1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
২০২৪ সালে টিকটকে আয়ের নতুন সুযোগ - Swadeshnews24.com
শিরোনাম
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পরিবেশ নিয়ে যা বললেন নিপুণ তালিকা দিতে না পারলে ফখরুলকে ক্ষমা চাইতে বললেন ওবায়দুল কাদের প্রকাশিত হলো দিদারের ‘বৈশাখ এলো রে এলো বৈশাখ’ আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি: রিজভী হৃদয় খানের সঙ্গে জুটি ন্যান্সিকন্যা রোদেলার শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষকে ভাবতে পারি না: বুবলী শাকিবের এমন সময় আমাদেরও ছিল: ওমর সানী কত টাকা সালামি পেলেন জায়েদ খান, দিতে হলো কত লাখ? শাকিব খানের সঙ্গে বিয়ে,দেনমোহর, বিচ্ছেদসহ নানা বিষয় নিয়ে মুখ খুললেন বুবলী দেশের আকাশে চাঁদ দেখা যায়নি, বৃহস্পতিবার ঈদ বাড়তি ভাড়া চাওয়ায় ‘যাত্রীদের মা’র’ধরে’ বাসচালক ও হেলপার নি’হ’ত ওমরাহ পালনে সৌদি আরবে সাকিব ‘শাকিবের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদ হয়নি’ কেন নিপুণের প্যানেলে নির্বাচন করছেন জানালেন হেলেনা জাহাঙ্গীর তসিবা’র ঈদ ধামাকা “জানু স্বামী”

২০২৪ সালে টিকটকে আয়ের নতুন সুযোগ

  • Update Time : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ১৩১ Time View

অল্প সময়ের মধ্যে বিশ্বজুড়ে তরুণ তরুণীদের মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে টিকটক। তিন সেকেন্ড থেকে ১০ মিনিট দৈর্ঘ্যের ভিডিও সহজে তৈরি ও অর্থ উপার্জনের সুযোগ রয়েছে এই অ্যাপে। আর তাই শখের বশে টিকটকে ভিডিও পোস্ট করে আয় করার পাশাপাশি তারকাও বনে গেছেন অনেকে।

তবে বেশ কিছুদিন ধরেই বড় আকারের ভিডিও তৈরির জন্য নির্মাতাদের উৎসাহ দিচ্ছে টিকটক। এরই ধারাবাহিকতায় এবার বড় আকারের ভিডিও নির্মাতাদের জন্য ‘ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রাম’ কর্মসূচি আনুষ্ঠানিকভাবে চালু করেছে চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটি। নতুন এ উদ্যোগের আওতায় এক মিনিটের বেশি দৈর্ঘের ভিডিও তৈরি করে বেশি আয় করতে পারবেন নির্মাতারা।

আনুষ্ঠানিকভাবে চালুর আগে যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের নির্বাচিত ভিডিও নির্মাতারা পরীক্ষামূলকভাবে ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রামের আওতায় বড় আকারের ভিডিও তৈরি করে আয় করেছেন। টিকটকের তথ্যমতে, গত ছয় মাসে এ কর্মসূচির মাধ্যমে নির্বাচিত ভিডিও নির্মাতাদের আয় আগের তুলনায় ২৫০ গুণ পর্যন্ত বেড়েছে।

টিকটকের ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রামের মাধ্যমে আয়ের জন্য শুধু বড় ভিডিও বানালেই হবে না, সেটি অবশ্যই উন্নত রেজল্যুশনের হতে হবে। শুধু তা–ই নয়, ভিডিওর দর্শকসংখ্যা বা কতজন দর্শক ভিডিওটি সার্চ করেছেন, তার ওপর ভিত্তি করে অর্থ পাবেন নির্মাতারা। ফলে আয়ের পরিমাণও কমবেশি হবে।

গত নভেম্বরে ‘ক্রিয়েটর ফান্ড’ নামের কর্মসূচি বন্ধ করে দেয় টিকটক। ২০২০ সালে চালু হওয়া ক্রিয়েটর ফান্ডের মাধ্যমে আয়ের পরিমাণ কম হওয়ায় দীর্ঘদিন ধরেই অসন্তুষ্ট ছিলেন নির্মাতারা। তবে নতুন এ উদ্যোগের ফলে টিকটকে আকারে বড় ভিডিওর সংখ্যা বৃদ্ধির পাশাপাশি নির্মাতারা বর্তমানের তুলনায় বেশি আয় করতে পারবেন ধারণা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com