1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ, পানি সংকট চরমে - Swadeshnews24.com
শিরোনাম
জেনারেল আজিজের ওপর নিষেধাজ্ঞা, যা বললেন মির্জা ফখরুল সোহরাওয়ার্দী কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের “প্রাক্তন শিক্ষার্থী ফোরাম” নামে অরাজনৈতিক অলাভজনক সংগঠন প্রতিষ্ঠিত তাবরিজ শহরে রাইসির লাশ, দাফন হবে মাশাহাদে সংগঠক ও বিনোদন সাংবাদিক আবুল হোসেন মজুমদার এবার এটিএন বাংলার চায়ের চুমুকে নোয়াখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী কামালের বিপক্ষে পরিকল্পিত অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্র মহল সোয়াজিল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক হলেন মাহমুদুর রহমান শিষান ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত ‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন ‘গুলিস্তানের কাপড় পাকিস্তানের বলে বিক্রি’ লাইভে এসে যা বললেন তনি আয় বাড়লেও সাউথইস্ট ব্যাংকের মুনাফা কমেছে সাড়ে ৩৭% মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ, পানি সংকট চরমে মিরসরাইয়ে এসএসসিতে পাশের হার ৮৮.৩১%, দাখিলে ৮৩.৫৬% ম্যাচ শেষ হতেই সাকিবের ব্যাটিং অনুশীলন মায়ের কথা বলতে গিয়ে কাঁদলেন মেহজাবীন, তাহসান বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে বরগুনায় আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ, পানি সংকট চরমে

  • Update Time : সোমবার, ১৩ মে, ২০২৪
  • ৫৯ Time View

মিরসরাই প্রতিনিধি

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যুৎ ও পানি সংকট চরমে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের। কালবৈশাখী ঝড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে যাওয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ৬ মে দুপুরে কালবৈশাখী ঝড়ে সব লন্ডভন্ড হয়ে যায়। তিনদিন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ ছিল না। এতে চরম কষ্ট করতে হয় রোগী ও স্বজনদের। মাঝে মাঝে জেনারেটর চালিয়ে চিকিৎসা চললেও ফুয়েল সংকটে তাও সারাক্ষণ চালানো সম্ভব হয় না। ৮ মে সকালে বিদ্যুৎ সরবরাহ চালু হলেও ১০ মে সকাল ১০টায় আবারো বিদ্যুৎ চলে যায়। রাত ১০টায় ফের চালু হয়। শনিবার ( ১১ মে) সকাল থেকে আবারো বিদ্যুৎহীন হয়ে পড়ে হাসপাতাল।
উপজেলার জনাদ্দনপুর এলাকার বাসিন্দা মেহেদী হাসান ইমন বলেন, মানুষের প্রাথমিক চিকিৎসার আশ্রয়কেন্দ্র হল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। গতকাল রাতে বন্ধুর বাবাকে দেখতে হাসপাতালে গেলাম। মহিলা ওয়ার্ড এবং শিশু ওয়ার্ডে বিদ্যুৎ নেই। মানুষের কষ্ট দেখে খুব খারাপ লাগছে।
শিশু সন্তানকে নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুর্গাপুর এলাকার গৃহবধূ শারমিন আক্তার বলেন, আমার দুই বছরের ছেলেকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতালে আসার পর দেখি কারেন্ট নেই, পানি নেই। এখন আমি নিজেও অনেকটা অসুস্থ হয়ে পড়েছি।

এদিকে উপজেলার অনেক গ্রামে টানা পাঁচদিন বিদ্যুৎ নেই। উপজেলার মহামায়া এলাকায় শনিবারও ঝড়ে পড়ে যাওয়া বিদ্যুতের কয়েকটি খুঁটি রাস্তায় তারসহ পড়ে থাকতে দেখা গেছে। বিদ্যুৎ না থাকায় পশ্চিম কিছমত জাফরাবাদের আশ্রয়ন প্রকল্প এলাকায় বিপাকে পড়েছে প্রকল্পের প্রায় ১১০ পরিবার। আশ্রয়ণের মানুষদের পাশাপাশি এলাকার আরও অনেক ঘরে বিদ্যুৎ নেই।

পুরো উপজেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে আরো ২-৩ দিন লাগতে পারে বলে জানিয়েছে পল্লী বিদ্যুতের কর্মকর্তারা। বিদ্যুৎ না থাকায় ব্যবসায়িক প্রতিষ্ঠান, পোল্ট্রি ও গরুর খামার, বাসাবাড়ির বাসিন্দারা চরম ভোগান্তিতে পড়েছে।
জানা গেছে, গত সোমবার (৬ মে) দুপুরে হঠাৎ শুরু হওয়া কালবৈশাখী ঝড় প্রায় দেড় ঘণ্টা তাণ্ডব চালিয়েছে। প্রচণ্ড ঝড়ো হাওয়ায় উপজেলার ১৬ ইউনিয়ন ও দুই পৌরসভার বিভিন্ন জায়গায় গাছ পড়ে ট্রান্সফরমার নষ্ট হয়েছে ১৭৫টি, ১৫৪০ স্পটে তার ছিড়েছে, ক্রসআর্ম ভেঙেছে ১৫৯টি। মিরসরাই পৌরসদর, বারইয়ারহাট পৌরসভাসহ মহাসড়কের পাশের বড় কয়েকটি বাজারে বিদ্যুৎ দেওয়া হলেও পুরো উপজেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে আর ২-৩ দিন লাগতে পারে বলে জানিয়েছেন পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন জানান, ৬ মে দুপুর থেকে হাসপাতালে বিদ্যুৎ সংযোগ ছিল না। আমরা জেনারেটর চালিয়ে রোগীদের সেবা দিয়েছি। ৮ মে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ার পর ১০ মে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত আবারো সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জেনারেটর দিয়ে তো পানি তোলা যায় না। আমি পল্লী বিদ্যুতের সঙ্গে বার বার যোগাযোগ করেছি। তারা লোকবল সংকটের কারণে লাইন মেরামত করতে সময় লাগছে বলে জানান।

বারইয়ারহাট জোনাল অফিসের জিডিএম হেদায়েত উল্লাহ বলেন, ঝড়ে আমাদের ৬৫টি খুঁটি ভেঙেছে, ১১০০ স্পটে তার ছিঁড়েছে, ১৫০টি ট্রান্সফরমার নষ্ট হয়েছে, ক্রসআর্ম ভেঙে ১৫০টি। অফিসের ৮ জন লেবারসহ লাইনম্যানরা লাইন মেরামতের জন্য সাধ্যমত কাজ করে যাচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে বার বার চেষ্টা করছি। বিভিন্ন স্থানে লাইন ও খুঁটির কাজ করার কারণে সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে। আশা করছি দুই একদিনের মধ্যে সব ঠিক হয়ে যাবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com