1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভারতের পিচ নিয়ে বিতর্ক, যা বললেন শচীন - Swadeshnews24.com
শিরোনাম
যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী

ভারতের পিচ নিয়ে বিতর্ক, যা বললেন শচীন

  • Update Time : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৩ Time View

চার ম্যাচের টেস্ট আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিতে ভারত সফরে রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বৃহস্পতিবার থেকে নাগপুরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান ইয়ান হিলি বলেছেন, ভারত গতবারের মতো এবারও একই পিচ তৈরি করলে অস্ট্রেলিয়া জিতবে না।

অস্ট্রেলিয়ান এই সাবেক ব্যাটসম্যানের এমন বক্তব্যের পরই বিতর্ক শুরু হয়।

ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার বলেন, আপনি যখন একজন আন্তর্জাতিক ক্রিকেটার হবেন, তখন আপনার বিশ্বের যে কোনও জায়গায় খেলার কথা। এগুলো সফরের চ্যালেঞ্জ। আমরা যখন অস্ট্রেলিয়ায় যাই সেখানে টার্ন উইকেটের আশা করি না। আমরা জানি যে সেখানের উইকেটে একটু বাউন্স এবং গতি থাকবে। অস্ট্রেলিয়া যখন ভারতে এসেছে তাদের ধরেই নিতে হবে এখানকার উইকেট টার্ন থাকবে এবং উইকেট হবে ধীর গতির।

শচীন আরও বলেন, প্রতিটি দল তাদের সামর্থ্যের সর্বোত্তম দিতে প্রস্তুত। তাদের চারপাশে যা ঘটে তা নিয়ে তারা বেশি ভাবে না এবং দলটি সবসময় বাইরের লোকেরা কী বলছে বা বাইরে কী চলছে তা নিয়ে ভাবে না। তারা একেবারে ভিন্ন জায়গায় থাকে। আমি মনে করি এসব না ভেবে অস্ট্রেলিয়া খেলতে এসেছে তাদের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকা উচিত।

এর আগে ভারতের আরেক কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার মিডডে পত্রিকায় তার কলামে লিখেছেন, অস্ট্রেলিয়া গত সফরের পিচ নিয়ে কথা বলে মাইন্ড গেম শুরু করেছে। যে দেশে টেস্ট ম্যাচ দুই দিনে শেষ হয়ে যায় তাদের ভারতের পিচ নিয়ে কথা বলার অধিকার নেই।

তিনি আরও বলেন, ব্রিসবেনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচটি দুই দিনেই শেষ হয়ে গেছে। সেই টেস্টের পরই পিচ নিয়ে প্রশ্ন উঠেছে।

সুনীল গাভাস্কার আরও বলেছেন, গাব্বায় দুই দিনে শেষ হওয়া টেস্ট ম্যাচটি আমাদের দেখায় যে উভয় দলের সেরা ব্যাটসম্যানদের প্রাণ মুখে এসে গিয়েছিল। অবশ্য অস্ট্রেলিয়ান মিডিয়া বলছে ,যেহেতু এটা ব্যাটসম্যানের খেলা, তাই এই ধরনের পিচ বোলারদের কিছু সুযোগ দেয়।

গাভাস্কার আরও বলেন, ভারতীয় উপমহাদেশের পিচগুলো যখন প্রথম দিন থেকে বাঁক নেয় তখন আপনি কাঁদছেন কেন? বোলারদেরও একটা মাইন্ড গেম আছে, যে কারণে ভারতীয় উপমহাদেশে সেঞ্চুরি বা তার বেশি রান করা ব্যাটসম্যানরা বিশ্বে স্বীকৃত।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com