1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
বিরোধী দলের মর্যাদাও পাবে না কংগ্রেস - Swadeshnews24.com

বিরোধী দলের মর্যাদাও পাবে না কংগ্রেস

  • Update Time : শনিবার, ১৭ মে, ২০১৪
  • ২১৫ Time View

congress1-300x204ভারতের ১৬তম লোকসভা নির্বাচনে কংগ্রেস পেয়েছে মাত্র ৪৪টি আসন। ফলে এককভাবে বিরোধী দলের মর্যাদা পাবে না দলটি। তবে কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড প্রগেসিভ অ্যালায়েন্স (ইউপিএ) বিরোধী দলে বসতে পারবে। শুক্রবার লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর দেখা যায় টানা ১০ বছর ক্ষমতায় থাকা দল কংগ্রেস মাত্র ৪৪টি আসন পেয়েছে। আর কংগ্রেস নেতৃত্বাধীন জোটের বাকি শরিকরা পেয়েছে মাত্র ১৫টি আসন। দেশব্যাপী ৫৪৩টি আসনের মধ্যে ইউপিএ জোটের ভাগে সর্বসাকুল্যে পড়েছে মাত্র ৫৯টি আসন।
অথচ ভারতীয় লোকসভায় বিরোধী দলের মর্যাদা পেতে হলে মোট আসনের ১০ শতাংশ আসন পেতে হয় একটি দলকে। সে অনুযায়ী বিরোধী দলের মর্যাদা পেতে অন্তত ৫৪টি আসন পেতে হতো কংগ্রেসকে। কিন্তু এককভাবে কংগ্রেস তা থেকে আরও ১০ আসন পিছিয়ে। লোকসভায় এই প্রথম কোনো একক বিরোধী দল থাকছে না। তবে ইউপিএ জোটের চেয়ারপার্সন হিসেবে সোনিয়া গান্ধীই বিরোধী দলের প্রধান থাকবেন। তবে শোনা যাচ্ছে সোনিয়া রাজনৈতিক লাইম লাইটে আনতে পুত্র রাহুল গান্ধীকেই পদটি ছেড়ে দিতে পারেন। তবে সাবেক হতে যাওয়া প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নামও শোনা যাচ্ছে।
স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এবার কংগ্রেস কোনভাবেই এককভাবে বিরোধী দলের আসনে বসতে পারবে না। জোটগতভাবে সেটা পারবে ইউপিএ জোট। তবে সেটা কংগ্রেসের জন্য ভীষণ লজ্জার বিষয় কারণ, ১২৮ বছরের পুরনো একটি দলের জন্য এককভাবে বিরোধী দলে না যেতে পারাটা অত্যন্ত অসম্মানের। জানা গেছে, শনিবার পদত্যাগ করবেন বর্তমান প্রধানমন্ত্রী মনমোহন সিং। পরদিন রোববার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন বিজেপি নেতা নরেন্দ্র মোদী। প্রাপ্ত আসন অনুযায়ী জয়লতিতার দল এডিএমকে তৃতীয় বৃহত্তম দল হচ্ছে। এরপরেই স্থান পাবে মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস। বাংলানিউজ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com