1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
আগে রাজনীতি পরে চিকিৎসা - Swadeshnews24.com
শিরোনাম
কনসার্টে নিয়ে তরুণীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে দিহান গ্রেফতার কুড়িগ্রামে মোটর সাইকেল ও ট্রাক সং’ঘ’র্ষে দশম শ্রেনীর ছাত্র নিহত প্যানেল সাজাচ্ছেন মিশা-ডিপজল, যা বললেন জায়েদ পালসার রাইডারস ক্লাবের এক বছর পূর্তি অনুষ্ঠান উদযাপিত সাঘাটায় এইচবিবি রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন শুভশ্রীকে লিপকিস করায় কটাক্ষ, যা বললেন রাজ বিজয় না হওয়া পর্যন্ত চলমান আন্দোলন চলবে: মির্জা ফখরুল ভালবাসা দিবসে নার্গিস আলমগীরের কথা ও সুরে নতুন গান ‘একটি ডালে দুটি ফুল’ শাকিবের মতো হার্টথ্রব যুগে যুগে একজন আসে: অপু ষড়যন্ত্র কিন্তু এখনো আছে: প্রধানমন্ত্রী আজ জামিন পেলে মুক্তিতে বাধা থাকবে না ফখরুল- খসরুর পিএমসির মাধ্যমে লেজার সেবা আরও সহজলভ্য হলো – রুকাইয়া চমক হঠাৎ গভীর রাতে মুশতাক-তিশার বাঁচার আকুতি কীভাবে অ্যাকাউন্ট হ্যাকড হলো, ডিবি থেকে বের হয়ে জানালেন দীঘি শিল্পীদের কামব্যাক বলতে কিছু নেই: শাবনূর

আগে রাজনীতি পরে চিকিৎসা

  • Update Time : বৃহস্পতিবার, ৮ মে, ২০১৪
  • ৩৩৬ Time View

s-2চিকিৎসকদের সাথে সাংবাদিকদের বৈরী ও তিক্ততার সম্পর্ক যেন বেড়েই চলছে। চিকিৎসকরা বিশেষ করে ইন্টার্নী চিকিৎসকরা সাংবাদিকদের প্রতি এতটাই বৈরী হয়ে উঠেছেন যে যুদ্ধ ক্ষেত্রে শত্রুদের চিকিৎসা দিতে তারা বাধ্য থাকলেও সাংবাদিকদের চিকিৎসা সেবা দিতে তারা অপারগতা প্রকাশ করছেন।
সম্প্রতি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একজন ফটো সাংবাদিক চিকিৎসা নিতে গেলে ইন্টার্নী চিকিৎসকরা তার চিকিৎসা সেবা দিতে অপারগতা প্রকাশ করেন। চিকিৎসা দিতে অস্বীকৃতি জানানোর ঘটনায় সংশ্লিষ্ট ইন্টার্নী ডাক্তারদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়ে হাইকোর্ট স্বপ্রনোদিত হয়ে রুল জারি করেছে। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে। সংশ্লিষ্ট ইন্টার্নী চিকিৎসকদের লাইসেন্স প্রদানে বিরত রাখার নির্দেশ কেন দেওয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি, রামেক পরিচালক, রাজশাহীর জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও বিএমডিসির চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
চিকিৎসকদের এধরনের আচরণ সুস্পষ্টভাবে মানবাধিকারের লঙ্ঘন বলে মনে করা হচ্ছে। মানবাধিকার কর্মী এ্যাডভোকেট এলিনা খান আমাদের সময় ডটকমকে বলেন, রাষ্ট্রের অর্থে নিয়োজিত চিকিৎসকরা যেকোন নাগরিকের চিকিৎসা সেবা দিতে বাধ্য। এখানে তারা কোন শ্রেণী বিভেদ করতে পারবেন না। যুদ্ধ চলাকালিন সময়ে শত্রু পক্ষ আহত হলে তার সেবা করাও চিকিৎসকদের ধর্ম। আর সাংবাদিক শ্রেণী যারা দেশ ও জনগণের সেবায় নিয়োজিত তাদের চিকিৎসা না দেয়ার সিদ্ধান্ত নিয়ে তারা শুধু মানবাধিকারই লঙ্ঘন করেন নি অমার্জনীয় অপরাধ করেছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা করতে হবে।
স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতা ডাঃ মনিলাল আইচ আমাদের সময় ডটকমকে বলেন, রাজশাহীতে যে ঘটনাটি ঘটেছে তা একটি বিচ্ছিন্ন ঘটনা। এই ঘটনাকে কেন্দ্র করে সমগ্র চিকিৎসকদের মূল্যায়ন করা ঠিক হবে না। তারা যে অপরাধটি করেছে যে কোন অজুহাতেই তা গ্রহণযোগ্য নয়। তদন্তের মাধ্যমে তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে।
ডক্টটস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর নেতা ডাঃ এ জেড এম জাহিদ হোসেন  বলেন, সাংবাদিকরা চিকিৎসকদের দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয়গুলো তুলে ধরার কারণে আজ তারা চিকিৎসকদের রোষানলে পড়েছে। এরকম পরিস্থিতি এর আগে কখনো ঘটেছে বলে মনে হয় না। ইন্টার্নী চিকিৎসকরা বর্তমানে হাসপাতালগুলোতে রাজনীতিতে সক্রিয় অবস্থায় আছেন। রাজনীতির চেয়ে পেশাকে গুরুত্ব দেয়া দরকার। এখন যেহেতু রাজনীতিতে সক্রিয় না থাকলে ভালো অবস্থানে যাওয়া যায় না। তাই চিকিৎসকরাও ইন্টার্নী অবস্থায় বর্তমান সরকারি দলের লেজুরবৃত্তি করছে। সকল পেশাকে রাজনীতিকরণ করার ফলেই এরকম ঘটনাগুলো ঘটছে। সাবেক স্বাস্থ্য উপদেষ্টা চিকিৎসকদের সরাসরি বলেছেন, আওয়ামী লীগ ছাড়া চাকরি চলবে না। সরকারের এরকম নীতির জন্য চিকিৎসকরা ইন্টার্নী অবস্থাতেই তাদের পরিচয় নিশ্চিত করতে চাচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com