1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
মাধ্যমিকে পাসের হার ৯১.৩৪ শতাংশ - Swadeshnews24.com
শিরোনাম
ঘুম আসছে না? জেনে নিন সহজ টেকনিক ভালো নেই সোহেল রানা ব্রাজিল ভয়ংকর দল, তবে ভয় পাই না: ক্রোয়েশিয়ার কোচ গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশের কোনো আবেদন পায়নি ডিএসসিসি ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে ফখরুল-আব্বাসকে ৫ নারীর হাতে ‘রোকেয়া পদক’ তুলে দিলেন প্রধানমন্ত্রী বিএনপির সংবাদ সম্মেলন বিকাল ৩টায় পার্সন অব দ্যা ইয়ার সম্মাননা ২০২১ প্রদান সম্পন্ন ফ্ল্যাট থেকে প্রযোজকের লাশ উদ্ধার গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে আছেন যারা টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ দণ্ডিত হাজি সেলিম জামিন পেলেন ৭০ ভাগ মানুষ চায় রোনাল্ডো না খেলুক! নেইমারের ব্রাজিলকেই ফেবারিট মানেন মেসি খেলতে নামার আগে জোড়া সুসংবাদ ব্রাজিলের

মাধ্যমিকে পাসের হার ৯১.৩৪ শতাংশ

  • Update Time : রবিবার, ১৮ মে, ২০১৪
  • ৩২৩ Time View

10_ssc+result_+r_0004_6379২০১৪ সালের মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ৯১.৩৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছে, যাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৪২ হাজার ২৭৬ জন। গত বছর এই পরীক্ষায় ৮৯ দশমিক ০৩ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল, জিপিএ-৫ পেয়েছিল ৯১ হাজার ২২৬ জন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার ৯১.৪০ শতাংশ, সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার ৮৯.২৩ শতাংশ, বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৯০.৬৬ শতাংশ, কুমিল্লা শিক্ষা বোর্ডে পাসের হার ৮৯.৯২ শতাংশ, দিনাজপুর বোর্ডে পাসের হার ৯৩.২৬ শতাংশ।

এবছর এসএসসি, দাখিল ও কারিগরী বোর্ডে ১৪ লাখ ২৬ হাজার ৯২৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৩ লাখ ৩৩১ জন।

বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শনিবার সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান শিকদার, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল প্রমুখ।

মোট পাস করা শিক্ষার্থীর সংখ্যা ১৩ লাখ তিন হাজার ৩৩১ জন। পাস করা শিক্ষার্থীদের মাঝে ছেলেদের সংখ্যা ৬ লাখ ৭১ হাজার ৯৬১, শতাংশের হিসাবে যা ৯১.৮৪ এবং মেয়েদের সংখ্যা ছয় লাখ ৩১ হাজার ৩৭০, শতাংশের হিসাবে যা ৯০.৮১।

শতভাগ পাস করা স্কুলের সংখ্যা পাঁচ হাজার ৯২টি।

গত ৯ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ এসএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা শেষ হয়। এতে ১৪ লাখ ৩২ হাজার ৭২৭ শিক্ষার্থী অংশ নেয়। ঘোষণা অনুযায়ী গত পাঁচ বছরের মতো এবারো পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই এসএসসির ফল প্রকাশ করা হচ্ছে।

ফল জানতে: মোবাইলে ফল জানতে এসএসসি লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৪ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে। অথবা www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখা যাবে।

ফল পুনঃনিরীক্ষণ: ১৮ থেকে ২৪ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণে শুধু টেলিটক মোবাইল থেকে আবেদন করা যাবে। আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা ফি কাটা হবে।

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কাটা হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে। আবেদন করতে ইচ্চুক হলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। যেসব বিষয়ে দুটি পত্র (যেমন- বাংলা, ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোডের বিপরীতে দুটি পত্রের জন্য আবেদন হিসাবে গণ্য হবে এবং ফি হিসাবে ২৫০ টাকা কাটা হবে। একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com