1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
হাইতিতে ৫ দিনের সহিংসতায় ২৩৪ হতাহত - Swadeshnews24.com
শিরোনাম
ঝিকরগাছায় বিদেশি পিস্তলসহ তিন ছিনতাইকারী আটক এশিয়া কাপের প্রস্তুতি জোরদারে সাকিব পানিবন্দি ১৫ হাজার মানুষ ‘শিক্ষার্থীদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ তিন বগি লাইনচ্যুত, উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে একে একে ৩ বাসের ধাক্কা, নিহত ২ কোহলির সমালোচকদের যে পরামর্শ দিলেন সিকান্দার রাজা কোহলির সমালোচকদের যে পরামর্শ দিলেন সিকান্দার রাজা হঠাৎ করে সব পণ্যের দাম বৃদ্ধি, বিপাকে নিম্নআয়ের মানুষ কেমন হবে মুনকার-নাকিরের জিজ্ঞাসাবাদ ৭৫ বছর পর ইউটিউব চ্যানেল মেলাল ভারত-পাকিস্তানের দুই ভাইকে সড়কে প্রাণ গেল ব্যবসায়ীর রুশদিকে কুপিয়ে মোটেও অনুতপ্ত নই: হাদি মাতার বিয়ের পরপরই আলিয়ার অন্তঃসত্ত্বা হওয়া নিয়ে যা বললেন কারিনা যে কারণে এশিয়া কাপে নেতৃত্ব হারালেন মাহমুদউল্লাহ

হাইতিতে ৫ দিনের সহিংসতায় ২৩৪ হতাহত

  • Update Time : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৭৭ Time View

হাইতির রাজধানী পোর্ট-অ প্রিন্সের নিকটবর্তী সোলেইল এলাকায় পাঁচ দিনের সহিংসতায় ২৩৪ জন হতাহত হয়েছে। স্থানীয় সময় শনিবার (১৬ জুলাই) জাতিসংঘের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বার্তাসংস্থা এএফপির খবরে বলা হয়েছে, গত ৮ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত গোষ্ঠীগত সহিংসতায় অন্তত ২৩৪ ব্যক্তি নিহত কিংবা আহত হয়েছে।

জাতিসংঘ মানবাধিকার কার্যালয়ের মুখপাত্র জেরেমি লরেন্স বলেন, হতাহতদের বেশিরভাগেরই সরাসরি কোনো গোষ্ঠীগত সম্পৃক্ততা ছিল না। অথচ তারা সরাসরি গ্যাং সদস্যদের টার্গেটে পরিণত হয়। আমরা যৌন সহিংসতার নতুন রিপোর্টও পেয়েছি।

জাতিসংঘে চীনের স্থায়ী প্রতিনিধি চাং চুন বলেছেন, হাইতি নিরাপত্তা পরিষদের জন্য বরাবরই সবচেয়ে কঠিন ও জটিল চ্যালেঞ্জ। জাতিসংঘ হাইতিতে সমন্বিত কার্যালয়ের আদেশদান স্থগিত করার পর এ মন্তব্য করেন তিনি।

শুক্রবার (১৫ জুলাই) জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সর্বসম্মতিক্রমে হাইতির অপরাধী চক্রগুলো ও মানবাধিকার লঙ্ঘনকারীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট বিধিনিষেধ আরোপের হুমকি দিয়েছে। সংস্থাটি একই সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের কাছে এই যুদ্ধ-বিধ্বস্ত ক্যারিবীয় দেশটিতে অস্ত্র পাঠানো থেকে বিরত থাকার আহ্বান জানায়।

২০০৪ সালে আন্দোলনের মাধ্যমে তৎকালীন প্রেসিডেন্ট জঁ-বারট্রান্ড আরিস্তিদেকে উৎখাত করার পর হাইতিতে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনী পাঠানো হয়েছিল। ২০১৭ সালে শান্তিরক্ষাবাহিনী চলে যায়। তখন তাদের জায়গায় জাতিসংঘ পুলিশ দায়িত্ব নেয়। পরে তারাও ২০১৯ সালে চলে যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com