1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
কংগ্রেসের ভরাডুবি, বিজেপির নিরঙ্কুশ বিজয়ে মোদিই প্রধানমন্ত্রী - Swadeshnews24.com
শিরোনাম
ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাই, সরাসরি জানালেন রোনালদো রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ২৯ কর্মস্থলে দ্বিনের দাওয়াত টেস্টের পর টি-টোয়েন্টির রেকর্ডটিও এনামুলের ভিটামিন বি১২ স্বল্পতায় করণীয় টিভি কেনার আগে আল্লাহ প্রকাশ্য আল্লাহ গোপন তীব্র জ্বরে কী খাবেন গ্রামীণফোনে ২০ টাকার নিচে রিচার্জ করা যাবে না ফ্যাশন ডিজাইনার রোজার লোরাটো ব্র্যান্ডের ফ্যাশন শো আজ ইবাদতের জন্য পবিত্রতা অর্জন আবশ্যক কেন ডিবিআইডি ছাড়া ডিজিটাল কমার্স ব্যবসা করা যাবে না ট্রাম্পের অভিবাসন নীতি বদলাতে বললেন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট ভাত খাওয়ার মধ্যে বা পরপরই পানি খাওয়া কি ঠিক সংক্রমণ বাড়ছে, তবে হাসপাতালে রোগী কম

কংগ্রেসের ভরাডুবি, বিজেপির নিরঙ্কুশ বিজয়ে মোদিই প্রধানমন্ত্রী

  • Update Time : শুক্রবার, ১৬ মে, ২০১৪
  • ২৪৩ Time View

Modi_Victory_bg_951192612-300x187সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতের ১৬তম লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। আর বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় মোদিই যে হচ্ছেন প্রধানমন্ত্রী, এতে আর কোন সন্দেহ রইলনা।
সবকটি আসনের নির্বাচনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। ৫৪৩টি আসনের মধ্যে বেলা সোয়া ১২টা নাগাদ ৫৪৩টি আসনেরই খসড়া ফলাফল ঘোষণা করা হয়।
এতে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ ৩৩৬ আসনে জিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বিপরীতে মাত্র ৫৯ আসন পেয়ে ভরাডুবি হয়েছে কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ’র। অবশিষ্ট সব দলের প্রার্থীরা মিলে পেয়েছে ১৪৮টি আসন। বিজেপি একাই জিতেছে ২৮৪ আসনে।
তৃতীয় স্থানে রয়েছে এডিএমকে। তারা জিতেছে ৩৭টি আসনে। চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস। তারা পেয়েছে ৩৪টি আসন।
তবে ভারতীয় নির্বাচন কমিশন এ সময় পর্যন্ত খসড়া ফলাফলে বলছে, ঘোষিত ৫২৬টি আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ২৬৮ ও কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ ৪৯টি আসনে এগিয়ে রয়েছে।
স্থানীয় সময় সকাল ৮টায় ভোট গণনা শুরু হয়। সকাল নয়টায় প্রধান নির্বাচন কমিশনার নির্বাচন কমিশন কার্যালয়ে আসেন।
সারা দেশে একযোগে মোট ৯৮৯টি সেন্টারে এ ভোট গণনা হয়।
প্রতিটি রাজ্যের রাজধানীতে অবস্থিত ফলাফল কেন্দ্রে ফলাফল ঘোষণা করা হয়। বিভিন্ন রাজ্য থেকে ফলাফল সমন্বয় করে রাজধানীতে আসে।
সুবিশাল ভারতের ৫৪৩টি আসনের ভোট গণনা শেষে দুপুর ২টার মধ্যে বেসরকারিভাবে একটি ফলাফল পাওয়া যাবে। আর নির্বাচন কমিশন সন্ধ্যা সাড়ে ছয়টায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবে।
গত ৭ এপ্রিল থেকে শুরু করে ১২ মে পর্যন্ত দেশের ৫৪৩টি আসনের ভোটাররা তাদের পছন্দের প্রতিনিধিকে ভোট দিয়েছেন। এ নির্বাচনে অংশ নেন ৮ হাজার ২৫১ জন প্রার্থী।
প্রায় ১২৭ কোটি জনসংখ্যার দেশে ৮১ কোটি ৪৫ লাখ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন প্রায় ৫৫ কোটি।
ভোট গণনার জন্য গণনা কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয় নির্বাচন কমিশন। কেন্দ্র ও রাজ্য পুলিশের পাশাপাশি প্যারা মিলিটারির নিরাপত্তা বাহিনীর সদস্যও মোতায়েন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com