1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
ধাঁধায় কালোগ্লাস গাড়ির মালিকরা - Swadeshnews24.com
শিরোনাম
ঈদ ঘনিয়ে আসতেই জমজমাট হচ্ছে কোরবানির হাট জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত দিলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ ইন্টারনেট সেবায় বিটিআরসির নতুন উদ্যোগ সোনার দাম কমছে ভরিতে ১,১৬৬ টাকা ভালো ঘুমের জন্য যেমন বিছানা–বালিশ প্রয়োজন চার বছর পর পরিচালনায় এবার রাজধানী ছাড়বে প্রায় ৮০ লাখ মানুষ কোনো কিছু আল্লাহর জ্ঞানের বাইরে নয় ঈদুল আযহা কে কেন্দ্র করে মোহাম্মদ রাকিব খান ডিজাইনার মোহাম্মদ রাকিব খানের চিন্তাধারা এবারের ঈদুল আযহা কে নিয়ে ফ্যাশন ডিজাইনার মোহাম্মদ রাকিব খানের চিন্তাধারা l চতুর্থ বারের মত “মিঃ এন্ড মিস ফটোজেনিক” ‘অ্যাভাটার’-এর পরিচালনায় আর থাকছেন না ক্যামেরন মূল আকর্ষণ রাজা বাবু, ওজন‌ ৩৭ মণ, দাম ১৫ লাখ টাকা গ্রাফিকস কার্ডের সংকট কেটেছে নতুন ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলো

ধাঁধায় কালোগ্লাস গাড়ির মালিকরা

  • Update Time : সোমবার, ১২ মে, ২০১৪
  • ২৪৪ Time View

Black-Glass (1)বিপাকে পড়েছেন কালোগ্লাস সম্বলিত গাড়ির মালিকরা। দেশে অপহরণসহ বিভিন্ন ধরনের অপরাধ হওয়ায় অপরাধীরা কালো গ্লাসযুক্ত গাড়ি ব্যবহার করায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি জারির পর রোববার থেকে শুরু হয়েছে কালো গ্লাসযুক্ত গাড়ির বিরুদ্ধে পুলিশি অভিযান। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশের পক্ষ থেকে এ অভিযান চালানো হচ্ছে। চট্টগ্রামেও আজ সকাল থেকে শুরু হয়েছে এই অভিযান।
নারায়ণগঞ্জের রোমহর্ষক অপহরণ ও হত্যাকান্ড সংঘটিত হবার পর সরকার নড়েচড়ে বসে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গাড়ির কালো গ্লাস অপসারণ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে।
৬ মে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব (রাজ-২) কামরুল হাসান খান স্বাক্ষরিত এই প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়।
তবে এ নিয়ে সৃষ্টি হয়েছে কিছুটা ভুল বোঝাবুঝি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী, যেসব গাড়ীর সামনের উইন্ডশিল্ড, দুই পার্শ্বের জানালা ও পেছনের কাঁচ ফ্যাক্টরীতে নির্মিত অবস্থায় সংযোজিত (বিল্ট-ইন) সেগুলোর ক্ষেত্রে উপরিউক্ত আদেশ প্রযোজ্য হবে না। অর্থাৎ , যেসব গাড়ির কালো কাঁচ ফ্যাক্টরী নির্মিত সেসব গাড়ির বিরুদ্ধে আপাতত ব্যবস্থা নিচ্ছে না আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।
সঠিক তথ্যটি না জেনে অনেকে গাড়ির মালিক এবং চালকরা হচ্ছেন হয়রানির শিকার। প্রথমত, এই তথ্যটি না জেনে অনেকেই গাড়িতে স্বচ্ছ কাঁচ লাগাতে যাচ্ছেন এবং বিক্রেতাদের অতিরিক্ত দাম হাঁকার কারণে হচ্ছেন বিড়ম্বনার শিকার। দ্বিতীয়ত, আইনশৃংখলা বাহিনীর কতিপয় সদস্য যেসব বিল্ট-ইন কালো কাঁচযুক্ত গাড়ি রয়েছে সেগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছেন এবং মামলা দিয়ে হয়রানি করছেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ণ প্রেস বিজ্ঞপ্তি
দেশে অপহরণসহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটনে অপরাধীরা কালো/রঙ্গিন/মার্কারি/অস্বচ্ছ গ্লাসযুক্ত গাড়ি ব্যবহার করায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দাদের পক্ষে গাড়ির ভেতরের লোকজন অথবা পরিবহনকৃত বস্তু সনাক্ত করা, গাড়ি ব্যবহারকারী অপরাধীদের গতিবিধির ওপর নজর রাখা এবং প্রয়োজনে আইনগত ব্যবস্থা গ্রহণে সমস্যার সৃষ্টি হওয়ায় মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ (১৯৮৮ সালের ২৭ নং আইন দ্বারা সংশোধিত) এর ৫৩ ধারার ক্ষমতাবলে এবং আমদানি ও রপ্তানি (নিয়ন্ত্রণ) আইন, ১৯৫০ এর ৩ ধারা মতে ২৭ মার্চ ২০০৬ খ্রিঃ তারিখে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এসআরও নং ৫৪-আইন/২০০৬, অনুসরণে গত ৩০ এপ্রিল, ২০১৪ খ্রিঃ তারিখে মাইক্রোবাসে কালো/রঙ্গিন/মার্কারি/অস্বচ্ছ গ্লাস নিষিদ্ধ করা হয়।
এ বিষয়ে সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, যেসব গাড়ির সামনের উইন্ডশিল্ড, দুই পার্শ্বের জানালা ও পেছনের কাঁচ ফ্যাক্টরিতে নির্মিত অবস্থায় সংযোজিত (বিল্ট-ইন) সেগুলোর ক্ষেত্রে উপরিউক্ত আদেশ প্রযোজ্য হবে না। বিল্ট-ইন ছাড়া সকল গাড়ির জানালায় আলাদাভাবে লাগানো রঙ্গিন/কালো/মার্কারি/টিনটেড/অস্বচ্ছ ফিল্ম/পলিথিন/প্লাস্টিক জাতীয় কৃত্রিম আবরণ ১০ মে, ২০১৪ তারিখের মধ্যে অপসারণ করতে হবে। এ নির্দেশ অমান্য করা হলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।
এর পরিপ্রেক্ষিতে ১১ মে রোববার হতে এই প্রেস বিজ্ঞপ্তির আওতায় পড়ে এমন সব গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। গাড়িতে স্বচ্ছগ্লাস ব্যবহারে কালোগ্লাসের গাড়ির বিরুদ্ধে সোমবার দ্বিতীয় দিনের মতো অভিযান অব্যাহত রেখেছে ট্রাফিক পুলিশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com