড পুরান ঢাকার নিমতলী ট্র্যাজেডিতে নিহতদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে স্মরণ করেছেন তাদের স্বজনরা।

শুক্রবার সকালে নিমতলীতে নিহতদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে স্বজনরা সংক্ষিপ্ত দোয়া ও মোনাজাতের আয়োজন করেন। মোনাজাতে অশ্রুসিক্ত নয়নে নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন স্বজনরা।

মোনাজাতে অংশ নেওয়া শোয়ায়েব নামের একজন বলেন, আমাদের স্বজনদের জন্য প্রতিনিয়ত আমরা কাঁদি। তাদের জন্য মাগফিরাত কামনা ছাড়া আমরা আর কী করতে পারি। এজন্য শুক্রবার সকালে কয়েকজন আত্মীয় উপস্থিত হয়ে নিহতদের স্মরণে দোয়া কালাম পড়ে মোনাজাত করেছেন।

বংশাল থানার ওসি আবুল খায়ের যুগান্তরকে বলেন, নিমতলী অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে শুক্রবার সকাল ১০টার দিকে কয়েকজন আত্মীয়স্বজন দোয়া ও মোনাজাত করে চলে যান। আয়োজন করে কোনো আনুষ্ঠানিকতা হয়নি।

উল্লেখ্য, ২০১০ সালের ৩ জুন রাজধানীর পুরান ঢাকার নবাবকাটরার নিমতলীর ৪৩ নম্বর বাড়িতে রাত ৯টায় রাসায়নিকের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মোট ১২৪ জনের মৃত্যু হয়।

ঘটনার সময় ছয়তলা বাড়িটির নিচতলায় দুই বোন রুনা আর রত্না ও পাশের বাড়িতে আসমা নামে এক মেয়ের বিয়ের আয়োজন চলছিল। রান্নার জায়গার পাশেই ছিল রাসায়নিকের গুদাম।

প্রচণ্ড তাপে গুদামে থাকা রাসায়নিকের প্লাস্টিকের ড্রাম গলে যায়। ঘটনাস্থলেই একই পরিবারের ১১ জনের মৃত্যু হয়। আর সামনের ৫৫ নম্বর বাড়ির ৬ জন ও বিয়ের বাড়ি লাগোয়া বাড়ির আরও ছয়জনের মৃত্যু হয়। পরে তিন কন্যাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতৃস্নেহে গণভবনে বিয়ের আয়োজন করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com