1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
ব্যালন ডি’অরের তালিকায় নেই মেসি-নেইমার, আছেন যারা - Swadeshnews24.com
শিরোনাম
গৌরীপুরের ৩ মাদকসেবীকে কারাদণ্ড সহজ জয়ের পথে বাংলাদেশ এই দলের সঙ্গেই এমন অবস্থা টাইগারদের! লোকালয়ে বিলুপ্ত প্রজাতির সজারু বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত জয়ের জন্মদিনে শাকিব অপুর আবেগী স্ট্যাটাস রক্ত ঝরছে রোনালদোর দত্তক নেওয়া শিশুর লাশ মিলল পুকুরে রাশিয়ার সঙ্গে যোগ দিয়েছেন ইউক্রেনের ২ হাজার সেনা ইরানের ‘আত্মঘাতী ড্রোন’ ভূপাতিত করার দাবি ইউক্রেনের ভক্তদের যে কারণে সর্তক করলেন সানি লিওন হানিমুনে স্বামীকে পিটিয়ে পালানো সেই নববধূ প্রেমিকসহ গ্রেপ্তার করতোয়ায় নৌকাডুবি : নিহত বেড়ে ৬৭ প্রেমিকাকে পেতে স্ত্রীকে বিষপানে হত্যা এক দিনে আরও ৭৩৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু একজনের

ব্যালন ডি’অরের তালিকায় নেই মেসি-নেইমার, আছেন যারা

  • Update Time : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ৩২ Time View

এবারের ব্যালন ডি’অর পুরস্কারের জন্য মনোনীত ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল।

শুক্রবার রাতে প্রকাশিত সেই তালিকায় নেই সাতবারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসি। শুধু মেসি নন, এই ৩০ জনের তালিকায় আর্জেন্টিনার কোনো ফুটবলার নেই।

স্বাভাবিকভাবেই তালিকায় রয়েছেন – পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে, রিয়ালের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা, লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ, ম্যানইউর পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

১৯৯৪ সালের পর কোনো আর্জেন্টাইনকে ছাড়া ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা করা হলো।

সে অর্থে দীর্ঘ ২৭ বছরের রেকর্ড ভাঙল। গত ২৭ বছরে প্রতিবারই সংক্ষিপ্ত তালিকায় ছিলেন আর্জেন্টিনা থেকে ন্যুনতম একজন করে ফুটবলার। এর মধ্যে ২০০৫ থেকে প্রতিবারই লিওনেল মেসির নাম ছিল।

এবারের তালিকায় মেসির নাম না থাকাটা অনেকটা ধরে নেওয়াই ছিল। কারণ মেসির সবশেষ মৌসুমটা ভালো কাটেনি। পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় নিজেকে মেলে ধরতে পারেননি। গোলে অবদান রাখতে পেরেছেন মাত্র ২৫টি। চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেননি পিএসজিকে।

এসব পারফরম্যান্সের বিচারে রেকর্ড সাত বারের ব্যালন ডি’অর জয়ী মেসি এবার নেই এই সংক্ষিপ্ত তালিকায়। সবশেষ ২০০৫ সালে এই তালিকায় নাম ছিল না তার।

একই কারণে নেই নেইমারও। তবে ব্রাজিলিয়ান এই তারকা সবশেষ মৌসুমটা চোটের ওপরেই গেছে। বেশিরভাগ খেলায় অনুপস্থিত ছিলেন ব্রাজিলের পোস্টারবয়।

তবে গেল মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দারুণ পারফর্ম করে ব্যালন ডি অরের তালিকায় টিকে গেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রিমিয়ার লিগে দলের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন সিআর সেভেন।

এদিকে রিয়াল মাদ্রিদের প্রাণভ্রমরা করিম বেনজেমা গেল মৌসুম থেকেই রয়েছেন দুর্দান্ত ছন্দে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে ৪৪ গোল করে তিনি রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছিলেন। তালিকায় তার নাম থাকাটা নিশ্চিতই ছিল। তাকেই এবারের ব্যালন ডি অরের সবচেয়ে বড় দাবিদার ধরা হচ্ছে।

তালিকায় আছেন সদ্য ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমানো আর্লিং হালান্ড, বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় যাওয়া রবার্ট লেভান্ডভস্কি। প্রিমিয়ার লিগের দুই সর্বোচ্চ গোলদাতা মোহামেদ সালাহ, সন হিউং মিনও আছেন এই তালিকায়।

আগামী ১৭ অক্টোবর গেল মৌসুমের সেরা ফুটবলারের হাতে তুলে দেওয়া হবে এই পুরস্কার।

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা-

কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হালান্ড, করিম বেনজেমা, মোহামেদ সালাহ, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ভিনিসিয়াস জুনিয়র, বের্নার্দো সিলভা, লুইস দিয়াস, রবার্ট লেভান্ডভস্কি, ফিল ফোডেন, সাদিও মানে, সেবাস্তিয়ান হলার, লুকা মদ্রিচ, থিবো কোর্তোয়া, রাফায়েল লিয়াও, ক্রিস্টোফার এনকুকু, জশুয়া কিমিখ, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড, রিয়াদ মাহরেজ, ক্যাসেমিরো, সন হিউং মিন, ফ্যাবিনিয়ো, মাইক মিয়াঁ, হ্যারি কেইন, ডারউইন নুনেজ, অ্যান্টোনিও রুডিগার, কেভিন ডি ব্রুইনা, দুসান ভ্লাহোভিচ, ভার্জিল ফন ডাইক, জোয়াও ক্যান্সেলো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category

ফটো গ্যালারী

© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com